logo
রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উচ্ছ্বসিত মাননু দম্পতি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে উচ্ছ্বসিত মাননু দম্পতি
সাইফুল ইসলাম মাননু ও সাদিয়া শবনম শান্তু
ব্যতিক্রম আর ভিন্ন ভিন্ন কাজের মাধ্যমে দর্শকের কাছে মেধাবী ও আলোকিত নির্মাতা হিসেবেই পরিচিত সাইফুল ইসলাম মাননু। সময়ের সাথে সাথে গল্পের ধরন আর নির্মাণ কৌশল বদলে তিনি নিজের স্বতন্ত্রতা জানান দিয়েছেন বার বার। সম্প্রতি তার পরিচালিত চলচ্চিত্র 'পুত্র' ২০১৮ সালের সেরা চলচ্চিত্রের পাশাপাশি সর্বোচ্চ শাখা অর্থাৎ মোট ১১টি শাখায় জিতে নিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পুরস্কৃত হয়েছেন নিজেও। শুধু তাই নয়, তার সহধর্মিণী সাদিয়া শবনম শান্তু শ্রেষ্ঠ পোশাক পরিকল্পনা বিভাগে এ সিনেমার জন্য জিতেছেন পুরস্কার।

একসঙ্গে দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় বেশ উচ্ছ্বসিত এ দম্পতি। এ বিষয়ে সাইফুল ইসলাম মাননু বলেন, 'রাষ্ট্রীয় স্বীকৃতি রাষ্ট্রের প্রতি আরো বেশি দায়িত্বশীল করে তোলে। শুধুমাত্র নিজের জীবিকার জন্য নয়, বরং রাষ্ট্রের কল্যাণে শিল্পের প্রয়োগ-এর জন্য দায়বদ্ধ হয়ে গেলাম। আর আমার স্ত্রী সাদিয়া শবনম শান্তুর অ্যাওয়ার্ড প্রাপ্তি, সব মিলিয়ে অসম্ভব রকম খুশি আমি।' মাননুর সহধর্মিণী শান্তু বলেন, 'সত্যিই এটা আমার জন্য বিশেষ প্রাপ্তি। আমার কাজের স্বীকৃতি হিসেবে এতদিন দর্শকের প্রশংসা পেলেও এবার রাষ্ট্রীয় সম্মাননা পেয়ে আরও বেশি ভালো লাগছে।'

সাইফুল ইসলাম মাননুর পরিচালনায় অসংখ্য নাটকে সেট, আর্ট ও পোশক পরিকল্পনা বিভাগে নান্দনিকতার সঙ্গে কাজ করেছেন শান্তু। 'পুত্র' নির্মাণের পরপরই তারা চলে যান আমেরিকা। সেখানকার একটি ইউনিভার্সিটিতে কমিউনিকেশন ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজে পড়াশোনা করছেন মাননু। আগামী ফেব্রম্নয়ারিতে দেশে ফিরে নতুন উদ্যমে কাজ শুরু করবেন এ দম্পতি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে