logo
সোমবার ১০ ডিসেম্বর, ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৪

  অনলাইন ডেস্ক    ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

আজ মঞ্চে মুক্তিযুদ্ধের

নাটক ‘কাল রাত্রি’

বিনোদন রিপোটর্

আজ সন্ধ্যা ৭টায় হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে পদাতিক নাট্য সংসদের মুক্তিযুদ্ধভিত্তিক প্রযোজনা ‘কাল রাত্রি’র মঞ্চায়ন। লামিসা শিরীন হোসাইনের ‘লোন সাভার্ইভার’ গল্প অবলম্বনে এর নাট্যরূপ দিয়েছে ড. তানভীর আহমেদ সিডনী ও নিদের্শনা দিয়েছেন ওয়াহিদুল ইসলাম। অভিনয়েÑ শাখাওয়াত হোসেন শিমুল, আকলিমা পুষ্প, মো. ইমরান খঁান, ইকরামুল ইসলাম, সালমান শুভ চৌধুরী, জিনিয়া আজাদ, নুসরাত চমক, জবা, জিতু, নুসরাত শিমু, জয় মÐল, জীবন, ফরহাদ সুমন, শরীফুল ইসলাম, সুমন, প্রান্ত, শোভন, সবুজ, মশিউর রহমান, সৈয়দা শামছি আরা সায়েকা ও জেনিতা রহমান হিয়া।

রক্তস্নাত লড়াইয়ের মধ্যদিয়ে বাংলাদেশ নামের রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিল। একাত্তরের এই লড়াইয়ে সব শ্রেণি-পেশার মানুষ সব স্বাথের্ক ভুলে এক কাতারে এসে দঁাড়িয়েছিল। মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ ছিল উল্লেখ করার মতো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ও আশপাশের এলাকাকে অবলম্বন করে ‘কাল রাত্রি’ নাটকের গল্প। একজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের প্রাণিত করছে লড়াইয়ে নামতে। অসহযোগ আন্দোলনের পবর্ থেকে তারা পাকিস্তান রাষ্ট্রশক্তির বিরুদ্ধে লড়াই করেছিল। মাচের্র কাল রাত্রে বেঁচে যাওয়া জগন্নাথ হলের একজন ছাত্র জানায় সে রাতের বিশ্ববিদ্যালয়ের ভয়াল চিত্র আর তার সঙ্গে ছিলেন একজন শিক্ষক। সব এসে দঁাড়ায় এক স্থানে। মুক্তিযোদ্ধা ও তার পথপ্রদশের্কর চোখে যে বাংলাদেশ বেঁচেছিল এর কথাই বলা হয়েছে নাট্যকাহিনীতে।

অনলাইনে ফ্রি

ঢাকা অ্যাটাক

বিনোদন রিপোটর্

গেল বছরের অক্টোবরে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’। গেল অক্টোবরে মুক্তির পর পরই দেশে তো বটেই বিদেশের মাটিতেও দাপট দেখিয়েছে ‘ঢাকা অ্যাটাক’। মুক্তির সময় অনলাইনে ছবিটির পাইরেসি ঠেকাতে দেখা গিয়েছিল ছবি সংশ্লিষ্টদের নানা তৎপরতা। তবে এবার বৈধভাবে অনলাইনে আসছে ছবিটি। এমন কথাই যেন বললেন নিমার্তা দীপঙ্কর দীপন। অনলাইন ভিডিও প্লাটফমর্ ‘বায়োস্কোপ’-এ আসছে সাড়া জাগানো ছবি ‘ঢাকা অ্যাটাক’। নিমার্তা জানালেন, আগামীকাল ছবিটি বায়োস্কোপে দেয়া হবে। এরপর থেকে এখানে গিয়েই ফ্রিতে সব দেশের দশর্করা দেখতে পারবেন ছবিটি। ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, তাসকিন রহমান, শতাব্দী ওয়াদুদ, কাজী নওশাবা, সৈয়দ হাসান ইমাম, আফজাল হোসেন ও আলমগীর প্রমুখ।

প্রকাশ হলো

‘মায়া বাড়াইছে’

বিনোদন রিপোটর্

মঞ্চ নাটকের দশর্ক ‘সোনাই মাধব’ নাটকের নায়িকা হিসেবেই চেনেন রুকসানা রূপসাকে। তবে তিনি গান শিখেছেন ছোটবেলা থেকেই। এবার মৌলিক গান নিয়ে হাজির হলেন তিনি। ৯ আগস্ট ধ্রæব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হলো তার গান ‘মায়া বাড়াইছে’। কে জিয়ার কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন ইবনে রাজন। মিউজিক ভিডিও নিমার্ণ করেছেন মাহিন আওলাদ। গানটিতে রূপসার সঙ্গে মডেল হয়েছেন চিত্রনায়ক কায়েস আরজু। প্রথমবারের মতো মিউজিক ভিডিওতে মডেল হলেন এই চলচ্চিত্র অভিনেতা।

তিনি বলেন, ‘একটা দারুণ গল্পে গানটির ভিডিও নিমির্ত হয়েছে। গানটিও অসম্ভব সুন্দর। একজন ডাক হরকরার প্রেম, বিরহ নিয়ে তৈরি ভিডিওটি সবার হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’ রূপসা বলেন, ‘অনেক সময় নিয়ে গানটি করেছি। গানের সঙ্গে মিল রেখে ভিডিও নিমার্ণ করা হয়েছে। আশা করছি গানটি শ্রোতা-দশর্কদের ভালো লাগবে।’

গানটি আরও শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে