logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

আলাউদ্দিন আলীকে ব্যাংককে নেয়ার প্রস্তুতি

আলাউদ্দিন আলীকে ব্যাংককে নেয়ার প্রস্তুতি
আলাউদ্দিন আলী
বিনোদন রিপোর্ট

বাংলা গানের কিংবদন্তি সুরকার, গীতিকার আলাউদ্দিন আলী ফের গুরুতর অসুস্থ। চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য শিগগিরই তাকে ব্যাংকক নেয়ার পরিকল্পনা চলছে। শুক্রবার সকালে এমনটাই জানিয়েছে তার পরিবার। বেশ কয়েক মাস সুস্থ থাকলেও আবার অসুস্থ হয়ে পড়েছেন আলাউদ্দিন আলী। তার অসুস্থতার মাত্রা এমন পর্যায়ে এসে পৌঁছেছে যে, এখানকার চিকিৎসকরা দ্রম্নত উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার পরামর্শ দিয়েছেন বলে জানালেন আলাউদ্দিন আলীর স্ত্রী ফারজানা মিমি।

শুক্রবার সকালে তিনি জানান, উনাকে (আলাউদ্দিন আলী) ব্যাংকক নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভিসার জন্য আবেদন করেছি। ভিসা হাতে পেতে যে ক'দিন সময় লাগবে, ততদিনই আমরা অপেক্ষা করতে চাই। ব্যাংককের দুই হাসপাতালে আলাউদ্দিন আলীর চিকিৎসা করা হবে বলেও জানান ফারজানা মিমি। তিনি বলেন, আলাউদ্দিন আলীর শরীরে ক্যান্সারের জীবাণু ছিল। ১৭ সেপ্টেম্বর তার হঠাৎ কাশি শুরু হয়। ব্যাংককের অংকোলজিস্টের একজন ডাক্তার আছেন। আলাউদ্দিন আলী তার রোগী। তার পরামর্শে আয়েশা মেমোরিয়াল হাসপাতাল থেলে সিটি স্ক্যান, আলট্রাসনোসহ আরও বেশকিছু পরীক্ষা করানো হয়।

'রিপোর্টে দেখা যায়, আলাউদ্দিন আলীর লিভারে ছোট একটা দানা হয়েছে। পিজি হাসপাতালের মেডিসিন বিভাগের অবসরপ্রাপ্ত চিকিৎসক প্রফেসর এবিএম আবদুলস্নাহ, তাকেও দেখিয়েছি। তিনিও আলাউদ্দিন আলীকে দ্রম্নত দেশের বাইরে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। আসলে তার অবস্থা এখন ভালো না। তাকে যত দ্রম্নত সম্ভব আমরা ব্যাংকক নিয়ে যেতে চাই।' বলছিলেন ফারজানা মিমি।

তবে এ যাত্রাতেও 'অর্থসংকট'কে প্রধান বাধা হিসেবে দেখছেন ফারজানা মিমি। জানালেন, ব্যাংকক নিয়ে চিকিৎসা করাতে যে অর্থের দরকার, তা এখন তাদের কাছে নেই। আর এজন্য প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেছেন তিনি। এর আগে চলতি বছরের শুরুতে চিকিৎসার জন্য আলাউদ্দিন আলীকে ২৫ লাখ টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়টি উলেস্নখ করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভুলেনি আলাউদ্দিন আলীর পরিবার। গত ফেব্রম্নয়ারি মাসে সংগীত পরিচালক ও সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে ছিলেন। তখন প্রধানমন্ত্রী তার তহবিল থেকে আলাউদ্দিন আলীর চিকিৎসার জন্য তার স্ত্রী ফারজানা মিমির হাতে চিকিৎসার জন্য ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন। ওই টাকায় তার চিকিৎসা করানো হয়েছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে