logo
বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৬ জানুয়ারি ২০২০, ০০:০০  

অনিশ্চিত ভালোবাসার ছবি

অনিশ্চিত ভালোবাসার ছবি
'মন দেবো মন নেবো' ছবির একটি দৃশ্য
নতুন বছরের প্রথম মাসটি ছবি শূন্যতায় ভুগলেও দ্বিতীয় মাসেই যেন ছবি মুক্তির হিড়িক পড়তে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্রে। বিশেষ করে ভালোবাসা দিবসে ছবি মুক্তির তোড়জোড় চালাচ্ছেন নির্মাতারা। শুধু তাই নয়, এক ধরনের প্রতিযোগিতাও শুরু হয়ে গেছে তাদের মধ্যে। ফলে, ১৪ ফেব্রম্নয়ারি মোট কয়টি ছবি মুক্তি পাচ্ছে- তা নিয়ে জটিলতায় পড়েছে প্রযোজক সমিতি।

বছরের অন্য সময়ে ছবি মুক্তি দিতে সাহস না করলেও বিশেষ দিবসের দিকে তাকিয়ে থাকেন প্রযোজকরা। বছরের প্রথম বিশেষ দিবস ১৪ ফেব্রম্নয়ারি বিশ্ব ভালোবাসা দিবস, এবার পড়ে গেছে শুক্রবার। একে তো বিশেষ দিবস, অন্যদিকে ছবি মুক্তির দিন- সব মিলিয়ে এবারের বিশ্ব ভালোবাসা দিবসের গুরুত্ব বেড়ে গেছে অনেক। সাধারণত প্রতি সপ্তাহে দুটি ছবির বেশি মুক্তির নিয়ম না থাকলেও এবারের ভালোবাসা দিবসে মুক্তির মিছিলে রয়েছে কয়েকটি নতুন ছবি।

ভালোবাসা দিবসে নির্মাতা রায়হান রাফী তার 'পরাণ' সিনেমার মুক্তির ঘোষণা দিয়েছেন অনেক আগেই। সিনেমাটি মুক্তি উপলক্ষে এরই মধ্যে প্রচারণাও শুরু করেছেন নির্মাতা। প্রচারণার অংশ হিসেবে রাজধানীর পান্থপথে সিনেমাটির একটি বিলবোর্ড দেওয়া হয়েছে। ২২ ডিসেম্বর ফেসবুকে এই বিলবোর্ডের ছবি শেয়ার করেন নির্মাতা রাফী। রায়হান রাফী বলেন, 'পরাণ' সিনেমাটি মুক্তির জন্য প্রস্তুত। যদি কোনো সমস্যা না থাকে, তাহলে আমরা ভালোবাসা দিবসে আসছি।'

চলতি বছরের শুরুতে শুরু হওয়া জাজ মাল্টিমিডিয়ার একমাত্র চলচ্চিত্র 'জ্বীন'। ধরনের বিচারেও এটি বাংলাদেশের জন্য একেবারে আলাদা প্রেক্ষাপটের ছবি। ছবির নায়ক সজল জানিয়েছেন, আসছে ভালোবাসা দিবসের জন্য ছবিটি মুক্তির প্রস্তুতি চলছে। ছবির পরিচালক নাদের চৌধুরী বলেন, 'ডাবিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়েছে। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ ফেব্রম্নয়ারি ছবিটি মুক্তি পাবে।' 'জ্বীন'-এ সজলের বিপরীতে আছেন পূজা চেরী। আরও আছেন রোশান-মুন জুটি।

একই দিনে পরিচালক শাহীন সুমনও মুক্তির ঘোষণা দিয়েছেন তার 'পাগলের মতো ভালোবাসি' ছবিটির। এতে অভিনয় করেছেন অধরা খান, আসিফ নূর ও সুমিত সেন। শাহীন সুমন বলেন, 'বেশ কিছুদিন আগেই আমরা ছবির শুটিং শেষ করেছি। এখন প্রযোজনা-পরবর্তী কাজ করছি। চলতি মাসেই ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়া হবে। আসছে ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য নিয়ে শেষ ধাপের কাজ করছি।' তিনি আরো বলেন, 'ভালোবাসা দিবসে দর্শক মিষ্টি প্রেমের গল্প রুপালি পর্দায় দেখতে পছন্দ করেন। 'পাগলের মতো ভালোবাসি' তেমনই প্রেমনির্ভর গল্প নিয়ে নির্মিত হয়েছে। তবে সেখানে বর্তমান সময়ের চিত্রই উঠে আসবে। সবকিছু মিলিয়ে দর্শক ছবিটি পছন্দ করবেন বলে আশা করছি।'

ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে মাহিয়া মাহির নতুন চলচ্চিত্র 'মন দেবো মন নেবো'। রোমান্টিক প্রেমের গল্পের এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন রবিন খান। পরিচালক জানান, গত বছরে চলচ্চিত্রটির ডাবিং থেকে শুরু করে সব কাজ শেষ হয়েছে। গত বছরটা চলচ্চিত্রের জন্য ভালো সময় মনে হয়নি তাই, তাই মুক্তি দেইনি। রোমান্টিক গল্পের চলচ্চিত্র বলেই এটি ভালোবাসা দিবসকে সামনে রেখে মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি।' ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ চলচ্চিত্রে মাহির নায়ক নবাগত নায়ক শিবলী। শাকিব খান অভিনীত ও প্রযোজিত আলোচিত ছবি 'বীর'। সিনেমা আসছে ভালোবাসা দিবসে মুক্তি দেওয়া হবে। গত মাসের শেষের দিকে বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছিলেন সিনেমাটির সহ-প্রযোজক মো. ইকবাল। তিনি জানান, সিনেমাটির নব্বই ভাগ কাজ শেষ হয়েছে। বাকি কাজ শেষ হলে সম্পাদনার টেবিলে দেওয়া হবে। সবকিছু ঠিক থাকলে আসছে ভালোবাসা দিবসে মুক্তি দেব। ছবিটি নির্মাণ করছেন গুণী নির্মাতা কাজী হায়াত। কাজী হায়াতের এটি পঞ্চাশতম সিনেমা। শাকিব খানের সঙ্গে এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করছেন বুবলি।

এদিকে ভালোবাসা দিবসে মুক্তির জন্য জোড় চেষ্টা চলছে আরও একাধিক ছবির। যদিও 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২' ও 'বিশ্বসুন্দরী' ছবির পরিচালক দেবাশীষ বিশ্বাস এবং চয়নিকা চৌধুরী দুইজনেই ভালোবাসা দিবসে আসার বিষয়ে সরাসরি কিছু বলেননি।

চয়নিকা চৌধুরী বলেন, 'ছবিটি আমরা সেন্সরে জমা দিয়েছিলাম। কিন্তু একটু সংশোধনী ছিল। তা ঠিক করেছি। খুব শিগগিরই আমরা আবার সেন্সরে জমা দিব। ছবিটি ১৪ ফেব্রম্নয়ারি মুক্তি পাবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। মুক্তির তারিখ আনুষ্ঠানিকভাবে জানানো হবে।' বিশ্বসুন্দরীতে অভিনয় করেছেন পরীমনি ও ইয়াশ রোহান। 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২' নিয়ে পরিচালক দেবাশীষ বিশ্বাস স্পষ্ট করে কিছু বলেননি। তিনি জানান, মুক্তির তারিখ পরে জানানো হবে।

এ বিষয়ে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ১৪ ফেব্রম্নয়ারি মুক্তির জন্য সমিতির তালিকাভুক্ত হয়েছে নাদের চৌধুরীর 'জ্বীন' ও স্বপন চৌধুরীর 'বৃদ্ধাশ্রম'। তিনি বলেন, 'সাধারণত এই দিবসে বিগত দিনে রোমান্টিক ছবিগুলো ব্যবসা করেছে। আর আমাদের এই মুহূর্তে চলচ্চিত্রে ব্যবসায় মারাত্মক খরা যাচ্ছে। আশা করছি, ভালোবাসা দিবস থেকে সে খরা কেটে যাবে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে