বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০

'ন ডরাই' সিনেমার সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধের নোটিশ

বিনোদন রিপোর্ট

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে 'সার্ফিং' চলচ্চিত্র 'ন ডরাই'-এর সেন্সর বাতিল ও প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী। আগামী দুই দিন অর্থাৎ ৪৮ ঘণ্টার মধ্যে তথ্য মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে এই নোটিশের প্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ না করলে হাইকোর্টে রিট করা হবে। গতকাল বুধবার ডাক ও রেজিস্ট্রিযোগে জনস্বার্থে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম এই নোটিশ পাঠান। নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন এই আইনজীবী। 'ন ডরাই' চলচ্চিত্র নিয়ে লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়ে তিনি বলেন, 'সিনেমায় এমন দৃশ্য আছে যেগুলো বাংলাদেশি সিনেমায় এই প্রথম ও সাহসী বলা যেতে পারে। পরিবারের সদস্যদের নিয়ে এ ছবি দেখা যাবে এমন নিশ্চয়তা দেওয়া যায় না।'

এদিকে প্রথমে সংলাপ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির মুখে পড়ে 'ন ডরাই'। সংলাপ সংশোধনের পর প্রদর্শনের অনুমতি পায় ছবিটি। এরপর একই দিনে দুইয়ের অধিক সিনেমা মুক্তি না দেয়ার জটিলতায় পড়ে। সব জটিলতা কাটিয়ে গেল ২৯ নভেম্বর দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বছরের বহুল প্রতীক্ষিত ছবি 'ন ডরাই'।

চলতি সপ্তাহে ছবিটি চলছে স্টার সিনেপেস্নক্সের বসুন্ধরা সিটি, ধানমন্ডি ও মহাখালী শাখায়। এছাড়া রাজধানীর যমুনা ফিউচার পার্কের 'বস্নকবাস্টার', শ্যামলী সিনেমা, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, ময়মনসিংহের 'ছায়াবাণী' ও বগুড়ার 'মম ইন'-এ।

ছবির প্রযোজক ও স্টার সিনেপেস্নক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেলের প্রথম প্রযোজিত সিনেমাটি। 'ন ডরাই' সিনেমার পর্দায় তুলে ধরার কাজটি করেছেন নির্মাতা তানিম রহমান অংশু। ছবিটির চিত্রনাট্য লিখেছেন দেবের 'বুনোহাঁস' ও 'পিংক' ছবির চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে। সিনেমাতে চট্টগ্রামের ভাষা ব্যবহার করা হয়েছে।

অভিনয়ে ফিরছেন কেয়া

বিনোদন রিপোর্ট

নজরকাড়া গস্ন্যামার নিয়ে চলচ্চিত্রে এসেছিলেন সাবরিনা সুলতানা কেয়া। মনতাজুর রহমান আকবর পরিচালিত 'কঠিন বাস্তব' ছবি দিয়ে শুরুতেই দারুণ প্রশংসিত হন। এরপর গস্ন্যামার, অভিনয়, নাচ সব দিকে দক্ষ এই নায়িকা অল্প সময়ে বেশকিছু চলচ্চিত্রে অভিনয় করেন। যার ফলে বেশ আলোচনায়ও আসেন। কিন্তু হঠাৎ করেই অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নেন। এবার চার বছরের আড়াল ভেঙে ফিরছেন নতুন চলচ্চিত্রে। সবশেষ সাবরিনা সুলতানা কেয়া অভিনয় করেন 'বস্ন্যাকমানি' ছবিতে। এটি ২০১৫ সালে মুক্তি পায়। এ ছবিতেও তার অভিনয় প্রশংসিত হলেও আর নতুন ছবিতে দেখা যায়নি। কিন্তু চলতি সপ্তাহে 'ইয়েস ম্যাডাম' নামের একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করবেন শিপন মিত্র। আর ছবিটি পরিচালনা করছেন রাকিবুল আলম রাকিব। ছবিটি লেডি অ্যাকশনধর্মী। এর নামভূমিকায় আছেন কেয়া নিজেই। আগামী ২০ ডিসেম্বর ঢাকার একটি শুটিং স্পটে কাজ শুরু হবে। এরপর ডিপজলের বাগানবাড়িতে টানা কাজ চলবে। আর আগামী বছরের জানুয়ারিতে এটির দৃশ্যধারণ হবে রাঙ্গামাটিতে। কেয়া ও শিপন ছাড়াও ইয়েস ম্যাডাম ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আমান রেজা ও তানা। এছাড়াও একই ছবির মাধ্যমে দুই বছর পর অভিনয় করতে যাচ্ছেন আরেক জনপ্রিয় অভিনেত্রী রেসি।

তারেক মাসুদকে নিয়ে বই

বিনোদন রিপোর্ট

আগামীকাল ৬ ডিসেম্বর প্রয়াত নির্মাতা তারেক মাসুদের ৬৩তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে তার বক্তৃতা ও সাক্ষাৎকারবিষয়ক বই 'চলচ্চিত্র কথা' প্রকাশিত হতে যাচ্ছে। বইটির সংকলনের দায়িত্বে ছিলেন তার স্ত্রী ক্যাথরিন মাসুদ। তার সাথে আরো ছিলেন প্রসূন রহমান ও বেলায়েত হোসেন মামুন। 'চলচ্চিত্র কথা' বইটি প্রকাশিত হচ্ছে কথাপ্রকাশ থেকে। বইটির প্রকাশনা অনুষ্ঠান ও স্মারক বক্ততার আয়োজন করেছে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট এবং মু্যভিয়ানা ফিল্ম সোসাইটি। তারেক মাসুদের জন্মদিনে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠানটি হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<78436 and publish = 1 order by id desc limit 3' at line 1