logo
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

রিংকুর নতুন গান

বিনোদন রিপোর্ট

বাংলা ফোক গানের শিল্পী রিংকু বরাবরই শ্রোতাদের পছন্দ অনুযায়ী গান উপহার দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ঈগল মিউজিকের ব্যানারে এবার প্রকাশিত হলো 'মানব সেবা' শিরোনামের আধ্যাত্মিক ঘরানার সৃষ্টিপ্রেমের একটি নান্দনিক গানের ভিডিও। "মানব সেবা পরম ধর্ম, ধর্ম এবং আসল কর্ম, সেই কর্ম বাদ দিলে আর জীবন কিরে রয়? কর্মই মানব জীবনের আসল পরিচয়" এমন কথামালায় প্রতিশ্রম্নতিশীল গীতিকার এস.এ আনওয়ারীর রচনায় গানটিতে সুরারোপ করেছেন আলোচিত সুরকার হাবিব মোস্তফা, সংগীত আয়োজনে ছিলেন সময়ের ব্যস্ত সংগীত পরিচালক অণু মোস্তাফিজ এবং গানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশিষ্ট কবি ও গীতিকার জাকির আবু জাফর। গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, রিংকুর সাথে আমার প্রথম কাজ জিকির। গানটি ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত হবার পর সাফল্যের সূত্র ধরে প্রতিষ্ঠান প্রধান কচি আহমেদ আমাকে বর্তমান গানটি করার সুযোগ করে দিলেন। তার প্রতি কৃতজ্ঞতা শ্রোতাপ্রিয় শিল্পী রিংকুর কণ্ঠে মানব সেবা গানটি ভিডিও আকারে প্রকাশ করার জন্য। গীতিকার শাহীন আরা আনওয়ারীর কথায় মানব সেবা গানটি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে গেলে আমাদের শ্রম সার্থক হবে।

প্রধানমন্ত্রীর সাহায্য চান জীবন রহমান

বিনোদন রিপোর্ট

বিনা চিকিৎসায় ধুঁকছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক জীবন রহমান। বর্তমানে ডায়বেটিকস, কিডনি, লিভার ও ব্রেন স্টোকে আক্রান্ত হয়ে একমাত্র জামাতার বাড়ি কটিয়াদি পৌর এলাকার কামারকোনা মহলস্নায় থাকছেন। তার শারীরিক অবস্থা এতটাই নাজুক যে, তিনি এখন স্পষ্ট করে কথা বলতে পারছেন না। বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে মৃতু্যর দিকে এগিয়ে যাচ্ছেন এই খ্যাতিমান নির্মাতা। যত দ্রম্নত সম্ভব তাকে উন্নত চিকিৎসা দেওয়া প্রয়োজন। এদিকে অর্থ সংকটের কারণে চিকিৎসা বন্ধ হয়ে আছে জীবন রহমানের। অবেশেষ বেঁচে থাকার আকুতি জানিয়ে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন এই নির্মাতা। এর মধ্যে জীবনের পাশে দাঁড়িয়েছেন মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান নাট্যনির্মাতা জি.এম সৈকত।

সৈকত বলেন, 'জীবন ভাইয়ের আবেদনের কাগজপত্র সংগ্রহ করেছি। শিগগিরই প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিব। আশা করি শিল্পীবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য অসহায় শিল্পীর ন্যায় পাশে দাঁড়াবেন তার। কারণ উনি মানবতার মা।' জীবন রহমান ৯০ দশকের গোড়ার দিকে চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। তার প্রথম ছবির নাম 'গহর বাদশা বানেছা পরী'। প্রথম ছবিই সুপারহিট হয়। এরপর একে একে হুলিয়া, আজকের সন্ত্রাসী, প্রেম যুদ্ধ, আশার প্রদীপ, আলী কেন গোলাম, মহা সংগ্রাম এবং অ্যাকশন ছবি উত্ত- দক্ষিণের নির্মাণ করেন। তার নির্মিত ১৫টি ছবিই ব্যবসাসফল হয়েছে। সুস্থধারার চলচ্চিত্র মহা সংগ্রাম নির্মাণ করে ২০০৫ সালে তারুণ্য যুব কল্যাণ সংঘ জীবন রহমানকে শ্রেষ্ঠ পরিচালক হিসেবে ভাসানী স্মৃতি পুরস্কার প্রদান করে।

প্রথমবার ফুয়াদের সঙ্গে আনিকা

বিনোদন রিপোর্ট

জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির দীর্ঘদিন অসুস্থ ছিলেন। নিউইয়র্কে ফুয়াদের দেহে অস্ত্রোপচার করা হয়। সব বিঙ্গ্র কাটিয়ে সম্প্রতি ফুয়াদ দারুণভাবে ফিরে এসেছেন। 'নারী শক্তি' নিয়ে নতুন অ্যালবাম করছেন। এই অ্যালবামে এবার গাইবেন তাসনিম আনিকা। এবারই প্রথম ফুয়াদের অ্যালবামে কাজ করতে যাচ্ছেন পাওয়ারভয়েজ থেকে আসা এই তরুণ মেধাবী গায়িকা। বেশ উচ্ছ্বাস প্রকাশ করে তাসনিম আনিকা বলেন, ফুয়াদ ভাইয়ের সঙ্গে কাজ করতে পারাটা সত্যিই আনন্দের। তিনি আমাদের দেশের অনেক মেধাবী একজন মিউজিসিয়ান। টিএম রেকর্ডসের ব্যানারে প্রকাশিত হবে অ্যালবামটি। অ্যালবামের থিম হচ্ছে "নারী শক্তি"। জানা গেছে, ফুয়াদের নতুন অ্যালবামে আরো গাইবেন তাশফি, ফাইরুজ নাফিজা, জেফার, আশরিন ও প্রাগাতা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে