শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

মাহীর খলনায়ক মনির!

বিনোদন রিপোর্ট

সম্প্রতি মুক্তি পেয়েছে মাহিয়া মাহী অভিনীত 'অবতার'। ছবিটির পরিচালনা করেছেন মাহমুদ হাসান শিকদার। এই ছবিতে অভিনয় করেছেন নবাগত জে এইচ রুশো, আমিন খান ও খলনায়ক মিশা সওদাগর। এছাড়া মিশা সওদাগরের বিপরীতে আরও একটি খলচরিত্রে কাজ করেছেন প্রযোজক মনিরুল ইসলাম মনির। শুধু তাই নয় গোপনে গোপনে শতাধিক নাটকে অভিনয় করেন তিনি।

অভিনয় প্রসঙ্গে মনির জানান, 'আমি একজন পুরোপুরি ব্যবসায়িক মানুষ। অভিনয়ে আসা হয়েছিল একেবারেই শখের বসে। তবে সবার ভালোবাসায় একাধিক নাটক ও সিনেমায় কাজ করে ফেলেছি। সম্প্রতি মাহিয়া মাহীর 'অবতার' সিনেমায় মিশা সওদাগরের বিপরীতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছি। ইতোমধ্যে ছবিটি দেখে আমার ফোনে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। আমি সামনের দিনগুলোতে সবার ভালোবাসা পেলে আরও ছোট ছোট কাজ করে যেতে চাই। সবাই আমার জন্য অনেক অনেক দোয়া করবেন।

উলেস্নখ্য, অভিনয়ের পাশাপাশি মনিরুল ইসলাম মনিরের গত কোরবানির ঈদে তার প্রযোজনা প্রতিষ্ঠান এনআর মিডিয়া থেকে একাধিক চ্যানেলে নির্বাহী প্রযোজক হিসেবে দেখা যায় তাকে।

নারায়ণগঞ্জে চলচ্চিত্র উৎসব

বিনোদন রিপোর্ট

নারায়ণগঞ্জে শুরু হতে যাচ্ছে সাত দিনের চলচ্চিত্র উৎসব। 'বাংলাদেশি চলচ্চিত্র উৎসব' নামের এই উৎসবটি শুরু হবে আগামীকাল শুক্রবার থেকে। নারায়ণগঞ্জ শহরের 'আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন' ভবনে তৈরি হওয়া আধুনিক প্রেক্ষাগৃহ 'সিনেস্কোপ'-এ দেখানো হবে সিনেমাগুলো।

২০ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। দেখানো হবে ১৪টি সিনেমা। সিনেমাগুলো হলো- সুজন সখী, গোলাপী এখন ট্রেনে, অশিক্ষিত, সূর্য দীঘল বাড়ী, পুরস্কার, ছুটির ঘণ্টা, ঘুড্ডি, দীপু নাম্বার টু, মাটির ময়না, স্বপ্নডানায়, ডুব সাঁতার, অজ্ঞাতনামা, জালালের গল্প, মাটির প্রজার দেশে। সব কটি সিনেমাই দেখানো হবে 'সিনেস্কোপ' প্রেক্ষাগৃহে। শীতাতপ নিয়ন্ত্রিত হলটিতে আসন সংখ্যা ৩৫টি। উৎসবের আয়োজক সিনেমাকার'র প্রতিষ্ঠাতা, স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামান।

কারাগারে 'রূপসা নদীর বাঁকে'

ছবির শুটিং

বিনোদন রিপোর্ট

তানভীর মোকাম্মেল নির্মাণ করছেন সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র 'রূপসা নদীর বাঁকে'। সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রটির কাহিনি গড়ে উঠেছে একজন ত্যাগী বামপন্থী নেতাকে ঘিরে, যাকে ১৯৭১ সালে রাজাকাররা হত্যা করে।

পরিচালক জানান, ইতিমধ্যে খুলনার বৈঠাঘাটা ও ফুলতলা উপজেলার গ্রামাঞ্চলে, দৌলতপুর স্টেশনে এবং কুমিলস্নায় ছবিটির শুটিং হয়েছে। শেষ হয়েছে পঁচানব্বই ভাগ শুটিং। কেবল কারাগারের অভ্যন্তরের কিছু দৃশ্যের শুটিং বাকি। আগামী ২৬ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেই দৃশ্যগুলো ধারণ করা হবে ঢাকার পুরনো কারাগারে। তেমনি করেই প্রস্তুতি নিয়েছেন বলে নিশ্চিত করলেন নির্মাতা।

তানভীর মোকাম্মেল বলেন, 'ঢাকার পুরনো কারাগারটি এতদিন খালি না থাকায় শুটিং করা সম্ভব হচ্ছিল না। বর্তমানে কারাগার খালি রয়েছে। অনুমতিও পাওয়া গেছে। তাই এবার সবাইকে নিয়ে কারাগারের দৃশ্যগুলো শেষ করতে চাই। এ লটে খাপড়া ওয়ার্ডের জেলহত্যার অংশের শুটিং করা হবে।' 'রূপসা নদীর বাঁকে' ছবিটির চিত্রগ্রহণ করছেন মাহবুবুর রহমান খান, শিল্পনির্দেশক ও প্রধান সহকারী পরিচালক উত্তম গুহ। এর আবহসংগীত করছেন সৈয়দ সাবাব আলী আরজু, পোশাক ও কাস্টিং ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন চিত্রলেখা গুহ এবং সহকারী পরিচালনায় রয়েছেন রানা মাসুদ ও সগীর মোস্তফা।

ছবিতে বিভিন্ন বয়সে বামপন্থী নেতাটির চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান শোভন, খায়রুল আলম সবুজ ও তাওসিফ সাদমান তূর্য্য। অন্যান্য চরিত্রে রয়েছেন নাজিবা বাশার, রামেন্দু মজুমদার, আতাউর রহমান, চিত্রলেখা গুহ, কেরামত মওলা, ঝুনা চৌধুরী, আফজাল কবির, মাসুম বাশার, বৈশাখী ঘোষ, ইকবাল আহমেদ ও আরও অনেকেই। পরিচালক নিশ্চিত করেছেন, সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে মুক্তি পাবে 'রূপসা নদীর বাঁকে'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67352 and publish = 1 order by id desc limit 3' at line 1