logo
  • Fri, 21 Sep, 2018

  অনলাইন ডেস্ক    ১৪ আগস্ট ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

ঈদে দেড়-দুই ডজন নাটকে অভিনয় করি না

ছোটপদার্য় জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলি। লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গনে যাত্রা শুরু। মনপুরা চলচ্চিত্রে অভিনয় করে ব্যাপক দশর্কপ্রিয়তা অজর্ন করেন। বতর্মানে ঈদের নাটক ও প্রচার চলতি ধারাবাহিকের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। অভিনয় ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ

ঈদে দেড়-দুই ডজন  নাটকে অভিনয় করি না
ফারহানা মিলি
সবার আগে মান...

অভিনয় করছি প্রায় একযুগ ধরে। ক্যারিয়ারের এই পযাের্য় এসে শুধু টেলিভিশনে মুখ দেখানোর জন্য অভিনয় করতে ভালো লাগে না। যে নাটকের গল্প ও চরিত্রে বৈচিত্র্য থাকে না আমি সেই নাটকে অভিনয় করি না। নাটকে অভিনয়ের আগে এর মানের দিকে লক্ষ্য রাখি। ফলে কয়টি নাটকে অভিনয় করলাম তার চেয়ে বিবেচ্য ভালো মানের কাজ করা। এজন্য অনেক ধারাবাহিক বা ঈদে দেড়-দুই ডজন নাটকে অভিনয় করি না। যে কাজটি করি তা দশর্ক পছন্দ করে, এটাই সাথর্কতা।

সৈয়দ মুজতবা আলীর গল্পে...

সম্প্রতি একটি দারুণ গল্পের নাটকে অভিনয় করেছি। এটি প্রখ্যাত সাহিত্যিক সৈয়দ মুজতবা আলীর গল্প অবলম্বনে নিমির্ত হয়েছে। ঈদের জন্য নিমির্ত এই নাটকটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। সৈয়দ মুজতবা আলীর ‘ভালো থেকো সদির্ কাশি’র ছায়া অবলম্বনে নিমির্ত এই নাটকের নাম ‘বৃষ্টি ভেজার দিন’। এতে আরো অভিনয় করেছেন আফরান নিশো। নাটকটির গল্পে তো ভিন্নতা আছেই। সেই সঙ্গে এর সংলাপ, অভিনয় ও নিমার্ণশৈলী চমৎকার হয়েছে। দশের্কর নাটকটি খুব ভালো লাগবে বলে আমি আশাবাদী।

বৃষ্টি ভেজার দিন...

এই নাটকের গল্পে দেখা যাবে, আমার মাইগ্রেনের সমস্যা (মাথাব্যথা) আছে। তাই মনে মনে ঠিক করি মাইগ্রেনের সমস্যা আছে এমন কাউকেই বিয়ে করব। আমার চাওয়া পূরণ করতে সদির্-কাশির রোগীর মতো অভিনয় করতে থাকেন নিশো। স্ত্রীর জন্য নিশো তার অভিনয় পঁাচ বছর ধরে চালিয়ে যায়। এরপর কাহিনী অন্যদিকে মোড় নেয়।

ঈদের আরও নাটক...

আসছে ঈদুল আজহায় প্রচারের উদ্দেশ্যে নিমির্ত নাটক ‘তিলের নাড়– অথবা বাবার গল্প’তে কাজ করেছি। আমার বিপরীতে আছেন আনিসুর রহমান মিলন। এটি রচনা ও পরিচালনা করেছেন ফরহাদ আলম। এই নাটকের গল্পও চমৎকার। পারিবারিক গল্পের নাটক হলেও এর মধ্য দিয়ে সমসাময়িক বিভিন্ন দিক ফুটে উঠেছে।

প্রচার চলতি নাটক ...

বতর্মানে আমার অভিনীত তিনটি ধারাবাহিক নিয়মিত প্রচার হচ্ছে। ধারাবাহিকগুলোর মধ্যে আরটিভিতে প্রচার হচ্ছে বৃন্দাবন দাসের রচনায় সঞ্জিত সরকারের ‘মজনু একজন পাগল নহে’, এনটিভিতে যাচ্ছে মারুফ রেহমানের রচনায় নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘কাগজের ফুল’ ও এটিএন বাংলায় দেখানো হচ্ছে এস এম শাহিনের ‘সোনাভান’। প্রচার চলতি তিনটি ধারাবাহিকই দশর্ক পছন্দের তালিকায় রয়েছে। প্রতিটি ধারাবাহিকে আমার চরিত্রেও রয়েছে বৈচিত্র্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে