logo
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২২ জানুয়ারি ২০২০, ০০:০০  

'কাটপিস' জটিলতায় পপি

'কাটপিস' জটিলতায় পপি
সাদিকা পারভিন পপি
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভিন পপি। একসময় রুপালি পর্দায় তার প্রচুর ব্যস্ততা ছিল। আগের মতো ব্যস্ততা থাকলেও এখনো কাজ করছেন চলচ্চিত্রে। প্রায় দুই বছর আগে 'কাটপিস' শিরোনামের একটি সিনেমায় কাজ করার কথা ছিল এ অভিনেত্রীর। নব্বই দশকের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রে কাটপিস সিনেমার আগ্রাসন শুরু হয়। অশ্লীলতার কারণে সিনেমাপ্রেমী দর্শক হলবিমুখ হতে শুরু করেন। দেশীয় চলচ্চিত্রের সেই অন্ধকার সময় নিয়ে 'কাটপিস' ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন পরিচালক বুলবুল বিশ্বাস। কিন্তু ঘোষণাতেই আটকে আছে এ ছবির কাজ। আদৌ ছবিটির কাজ শুরু হবে কি না তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, 'কিছু ঝামেলার জন্য সিনেমার কাজ আটকে গেছে। আপাতত শুটিং হচ্ছে না। কবে নাগাদ শুরু হবে তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।' ২০১৮ সালে এ সিনেমার একটি পোস্টার প্রকাশ হয়েছিল। পোস্টারটি প্রকাশের পর চিত্রপাড়ায় রীতিমতো হইচই পড়ে যায়। পোস্টারটি নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছিল সে সময়। শুটিং শুরুর আগে কোনো ছবি নিয়ে এমনটি দেখা যায়নি। এ ছবির পোস্টারে পপিকে আবেদনময়ীরূপে দেখা গেছে। তবে পোস্টারে নায়কের ছবি কিংবা নাম কোনোটিই প্রকাশ করা হয়নি। ছবিটির জন্য অনেকেই মুখিয়ে ছিলেন। কিন্তু ছবিটি আজও আলোর মুখ দেখেনি।

ছবিটি নিয়ে পপি জানান, 'সিনেমাটির কাজ ২০১৮ সালে শুরু হয়। কিন্তু ছবির কিছুভাগ কাজ শেষ হওয়ার পর প্রযোজক নিজেই এই সিনেমার নায়ক হতে চেয়েছেন। তাই ঝামেলা তৈরি হয়। তাই ছবিটির কাজ শেষ করার জন্য একটা ঝামেলা তৈরি হয়েছে। পেশাদার প্রযোজক না থাকায় চলচ্চিত্রের বারোটা বেজে যাচ্ছে! এই সংকট কাটিয়ে উঠে সিনেমার কাজ শুরু হবে কি না বলতে পারছি না।'

পপি বর্তমানে একাধিক ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। 'সেভ লাইফ', 'কাঠগড়ায় শরৎচন্দ্র' 'সাহসী যোদ্ধা' ছবিগুলোতে কাজ করছেন। বর্তমানে ভালো গল্প না পাওয়ায় অনিয়মিত হয়েছেন বলে জানান তিনি। পপি বলেন, 'আমি একজন অভিনয়শিল্পী। তাই নিজেকে এক ধরনের চরিত্রে আটকে রাখতে চাই না। বিভিন্ন চরিত্রে দর্শকের সামনে হাজির হতে চাই। আগের মতো গতানুগতিক গল্পের ছবি দর্শকরা এখন দেখতে চায় না। তাই আলাদা ধরনের গল্পের সিনেমা খুঁজছি। তেমন স্বাদের গল্পের সিনেমা খুবই কম হচ্ছে। তাই আগের মতো দর্শকরা আমাকে রুপালি পর্দায় দেখতে পাচ্ছেন না।'

মাঝে অনন্য মামুনের 'ইন্দুবালা' ও তৌহিদ মিটুলের 'গার্ডেন গেম' ওয়েব সিরিজে কাজ করেছেন তিনি। সবশেষ আগস্টে 'ক্যান্ডেল নাইট' নামের ওয়েব ফিল্মে কাজ করেন পপি। এতে তার বিপরীতে অভিনয় করেন আমিন খান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে