বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ভারত থেকে অস্কারে যাচ্ছে 'গালি বয়'

বিনোদন ডেস্ক

৯২তম অস্কারে শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে ভারত থেকে জায়গা করে নিয়েছে জয়া আখতারের 'গালি বয়'। ছবিটিতে অভিনয় করেছেন রণবীর সিংহ আর আলিয়া ভাট।

'গালি বয়' ছাড়াও শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্মবিভাগে জায়গা করে নিয়েছে পৃথিবীর বিভিন্ন দেশের বেশকিছু ছবি। এর মধ্যে আছে ইরানের 'ফাইন্ডিং ফারিদে', জাপানের 'ওয়েদারিং উইদ ইউ', বাংলাদেশের 'আলফা'।

মুম্বাইয়ের একটি বস্তির এক র?্যাপ পাগল ছেলের স্বপ্ন পূরণের গল্প নিয়ে নির্মিত হয়েছে 'গালি বয়'। চলতি বছরের ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছিল ছবিটি। ছবিতে রণবীর সিং এবং আলিয়ার অসাধারণ অভিনয় দর্শকদের মন ছুঁয়ে যায়। একই সঙ্গে ভারতজুড়ে প্রশংসিত হয় ছবিটি।

ভারতের পর এবার স্থান, কাল সীমানা ছাড়ানোর পালা। 'গালি বয়' যাচ্ছে অস্কারে। ২০২০-এর ৯ ফেব্রম্নয়ারি লস এঞ্জেলসে অনুষ্ঠিত হবে ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার।

প্রথম মিসেস বাংলাদেশ হলেন অবনী

বিনোদন রিপোর্ট

প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত হয়েছে 'মিসেস বাংলাদেশ' সুন্দরী প্রতিযোগিতার আসর। আর প্রথম আসরে বিজয়ী হয়েছেন মুনজারিন অবনী।

শনিবার (২১ সেপ্টেম্বর) গুলশান ক্লাবে এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে রাবেয়া সুলতানা ও মাটি সিদ্দিকী।

দুই হাজার প্রতিযোগীর মধ্য থেকে বাছাই করা সেরা দশ প্রতিযোগী অংশ নেন চূড়ান্ত পর্বে। সেরা দশে অন্য প্রতিযোগীরা হলেন- আফরিন আনিস রহমান, সুমা নুসরাত, মনিয়া, আবাফা দিলশা, রুমানা, সানজিদা ও সামান্তা।

চ্যাম্পিয়ন অবনী চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য মিসেস ওয়ার্ড প্রতিযোগিতার বিশ্ব আসরে অংশগ্রহণ করবেন। এমনটাই জানানো হয়েছে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

\হপ্রতিযোগিতার আয়োজক অপূর্ব আব্দুল লতিফ বলেন, বাংলাদেশে মেধাবী ও বিবাহিত নারীদের নিয়ে উলেস্নখযোগ্য তেমন কিছু হয়নি। সেই তাগিদেই এমন একটা আয়োজন করা। নারী শক্তি ও নারী জাগরণকে একধাপ এগিয়ে দেয়ার লক্ষ্যেই এ আয়োজন।

'মিসেস বাংলাদেশ' প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অভিনেতা শহীদুল আলম সাচ্চু, বিউটি এক্সপার্ট সালেহা সারোয়ার, আবৃত্তি শিল্পী শিমুল মোস্তফাসহ আরও অনেকে।

একসঙ্গে

সুইটি-দীপা

বিনোদন রিপোর্ট

নব্বই দশকে বিটিভির স্বর্ণযুগে তাদের আগমন। মডেল ও অভিনেত্রী হিসেবে তারা নিজেদের প্রমাণ করেছেন। কাজ করেছেন সময়ের সেরা পরিচালক ও অভিনেতাদের সঙ্গে। আজও তাদের নাটকগুলো মনে দাগ কেটে যায়।

বলছি তানভীন সুইটি ও দীপা খন্দকারের কথা। সময়ের পরিক্রমায় ক্যারিয়ারের জৌলুস হয়তো নেই তবে তাদের ক্রেজ এখনো বহমান। ভক্তদের মনে আজও সুইটি-দীপা প্রিয় নাম।

আজকাল তারা অনিয়মিত শোবিজে। স্বামী, সন্তান আর সংসার নিয়ে তাদের ব্যস্ত সময়গুলো কেটে যায়। তারই ফাঁকে দুজন হাজির হয়েছিলেন একটি ফ্যাশন হাউজের উদ্বোধনী অনুষ্ঠানে।

শুক্রবার সকালে এটি চালু হয়েছে ধানমন্ডির অর্চাড পয়েন্টে। নাম 'জেসমিনস ড্রিম'। তানভীন সুইটি ও দীপা খন্দকারের সঙ্গে ছিলেন মডেল গোলাম কিবরিয়া তানভীরও। অন্যদের মধ্যে সেখানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব জাকির হোসেন স্বপন, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কবির, অতিরিক্ত সচিব মাহবুবুল হক সেলিম।

জানা যায়, 'জেসমিনস ড্রিম' মূলত মহিলাদের থান কাপড়, দেশি, ইন্ডিয়ান, পাকিস্তানি, থ্রি-পিস বিক্রেতা প্রতিষ্ঠান। এখানে সাধারণ থেকে এক্সক্লুসিভ সব মানের পণ্য পাইকারি ও খুচরা বিক্রয় করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67946 and publish = 1 order by id desc limit 3' at line 1