logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  বিনোদন রিপোর্ট   ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

বাংলাদেশের দুই হলে প্রসেনজিৎ জয়ার 'রবিবার'

কলকাতার নায়ক প্রসেনজিতের সঙ্গে বাংলাদেশের জয়া আহসানের প্রথম সিনেমা 'রবিবার'। অতনু ঘোষ পরিচালিত সিনেমাটি কলকাতার সিনেমা হলে মুক্তি পেয়েছিল গত ২৭ ডিসেম্বর। গতকাল ২১ ফেব্রম্নয়ারি বাংলাদেশের দুটি সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। সাফটা চুক্তির মাধ্যমে এটি বাংলাদেশে আমদানি করেছে অ্যাকশন কাট এন্টারটেনইমেন্ট। সিনেমাটি শেরপুর ও কক্সবাজারে মুক্তি পেয়েছে। প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুন বলেন, 'রবিবার' আগেই মুক্তির পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু সেন্সর থেকে ছবিটির ছাড়পত্র পেয়েছি ১৯ ফেব্রম্নয়ারি। এরপর ২১ ফেব্রম্নয়ারি মুক্তির জন্য আবেদন করি। মুক্তির অনুমতি পাওয়ার পর শুধু ঢাকার বাইরে মুক্তি দেয়া হয়েছে সিনেমাটি। ২৮ ফেব্রম্নয়ারি থেকে বড় পরিসরে বেশি সিনেমা হলে মুক্তি দেয়া হবে সিনেমাটি।' সম্পর্কের গল্প নিয়ে আবেগ ও থ্রিলার মিলিয়ে তৈরি হয়েছে 'রবিবার'। যেখানে দেখা যাবে জয়া-প্রসেনজিতের একটা সম্পর্ক ছিল। কিন্তু সেটা ভেঙে যায়। একত্রে হন না তারা। হঠাৎ একদিন রবিবারে তাদের দেখা হয়। ঘটতে থাকে অনুভূতির নানা ঘটনা। সিনেমাটিতে প্রসেনজিৎ অভিনয় করেছেন অসীমাভর চরিত্রে আর জয়ার চরিত্রের নাম সায়নী। এটি প্রযোজনা করেছে ইকো এন্টারটেইনমেন্ট।

'অন্তঃসত্ত্বা'র মহরত অনুষ্ঠিত

বিনোদন রিপোর্ট

খ্যাতিমান ইটালীয় লেখক ও সাংবাদিক ওরিয়ানা ফালস্নাচির ছোটগল্প 'লেটার টু এ চাইল্ড নেভার বর্ন'-এর ছায়াবলম্বনে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্য বাংলা সিনেমা 'অন্তঃসত্ত্বা'। সিনেমাটি প্রযোজনা করছে স্টার মাল্টিমিডিয়া এবং পরিচালনার দায়িত্বে আছেন মোহাম্মদ মিজানুর রহমান ও মোহাম্মদ সাইদুর রহমান। সম্প্রতি গাজীপুরে পুবাইলের কায়সার কটেজে 'অন্তঃসত্ত্বা' সিনেমার শুভ মহরত অনুষ্ঠিত হয়। মহরত শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। অনুষ্ঠানে 'অন্তঃসত্ত্বা' সিনেমার পরিচালক, অভিনয়শিল্পী, বিশিষ্ট ব্যবসায়ী, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন। পরিচালকদ্বয় আশা করেন, দর্শকদের নতুন আঙ্গিকের একটি ভিন্নধর্মী সিনেমা উপহার দিতে পারবেন তাঁরা। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির প্রচার ও দপ্তর সম্পাদক চিত্রপরিচালক আনোয়ার সিরাজী জানান, নবীন পরিচালকদ্বয় এই সিনেমার মাধ্যমে দর্শকদের শিল্পরুচি ফিরিয়ে আনতে সক্ষম হবে বলে তাঁর বিশ্বাস। এছাড়া 'অন্তঃসত্ত্বা' চলচ্চিত্রের সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন কায়সার কটেজের কর্ণধার কবি কায়সার আহমেদ, স্টার মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আল-মামুন অটু, পুলিশ সুপার এ আর এম আলিফ সুমন, দৈনিক নয়াদেশ-এর সম্পাদক আলম কিরন, বিশিষ্ট ব্যবসায়ী মিরধা আতাউর রহমান দিপু, মার্টিন লুথার কলেজের অধ্যক্ষ মিতালী মারিয়া কস্তা, ইভেনাইজার ইন্টারন্যাশনাল স্কুলের ফিন্যান্স ডিরেক্টর জন সাগর রোজারিও এবং সামাজিক সংগঠন ছায়ানীড়ের সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ প্রমুখ। গল্পের প্রয়োজনে নতুন শিল্পীদের সাথে অভিনয় করবেন চলচ্চিত্রের বিখ্যাত অভিনয়শিল্পীরা। আগামী মার্চ থেকে শুরু হবে 'অন্তঃসত্ত্বা' চলচ্চিত্রের শু্যটিং।

সাঈদ খোন্দকারের দেশাত্মবোধক গান

বিনোদন রিপোর্ট

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রকাশ হয়েছে গীতিকার সাঈদ খোন্দকারের একটি দেশাত্মবোধক গান। গত বুধবার রাজধানীর একটি অভিজাত রেস্টুরেস্টে এ গানের অডিও সিডির মোড়ক উন্মোচন করেন নাট্যব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। উপস্থিত ছিলেন সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, স্থপতি ড. সাজিদ বিন দোজা। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগীতশিল্পী ফেরদৌস আরা, সংগীতশিল্পী ফাহমিদা নবী, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা, কথাসাহিত্যিক পারভেজ হোসেন, সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ অতিথিগণ একটি জাতির পতাকা অডিও সিডির মোড়ক উন্মোচন করেন। এরপর সিডির গানগুলো বাজিয়ে শোনানো হয় উপস্থিত দর্শক-শ্রোতাদের। স্থপতি গীতিকার সাঈদ খোন্দকার জানান, দেশের গান লেখার কাজটা তিনি অনেকদিন ধরে করে আসছেন, ভবিষ্যতেও দেশের গানের কাজ তিনি চালিয়ে যাবেন। তিনি আরও জানালেন যে, সিডি বিক্রয়লব্ধ অর্থ পথশিশুদের কল্যাণে ব্যয় করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে