logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ আগস্ট ২০১৯, ০০:০০  

নিখোঁজ জায়রা উদ্বিগ্ন বলিউড

নিখোঁজ জায়রা উদ্বিগ্ন বলিউড
জায়রা ওয়াসিম
বিনোদন ডেস্ক

ভারত সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয়ার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এ অঞ্চল। সপ্তাহ দুয়েক চলে অচলাবস্থা। যদিও ভারত সরকারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে কাশ্মীর পরিস্থিতি উন্নতির দিকে। তবে কার্যত এখনো ছন্দে ফেরেনি জম্মু-কাশ্মীর।

এমন শ্বাসরুদ্ধকর পরিস্থিতিতে খোঁজ মিলছে না কাশ্মীরের মেয়ে বলিউড অভিনেত্রী জায়রা ওয়াসিমের। বলিউড সুপারস্টার আমির খানের সঙ্গে 'দঙ্গল' সিনেমায় অভিনয় করার পর থেকেই জায়রা 'দঙ্গলকন্যা' নামে পরিচিতি লাভ করেন। সর্বশেষ তাকে 'দ্য স্কাই ইজ পিংক' ছবিতে দেখা গিয়েছে।

জায়রা ওয়াসিমের কোনো খোঁজ-খবর না পাওয়ায় উদ্বিগ্ন খোদ ভারতীয় পরিচালকরা। তাদের মতে, জায়রার মতো উদীয়মান অভিনেত্রী যদি কাশ্মীর ইসু্যতে চিরতরে হারিয়ে যান, তবে এর দায়ভার ভারত সরকারেরই বহন করতে হবে।

'দ্য স্কাই ইজ পিংক'র পরিচালক সোনালি বোস ইনস্টাগ্রামে জায়রার সঙ্গে নিজের তোলা একটি হাস্যোজ্জ্বল ছবি শেয়ার করে লিখেছেন, 'আমি ওর সঙ্গে যোগাযোগ করতে না পেরে ভীষণ চিন্তিত। এ কঠিন সময়ে তাকে অভয় দিতে চেয়েছিলাম। এক বছরের বেশি সময় আমি জায়রা ও তার পরিবারকে চিনি। শ্রীনগর ও জম্মুতে ওদের সঙ্গে কী দারুণ সময়ই না কাটিয়েছি। কিন্তু কিছুতেই ওর সঙ্গে যোগাযোগ করতে পারছি না। ভিতরটা হাহাকার করছে। ওর সঙ্গে একটু কথা বলতে মুখিয়ে আছি।'

এদিকে, কদিন আগেই নিজের পেশা ইসলামিক মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক বলে বলিউড ছাড়ার ঘোষণা দিয়েছিলেন এ অভিনেত্রী। আর এখন কাশ্মীরের অস্বাভাবিক পরিস্থিতিতে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্নতা আরেক নতুন মাত্রা যোগ করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে জায়রাকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বেশ কয়েকজন পরিচালক ও তারকা অভিনেতা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে