logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ নভেম্বর ২০১৯, ০০:০০  

সা ক্ষা ৎ কা র

চুক্তিপত্রে স্বাক্ষর করেই কাজ করেছি

সালস্নাহ খানম নাদিয়া। বর্তমান সময়ের ছোট পর্দার প্রিয় মুখ। ধারাবাহিকে অনিয়মিত হলেও খন্ডনাটকে অভিনয় নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। পাশাপাশি ব্যস্ত রয়েছেন বিজ্ঞাপনচিত্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও মিউজিক ভিডিও নিয়েও। সব বিষয়ে অল্প স্বল্প গল্প হলো তার সঙ্গে...

চুক্তিপত্রে স্বাক্ষর করেই কাজ করেছি
সালস্নাহ খানম নাদিয়া
স্বস্তিদায়ক...

একটি চরিত্র পর্দায় উপস্থাপন করতে হাড়ভাঙা পরিশ্রম করি। এরপরেও কখনো কখনো শুটিংয়ের সময়ের ঠিক থাকে না। তাই দীর্ঘদিন ধরে আমরা শুটিংয়ের সময় নির্ধারণ ও চুক্তিপত্রের মাধ্যমে কাজ শুরু করার তাগিদ দিয়ে আসছিলাম। কারণ, অনেকেই চুক্তিপত্র না থাকার কারণে কাজ শেষেও টাকা পায় না। ফলে চুক্তিপত্রের বিষয়টি অপরিহার্য হয়ে উঠেছিল। তাই অভিনয় শিল্পী সংঘসহ ১৪টি আন্তঃসংগঠন নতুন একটি নীতিমালা করেছে। আমার মতে এ নীতিমালা ইতিবাচক ভূমিকা বয়ে আনবে। সঙ্গে নাট্যাঙ্গনে শৃঙ্খলা তৈরি করবে। ইতোমধ্যে আমি চার-পাঁচটি নাটক চুক্তিপত্রে স্বাক্ষর করেই কাজ করেছি।

নাটক নিয়ে...

টিভি নাটক একটি শিল্প। একজন শিল্পী হিসেবে আমি চাই এ শিল্পটিকে প্রতিনিয়ত কন্ট্রিবিউট করতে। তবে একটি বিষয় মনে রাখা জরুরি, অনেক প্রতিবন্ধকতার মধ্য দিয়ে আমাদের কাজ করতে হয়। তারপরেও টিভি নাটকের আকাশচুম্বি দর্শক রয়েছে। সত্যি বলতে, ভালো নাটক তৈরি না হলে লোকে দেখত না। আমার মতে টিভি নাটকের অবস্থান অনেক ভালো। সেটা আঁচ করা যায় ঈদ কিংবা বিশেষ দিবসগুলোতেই।

দৈর্ঘ্য চলচ্চিত্র ও মিউজিক ভিডিওতে...

বর্তমানে খন্ড নাটকেই বেশি কাজ করা হয়। এর সঙ্গে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও মিউজিক ভিডিওতে কাজ করি। কাজের মাধ্যম যাই হোক, চেষ্টা থাকে দর্শকের সামনে ভালো কিছু নিয়ে হাজির হওয়া। বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে কাজের সুযোগ হয়েছে। মিউজিক ভিডিওতে দর্শক আমাকে ইতিবাচকভাবেই গ্রহণ করেছে। এর শুরুটা হয়েছে 'ইচ্ছে ডানা' শিরোনামে মিউজিক ভিডিও থেকেই। আমার আর জোভানের সে সময় এ মিউজিক ভিডিও সুপার হিট হয়েছিল। আর ইতিবাচক সাড়া পেলে এমনিতেই কাজে আগ্রহ বাড়ে।

বড় পর্দায়...

শিগগিরই পর্দায় দেখা যাচ্ছে না। তবে কাজের ইচ্ছে আছে। বেশ কয়েকটি কাজের প্রস্তাবও পেয়েছি। ব্যাটে বলে মিলেনি বলে সেসব কাজ করা হয়নি। সব কিছু মিলে গেলে ভবিষ্যতে বড় পর্দায় দেখাও যেতে পারে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে