logo
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৫ নভেম্বর ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

সিনেমা হচ্ছে টাকাওয়ালাদের জায়গা

'গন্তব্য' নামক একটি সিনেমা নির্মাণ করতে গিয়ে সর্বস্বান্ত হয়ে গেছেন পরিচালক অরণ্য পলাশ। দৈনিক ২৫০ টাকা হাজিরায় কাজ করছেন হোটেলে। গণমাধ্যমে এমন খবর প্রকাশ পাওয়ার পর ক্ষোভ প্রকাশ করেছেন সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক ফেরদৌস। কথা হলো তার সঙ্গে...

সিনেমা হচ্ছে টাকাওয়ালাদের জায়গা
ফেরদৌস
নেপথ্যে...

এই চলচ্চিত্র প্রায় দু'বছর আগেই শেষ করেছি। যতদূর জানি, সব কাজ শেষে চলচ্চিত্রটির সেন্সরশিপ পেয়েছেন। কিন্তু পরে জানলাম, ওই নির্মাতা এখন ক্যান্টিনবয়! বিষয়টি জেনে আমি খুব চমকে যাই। মূলত তিনি আমাকে দেশের বাইরে ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য একটি ছবি নির্মাণের কথা বলেন। এ জন্য আমি নামমাত্র পারিশ্রমিকে ছবিটিতে চুক্তিবদ্ধ হই। এখনও বাকি আছে টাকা।

সহযোগিতা...

যতদূর জানি, এই চলচ্চিত্রের প্রযোজক তার স্ত্রী। এই চলচ্চিত্র শুটিং থেকে শুরু করে নানা রকম ঝামেলা হয়েছিল। এগুলো বলতে চাই না। এই কাজটি শেষ করতে অনেক সহযোগিতা করেছি। এমনকি পরিচালক আমার কাছে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা চাইলে, আমি তাকে বিভিন্ন রকমের বিজ্ঞাপনী সংস্থার সাথে কথা বলার সুযোগ করে দিয়েছি।

স্ট্যান্টবাজি...

পরিচালক যদি চলচ্চিত্রের মার্কেটিংয়ের জন্য এমন কিছু করেন সেটা হবে তার ভুল। সেখানে সবার ধারণা হবে আমরা হয়তো তাকে এসব শিখিয়ে দিচ্ছি। আসলে তা নয়। কেন তিনি এরকম করছেন তা আমার জানা নেই। একটি চলচ্চিত্রের কাজ করতে গেলে তাকে সবকিছু বিবেচনা করে নামতে হয়। সিনেমা হলো টাকাওয়ালাদের জায়গা। তাহলে কেন সে এসব কাজে নামলেন। এসব ভিত্তিহীন খবর আর ঘটনা-রটনা থেকে মানুষকে অনেক সাবধান থাকা প্রয়োজন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে