logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

নানান সমালোচনায় শাকিব খান

নানান সমালোচনায় শাকিব খান
শাকিব খান
বলতে দ্বিধা নেই, ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে চাহিদাসম্পন্ন নায়ক এখন শাকিব খান। টানা কয়েক বছর ধরে দেশীয় চলচ্চিত্রের এক নম্বর আসনটি ধরে রেখেছেন তিনি। নতুন কোনো চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে সবার আগে শাকিব খানকেই ভাবেন নির্মাতারা। আর এ কারণে মাঝে মাঝেই খামখেয়ালিপনা, ইচ্ছেমত শুটিংয়ে আসা, শিডিউল ফাঁসানোসহ নানা রকম শর্ত আরোপের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। সম্প্রতি এরকমই কিছু ঘটনা এবং নিজের বক্তব্যের দরুন ফের সমালোচনার কবলে পড়েছেন এ তারকা।

সম্প্রতি শাপলা মিডিয়ার সঙ্গে বিরোধ নিষ্পত্তি হতে না হতেই গত বৃহস্পতিবার রাজধানীর মধুমিতা সিনেমা হলে সালমান শাহ জন্মোৎসবে বিলম্বে উপস্থিত হয়ে নতুন করে সমালোচনায় পড়েন তিনি। কথা ছিল বেলা ১২টায় উৎসবের উদ্বোধন করবেন শাকিব খান। কিন্তু সাড়ে ১২টার পরও শাকিবের দেখা না পেয়ে বিরক্ত হয়ে অনুষ্ঠান ত্যাগ করেন উৎসবের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক। বিষয়টি নিয়ে চিত্রপাড়ায় এখনও তীব্র সমালোচনা হচ্ছে। পাশাপাশি শাকিব খানকে দায়িত্বহীন বলেও মন্তব্য করেছেন কেউ কেউ। শুক্রবার গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তার বক্তব্য ঘিরেও নানা নেতিবাচক মন্তব্য করেছেন অনেকে।

এর আগে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার চার ছবিতে চুক্তিবদ্ধের কথা বলেও মিথ্যাচারিতার অভিযোগ ওঠে শাকিব খানের বিরুদ্ধে। এছাড়াও গত রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত তার প্রযোজনার 'পাসওয়ার্ড' ছবির অনেক শিল্পী ও কলাকুশলীকে পাপ্য পারিশ্রমিক না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। তার নিজের পারিশ্রমিক নিয়েও মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এদিকে বিশ্বস্ত একটি সূত্র থেকে জানা গেছে, তার মুক্তি প্রতীক্ষিত ছবি 'শাহেনশাহ'র অবস্থা খুব একটা ভালো নয় বলে শাকিব খান ইচ্ছে করে ছবিটি ঝুলিয়ে রেখেছিলেন। কেননা তিনি চেয়েছিলেন 'শাহেনশাহ'র আগে সম্প্রতি বদিউল আলম খোকন পরিচালিত 'আগুন' ছবিটি মুক্তি দেয়ার। সেখানে এফডিসির প্রতিটি সমিতিতে তার বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়াতে সে ভয় পায় এবং তাদের ডাবিং-এর কাজ শেষ করে দেন। এখানেই শেষ নয়, রোজার ঈদে দেশের প্রায় দুইশ' সিনেমা হলে নিজের প্রজেক্টর বসানোর ঘোষণা দিয়েও বিতর্কে জড়িয়েছেন তিনি। অনেকে এটাকে স্ট্যান্টবাজি বলেও উলেস্নখ করেছেন। যদিও পরবর্তীতে সমালোচনা থামাতে কিছু সিনেমা হলে প্রজেক্টর মেশিন বসিয়েছেন তিনি, কিন্তু সেখানেও কথা কাজের অমিল পাওয়া গেছে। অনেকেই অভিযোগ করেছেন, শাকিব খানের প্রজেক্টর নিম্নমানের। এই মেশিন দিয়ে সিনেমা চালানো সম্ভব নয়।

এসব বিষয় নিয়ে কোনো কথা বলতে রাজি নন বলে জানিয়েছেন শাকিব খান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে