logo
রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সা ক্ষা ৎ কা র

এ সময়ের নাটকের গল্পগুলো অনেক শক্তিশালী

ছোটপর্দার অভিনেতা সাজু খাদেম। মঞ্চনাটক দিয়ে তার পথচলা শুরু। প্রায় দুই যুগ ধরে অনবদ্য অভিনয়ে দর্শকদের মাতিয়ে রেখেছেন তিনি। সম্প্রতি এনটিভিতে শুরু হয়েছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'রূপ'। নাটক ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...

এ সময়ের নাটকের গল্পগুলো অনেক শক্তিশালী
সাজু খাদেম
বিজয় দিবসের নাটকে...

প্রতিবারই বিজয় দিবস উপলক্ষে কোনো না কোনো কাজ করি। এবার ধারাবাহিক নাটকের জন্য বেশ কিছুদিন দেশের বাইরে থাকতে হয়েছে। ফলে বিজয় দিবস উপলক্ষে কোনো বিশেষ নাটকে কাজ করার সুযোগ হয়নি।

নতুন ধারাবাহিকে...

সম্প্রতি 'রূপ' নামের একটি ধারাবাহিকে কাজ করেছি। এটি পরিচালনা করেছেন কামরুজ্জামান রনি। শফিকুর রহমান শান্তুনু ও আসিম চৌধুরী চিত্রনাট্য লিখেছেন। অনেকদিন পর এমন তারকাবহুল একটি নাটকে কাজ করলাম। এতে আমি ছাড়াও অভিনয় করেছেন তৌকীর আহমেদ, লিটু আনাম, জাকিয়া বারি মম, হৃদিক, এফ এস নাঈম ও শিল্পী সরকার অপুর মতো অভিনয় শিল্পীরা। নাটকটি মূলত প্রবাসীদের নিয়ে নির্মাণ করা হয়েছে। এতে উন্নত দেশগুলোতে প্রবাসী বাঙালিদের স্বপ্ন ও স্বপ্নভঙ্গের বিষয়গুলো দেখানো হবে। আমেরিকাসহ বেশ কয়েকটি দেশে নাটকটির দৃশ্য ধারণ করা হয়েছে। নাটকটি এনটিভিতে প্রচারিত হচ্ছে।

উপস্থাপনা...

বিশেষ দিবস উপলক্ষে শখের বসে উপস্থাপনা করে থাকি। আমার ও মীর সাব্বিরের একটি ম্যাগাজিন অনুষ্ঠান আছে 'পাঁচফোড়ন' শিরোনামে। বিশেষ বিশেষ দিনগুলোতে এ ম্যাগাজিন অনুষ্ঠানটি প্রচারিত হয়ে থাকে। এতে আমি ও মীর সাব্বির হাস্যরসের মধ্যদিয়ে দর্শকের সামনে বিভিন্ন বিষয় তুলে ধরার চেষ্টা করি। এছাড়াও একটি রিয়েলিটি শো উপস্থাপনা করেছি।

নাটকের হালচাল...

বর্তমানের নাটকের অবস্থা এককথায় চমৎকার। এ সময়ের গল্পগুলো অনেক শক্তিশালী। নাটকের দর্শকও আছে। বিগত বছরগুলোতে অনেক ভালো ভালো পরিচালক এসেছে এই পেশায়। যুক্ত হচ্ছে মেধাবী সব অভিনেতা-অভিনেত্রীরাও। আমার মতে নাটকের অবস্থান অনেক কিছুর চেয়ে ভালো। বাজেট নিয়ে একটু সমস্যা মাঝে-মধ্যে হয়। সেসবও আস্তে আস্তে ঠিক হয়ে যাবে বলে মনে করি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে