logo
রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

আইয়ুব বাচ্চুকে

উৎসর্গ করে

অ্যাশেজের গান

বিনোদন রিপোর্ট

দীর্ঘ বিরতির পর গত ৫ ডিসেম্বর 'অ্যাশেজ বাংলাদেশ' ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ডদল অ্যাশেজের অন্তঃসারশূন্য অ্যালবামের দ্বিতীয় গান 'উড়ে যাওয়া পাখির চোখে'। গানটি উৎসর্গ করা হয়েছে বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পী ও গিটারের জাদুকর আইয়ুব বাচ্চুকে। গানটি ইউটিউবে আপলোড করার পর মাত্র ২৪ ঘণ্টায় ৩ লাখ ৫০ হাজারের বেশিবার শোনা হয়েছে। এ প্রসঙ্গে অ্যাশেজ ব্যান্ডের ভোকালিস্ট জুনায়েদ ইভান বলেন, আমরা বিশ্বাস করি কিংবদন্তির কখনও মৃতু্য হয় না। প্রজন্ম থেকে প্রজন্ম তিনি গানের মাধ্যমে সবার অন্তরে বেঁচে থাকবেন। তিনি আরও বলেন, বেঁচে থাকার দীপ্তশিখা নিভে গেলে পুনরায় আগুন জ্বালাবার জন্য নিজের ভেতর যে জেদটুকু থাকা জরুরি তা এই গানের উপজীব্য বিষয়। আশা করছি গানটি আমাদের ভক্ত ও শ্রোতাদের ভালো লাগবে। যাত্রা শুরুর পর ব্যান্ডটি দশ বছর পার করেছে। ব্যান্ডটির প্রথম অ্যালবামের নাম ছিল ছারপোকা। অ্যালবামটি শ্রোতাদের মাঝে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল।

মুগ্ধতা ছড়াচ্ছে

ঐশীর 'মায়ারে'

বিনোদন রিপোর্ট

মাসুদ পথিক নির্মিত সিনেমা 'মায়া : দ্য লস্ট মাদার'। সোমবার বিকেলে মুক্তি পেয়েছে সরকারি অনুদানে নির্মিত এই সিনেমার টাইটেল গান। 'মায়ারে মায়ারে তুই আমার সাদা বক' কথার গানটি রচনা করেছেন মাসুদ পথিক। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। গানটিতে কণ্ঠ দিয়েছেন ফাতিমা তুয যাহরা ঐশী। এ গানের ভিডিওর শুরুতে কয়েক সেকেন্ডের অন্তরঙ্গ মুহূর্ত নিয়ে আপত্তি থাকলেও প্রশংসিত হয়েছে ঐশীর গান, যা অকপটে স্বীকার করছেন শ্রোতারা। একজন লিখেছেন 'গানটির জন্য লাইক দিলাম আর ভিডিওটির জন্য আনলাইক ও ধিক্কার জানাই'।

প্রত্যাশা ব্যক্ত করে ঐশী বলেন, 'এ এক অসাধারণ গান। গানটির কথা ও সুর সবাইকে মুগ্ধ করবে, আমি নিশ্চিত। আমি খুবই গর্ব অনুভব করছি এমন একটি গানে কণ্ঠ দিতে পেরে।'

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম 'নারী' এবং কবি কামাল চৌধুরীর 'যুদ্ধশিশু' কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে এ সিনেমা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী প্রমুখ।

লুইপা'র কণ্ঠে

চিত্রা সিংয়ের গান

বিনোদন রিপোর্ট

উপমহাদেশের প্রখ্যাত শিল্পী চিত্রা সিংয়ের গানে কণ্ঠ দিলেন বাংলাদেশের তরুণ প্রজন্মের শিল্পী জিনিয়া জাফরিন লুইপা। চিত্রা সিংয়ের বহুল জনপ্রিয় গান 'আমার চোখের জলের মাঝে' গানটি সেলন মিউজিক লাউঞ্জের ইউটিউব চ্যানেলে গত রোববার প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন পুলক ব্যানার্জি, সুর জগজিৎ সিং। গানটির রি-অ্যারেঞ্জম্যান্ট করেছেন পার্থ বড়ুয়া। গানটি প্রসঙ্গে লুইপা বলেন, 'গানটি গাওয়ার জন্য শ্রদ্ধেয় পার্থ বড়ুয়া দাদা যখন আমাকে প্রস্তাব দিয়েছিলেন তখন গানটি গাওয়াতে কোনো দ্বিমত ছিল না। আমি শুরু থেকেই সেলন মিউজিক লাউঞ্জের গানগুলো নিয়মিত শুনি। ভীষণ ভালো লাগে। তাই এই আয়োজনে গান গাওয়ার প্রস্তাবটা সানন্দে লুফে নেই। যদিও শ্রদ্ধেয় চিত্রা সিংয়ের এই গানটি কখনোই গাওয়া হয়ে উঠেনি। কিন্তু যতটুকু গাইতে পেরেছি ততটুকুও হয়তো গাওয়া হয়ে উঠত না যদি না পার্থ দাদা সহযোগিতা না করতেন, অনুপ্রেরণা না দিতেন। দাদার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। সেইসাথে শ্রোতা দর্শকের প্রতিও, কারণ তারা গানটি পছন্দ করছেন।'

এর আগে বেগম আখতার, কনকচাঁপা'র গান কাভার সং হিসেবে গেয়েছিলেন। লুইপা বর্তমানে স্টেজ শো নিয়ে ব্যস্ত রয়েছেন। আজ তিনি ময়মনসিংহে একটি স্টেজ শো'তে অংশ নিবেন। আগামীকাল ১২ ডিসেম্বর টাঙ্গাইল শহরে, ১৩ ডিসেম্বর ঢাকাতে, ১৪ ডিসেম্বর কুয়াকাটায়, ১৬ ডিসেম্বর টাঙ্গাইলের সখিপুরে, ১৯ ডিসেম্বর রাজশাহীতে এবং ২১ ডিসেম্বর ঢাকাতে স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে