logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  এ অভিনেত্রীর সঙ্গে কথা বলেছেন- রায়হান রহমান   ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সাক্ষাৎকার

আমিও 'শনিবার বিকেল'-এর অপেক্ষায় আছি

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। দীর্ঘদিন ধরেই নাটক ও চলচ্চিত্রে তার দাপুটে অবস্থান। গত বছর 'হালদা' চলচ্চিত্রের জন্য দ্বিতীয়বারের মতো পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার অভিনীত আলোচিত ছবি 'শনিবার বিকেল' প্রদর্শিত হচ্ছে প্যারিসের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এ আয়োজনে অংশ নিতে বর্তমানে প্যারিসে অবস্থান করছেন তিনি।

আমিও 'শনিবার বিকেল'-এর অপেক্ষায় আছি
নুসরাত ইমরোজ তিশা
'শনিবার বিকেল'...

আমার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে 'শনিবার বিকেল' অন্যতম। বিশেষ করে এর কাহিনি ছিল দুর্দান্ত। বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবগুলোতে নিয়মিত প্রদর্শিত হচ্ছে এ ছবিটি। বেশ কয়েক জায়গায় পুরস্কারও জিতেছে। তবুও বাংলাদেশের সেন্সর বোর্ডের ছাড়পত্র মিলেনি ছবিটির। আলোচিত এ ছবিটির জন্য দর্শকরা মুখিয়ে আছেন। অনেকের মতো আমিও এ ছবিটি মুক্তির জন্য অপেক্ষা করছি।

সবাইকে জানাব...

জানিনা ছবিটি কবে নাগাদ সেন্সর বোর্ডের ছাড়পত্র পাবে। ছাড়পত্র না পেলে তো প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া সম্ভব নয়। তাই ছবিটি কবে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সে বিষয়ে আমি নিশ্চিত করে কিছু বলতে পারছি না। বেশ কিছু বিধি-নিষেধ থাকার কারণে এ বিষয়ে কিছু বলতে চাচ্ছি না। বিষয়টি পরিচালক সাহেব (মোস্তফা সরয়ার ফারুকী) দেখছেন। সে ভালো বলতে পারবেন। তবে মুক্তির দিনক্ষণ ঠিক হলে আনুষ্ঠানিকভাবে সবাইকে জানানো হবে।

মাথাব্যথা নেই...

ক্যারিয়ারের শুরু থেকেই ভালো গল্পের পিছনে ছুটেছি। চিত্রনাট্য পছন্দ হলে আমি কাজ করি, সেটা নাটক হোক আর চলচ্চিত্র। কাজের মাধ্যম নিয়ে আমার মাথাব্যথা নেই। তবে গল্পটা চাই যুতসই। সামনের দিনগুলোতেও ভালো গল্পেই কাজ করব।

পুরস্কারের জন্য নয়...

আমার মধ্যে কোনো আক্ষেপ কাজ করে না। কারণ আমার প্রতিটি কাজই দরদ দিয়ে করা। এর মধ্যে কোনো কাজ সবার ভালো লাগে, কোনো কাজ অল্পসংখ্যক মানুষের ভালো লাগে। তবে আমরা শিল্পীরা কখনোই পুরস্কারের জন্য কাজ করি না। গত বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া 'হালদা' ছবিতে 'হাসু' চরিত্রটিও তাই। ছবিটি মুক্তির পর অনেকেই প্রশংসা করেছেন। কাজের স্বীকৃতি পেলে ভালো লাগাটাই স্বাভাবিক। গত বছরের মতো এ বছরও চাইব দর্শকের সামনে ভালো কিছু উপহার দিতে। ইতোমধ্যে ভালোবাসা দিবস উপলক্ষে বেশ কয়েকটি নাটকে কাজ করেছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে