logo
শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সাক্ষাৎকার

চলচ্চিত্রে কাজ করতেই হবে এমন অস্থিরতা আমার নেই

ধারাবাহিক নিয়েই বেশি ব্যস্ত সময় পার করছেন টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী রুনা খান। বর্তমানে বিভিন্ন চ্যানেলে প্রচারিত হচ্ছে তার অভিনীত একাধিক ধারাবাহিক নাটক। অভিনয় করছেন নতুন তিনটি ধারাবাহিকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে-

চলচ্চিত্রে কাজ করতেই হবে এমন অস্থিরতা আমার নেই
এইসব দিন রাত্রি...

প্রচার চলতি ধারাবাহিকের বাইরেও তিনটি নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করছি। এর মধ্যে সাজ্জাদ সুমনের একটি যার নাম মনে নেই। অনিরুদ্ধ রাসেলের 'চাঁদের হাট', গোলাম সোহরাব দোদুলের 'শিউলি মালা'। এর বাইরে বিশেষ দিবস উপলক্ষে খন্ডনাটকেও কাজ করা হয়। গত বিজয় দিবসের নাটকে কাজ করেছিলাম। সামনে স্বাধীনতা দিবস ও ঈদের নাটকে কাজ করব।

প্রচার চলতি ধারাবাহিক...

দুটি চ্যানেলে আমার দুটি ধারাবাহিক নাটক চলছে। এনটিভিতে চলছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় 'ফ্যামিলি ক্রাইসিস' ও চ্যানেল আইতে আবু হায়াত মাহমুদের 'প্রিয় প্রতিবেশী'। দুটি নাটকই পারিবারিক গল্পের। তবে দুটির গল্পে ভিন্নতা রয়েছে।

আলোচনায় 'সালমা ভাবি' চরিত্র...

বাস্তবের সঙ্গে যখন পর্দায় জীবনের মিল খুঁজে পান দর্শক, তখন তা সবার কাছে গ্রহণযোগ্য হয়ে ওঠে। 'ফ্যামিলি ক্রাইসিস' নাটকটিও তাই। এখানে দ্বন্দ্ব, সম্পর্ক, হাস্যরসের সাথে সাথে পারিবারিক জীবনের সংকটের নানা দিক উঠে এসেছে। এ নাটকে সালমা ভাবি চরিত্রে অভিনয় করেছি। পরিবারের সবার সঙ্গে তার ভালো সম্পর্ক থাকে। পারিবারিক নানা সমস্যা সমাধনে সে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নাটকটি প্রচারে আসার পর থেকেই শালা ভাবি চরিত্রটি প্রশংসা পাচ্ছে।

ব্যক্তিজীবনে ফ্যামিলি...

আমার এক মেয়ে রাজেশ্বরী আর রাজেশ্বরীর বাবা। এই নিয়েই আমার পরিবার। আর আমার মা আছেন, বাবা আছেন। আমার শাশুড়ি আছেন। নাটকে ফ্যামিলি ক্রাইসিস থাকলেও পরিবারে সেভাবে কোনো ক্রাইসিস নেই। আমার পরিবারে আসলে আমি মায়ের একমাত্র মেয়ে। আমার বর হচ্ছে শাশুড়ির একমাত্র ছেলে। খুবই আদরে-আহ্লাদে গুরুত্ব পাওয়া মানুষ আমরা। আমিও একমাত্র মেয়ের মা। আমি পরিবারে খুবই গুরুত্ব পাওয়া একজন মানুষ। যেখানে সবাই আমাকে ভালোবাসে, সেখানে ক্রাইসিস থাকার কোনো জায়গা নেই।

চলচ্চিত্রে...

গোলাম সোহরাব দোদুলের 'সাপলুডু'র পর নতুন কোনো চলচ্চিত্রে কাজ শুরু করিনি। নাটকের পাশাপাশি যেহেতু চলচ্চিত্রে কাজ করা হয় তাই চলচ্চিত্রে অভিনয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তবে যে কোনো চলচ্চিত্রে নয়। যে ধরনের চলচ্চিত্রে অভিনয় করে দর্শকদের ভালোবাসা পাচ্ছি এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছি সেই রকম ভালো গল্পের চলচ্চিত্রেই কাজ করতে চাই। আমাকে যে চলচ্চিত্রে কাজ করতেই হবে এমন অস্থিরতা আমার মধ্যে নেই। আমি একজন অভিনেত্রী। অভিনয় করাই আমার কাজ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে