শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

'গন্ডি'র অপেক্ষায় সুবর্ণা

বিনোদন রিপোর্ট
  ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০
সুবর্ণা মুস্তাফা

দীর্ঘ দুই বছর পর বড় পর্দায় ফিরছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। আগামী ৭ ফেব্রম্নয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তার অভিনীত আলোচিত ছবি 'গন্ডি'। বিষয়টি নিশ্চিত করেছেন সুবর্ণা মুস্তাফা নিজেই। এদিকে ভক্তদের পাশাপাশি তিনি নিজেও সিনেমাটির জন্য মুখিয়ে আছেন। মুখিয়ে থাকার নেপথ্য কারণও আছে বেশ। একে তো দুই বছর পর বড় পর্দায় আসছেন, তার ওপর প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের বর্ষীয়ান অভিনেতা সব্যসাচীর সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। এছাড়া সংসদ সদস্য হাওয়ার পর এবারই কোনো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে তার। সব মিলিয়ে অন্যরকম এক উন্মাদনা কাজ করছে তার মনে।

ভক্ত ও দর্শককে উদ্দেশ্য করে সুবর্ণা মুস্তাফা বলেন, আগামী ৭ ফেব্রম্নয়ারি 'গন্ডি' বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। আপনারা নিকটস্থ প্রেক্ষাগৃহে বন্ধু, পরিবার-স্বজনদের নিয়ে সিনেমাটি দেখবেন। আমার বিশ্বাস, এটি আপনাদের খুব ভালো লাগবে। 'গন্ডি' বন্ধুত্বের গল্প। এ গল্প হয়তো আপনার পুরানো কোনো বন্ধুত্বের কথা মনে করিয়ে দেবে। দেখা হচ্ছে প্রেক্ষাগৃহে।'

সম্প্রতি প্রকাশিত হয়েছে ছবিটির পোস্টার। পোস্টার প্রকাশের পরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো এ নিয়ে হইচই পড়ে যায়। এ প্রসঙ্গে পরিচালক ফাখরুল আরেফীন খান বলেন, 'একটি সিনেমার আউটলুক হচ্ছে পোস্টার। সিনেমাকে যদি একটা বই হিসেবে বিচার করি, তাহলে পোস্টার হলো তার প্রচ্ছদ। আমরা চেষ্টা করেছি গতানুগতিক ধারার বাইরে ভিন্নভাবে সিনেমাটিকে পোস্টারের মাধ্যমে দর্শকের কাছে তুলে ধরতে।'

সুবর্ণার কাছ থেকে জানা গেছে, অবসরে থাকা দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টি কীভাবে নেয় এমন সব গল্প নিয়েই নির্মিত হয়েছে 'গন্ডি' ছবিটি। এ ছবির মুখ্য চরিত্রেই দেখা যাবে সুবর্ণা ও সব্যসাচীকে। ইতিমধ্যে ছবিটি সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে। প্রকাশিত হয় ছবির গানও। গানগুলো ইতিমধ্যে দর্শকের হৃদয় ছুঁয়েছে। কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে তা শেয়ার করেছেন এবং গুণী এ অভিনেত্রীকে শুভেচ্ছাও জানাচ্ছেন।

গড়াই ফিল্মস প্রযোজিত 'গন্ডি'র আবহ সংগীত করছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীত ব্যক্তিত্ব দেবজ্যোতি মিশ্র। এতে আরও অভিনয় করেছেন শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পায়েল মুখার্জি প্রমুখ।

সুবর্ণা মুস্তাফাকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর 'গহিন বালুচর' সিনেমায়। বদরুল আনাম সৌদ পরিচালিত এ ছবিতে সুবর্ণা অভিনয় করেছিলেন আসয়া চরিত্রে। জেগে ওঠা চরকে কেন্দ্র করে দুই পক্ষের বিরোধের পরিণতির গল্প উঠে এসেছে এ চলচ্চিত্রে। এতে সুবর্ণা একপক্ষের প্রধানের ভূমিকায় দুর্দান্ত অভিনয় করেন। চরিত্রটির জন্য ২০১৭ সালের সেরা পার্শ্বঅভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন তিনি। এর আগে গত বছর সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক একুশে পদকেও ভূষিত হন তিনি।

সুবর্ণা মুস্তাফা একসময় টিভি নাটকের নিয়মিত মুখ ছিলেন। এখন অভিনয়ে অনিয়মিত হলেও কখনো কখনো বিশেষ দিবসের নাটকে দেখা মেলে তার। এ গুণী অভিনেত্রী বর্তমানে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85773 and publish = 1 order by id desc limit 3' at line 1