শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ আগস্ট ২০১৯, ০০:০০

নাটক 'অথবা একটি উড়োজাহাজের গল্প'

বিনোদন রিপোর্ট

মৌসুমী হামিদ ও ইরফান সাজ্জাদ ছোটপর্দার দর্শকপ্রিয় দুই অভিনয়শিল্পী। নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ এই জুটিকে নিয়ে নির্মাণ করেছেন নাটক 'অথবা একটি উড়োজাহাজের গল্প'।

নাটকের গল্প নিয়ে মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বলেন, 'অমিত ও নীলিমা একই বাসের সহযাত্রী। পাশাপাশি সিটে বসা তারা কেউ কাউকে চেনে না। নীলিমা খেয়াল করে অমিত মনোযোগ সহকারে কাগজ দিয়ে পেস্নন বানিয়ে জানালা দিয়ে উড়িয়ে দিচ্ছে। একজন তরুণকে এমন শিশুতোষ খেলায় মগ্ন থাকতে দেখে বেশ অবাক হয় নীলিমা। একসময় কৌতূহল চেপে রাখতে না পেরে নীলিমা এই পেস্নন ওড়ানোর কারণ জানতে চায়। অমিত জানায়, ব্যক্তিগত দুঃখগুলোকে আমি কাগজের উড়োজাহাজে করে উড়িয়ে দিই। এ সময় অমিত কাগজের উড়োজাহাজ বানাতে বানাতে তার ব্যক্তিগত দুঃখের গল্পটা নীলিমাকে বলে। আর তখন উড়োজাহাজের গল্প নীলিমার মধ্যেও নানা জিজ্ঞাসা তৈরি করে। এমন গল্পে নিয়ে আমি নির্মাণ করেছি নাটক 'অথবা একটি উড়োজাহাজের গল্প'।'

মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ আরো বলেন, 'নাটকটির গল্পে একটি বাসযাত্রার মধ্য দিয়ে মানুষের দুঃখ-কষ্ট, হাসি-আনন্দ, আশা-ভালোবাসার জীবন ঘনিষ্ঠ কিছু বিষয় দেখানো হয়েছে। আমরা যেভাবে জীবনের গল্পটা বলেছি, আশা করছি দর্শকের ভালো লাগবে।'

'অথবা একটি উড়োজাহাজের গল্প' রচনা করেছেন আবদুলস্না মাহফুজ অভি। নাটকটিতে অমিত চরিত্রে ইরফান সাজ্জাদ এবং নীলিমা চরিত্রে মৌসুমী হামিদ অভিনয় করেছেন। আরো অভিনয় করেছেন রিফাত চৌধুরী, আনন্দ খালেদ, জুয়েল জহুর, শরীফ ইমন, নীহারিকা প্রমুখ।

চার ভাষায় নির্মিত হচ্ছে দাবাং থ্রি

বিনোদন ডেস্ক

বর্তমানে ভারতের রাজস্থানে 'দাবাং থ্রি'র শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন সালমান খান ও সোনাক্ষী সিনহা। ইনস্টাগ্রামে শুটিংয়ের ছবিও শেয়ার করেছেন 'ভাইজান'। চলতি বছর ২০ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। শুধু হিন্দি নয়, একসঙ্গে চারটি ভাষায় এটি মুক্তি পাবে।

'দাবাং থ্রি' পরিচালনা করছেন প্রভুদেবা। তিনি ইনস্টাগ্রামে সালমানের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে জানান, অ্যাকশন সিনেমাটি মুক্তি পাবে ২০ ডিসেম্বর। এটি হিন্দি, তামিল, তেলুগু ও কন্নড়া ভাষায় দর্শক দেখতে পাবেন।

বলিউডের বস্নাকবাস্টার ফ্র্যাঞ্চাইজির একটি 'দাবাং'। অভিনব ক্যাসবের পরিচালনায় ২০১০ সালে মুক্তি পেয়েছিল সালমান খান ও সোনাক্ষী সিনহা অভিনীত এর প্রথম কিস্তি। আরবাজ খানের পরিচালনায় দ্বিতীয় কিস্তি মুক্তি পায় ২০১২ সালে। নতুন পর্ব পরিচালনা করছেন প্রভুদেবা।

দাবাং থ্রির পর সঞ্জয়লীলা বানসালির 'ইনশাআলস্নাহ' সিনেমার কাজ শুরু করবেন সালমান খান। এতে তার বিপরীতে অভিনয় করবেন আলিয়া ভাট।

আবারও বিচারক নেহা কাক্কর

বিনোদন ডেস্ক

শুরু হতে চলেছে ভারতের অন্যতম জনপ্রিয় সংগীত প্রতিযোগিতা 'ইন্ডিয়ান আইডল'। দেশটির বিভিন্ন জায়গা থেকে একাধিক গায়ক-গায়িকা' এ প্রতিযোগিতায় অংশ নেন। এরপর দীর্ঘদিন প্রতিযোগিতা চলার পর তাদের মধ্য থেকে বেছে নেয়া হয় সেরা সংগীত শিল্পীদের।

এদিকে, গত বছর এই জনপ্রিয় রিয়েলিটি শো'র বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নেহা কাক্কর, বিশাল দাদলানি ও অনু মালিক। ইন্ডিয়া টিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে এবারের আসরেও বিচারকের আসনে থাকছেন নেহা কাক্কর।

গত মঙ্গলবার সামাজিক গণমাধ্যমে পুনরায় 'ইন্ডিয়ান আইডল'-এর বিচারকের স্থানে থাকার কথা নিশ্চিত করলেন নেহা নিজেই।

এদিকে, আগের মৌসুমে প্রতিযোগীদের সঙ্গে বিচারকদের একাত্ম হয়ে যাওয়ার কথা সবারই মনে আছে। বিশেষ করে, একজন প্রতিযোগীর জীবনকাহিনী শুনে নেহা কাক্করের কেঁদে ফেলার ভিডিওটি ছিল উলেস্নখ্য।

নেহার এমন কান্নার ভিডিও সেই সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। আর সে কারণেই টিভি রিয়্যালিটি শো'টির জনপ্রিয়তা হু হু করে বেড়ে গিয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63310 and publish = 1 order by id desc limit 3' at line 1