logo
রোববার ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২১ আগস্ট ২০১৯, ০০:০০  

ঢাকাই ছবিতে সানি লিওন

চলচ্চিত্রে মিশ্র প্রতিক্রিয়া

ঢাকাই ছবিতে সানি লিওন
সানি লিওন
বিনোদন রিপোর্ট

এবার গুঞ্জন নয়, সত্যি সত্যি বাংলাদেশের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী সানি লিওন। 'বিক্ষোভ' শিরোনামের এই ছবিতে আইটেম গানে পারফর্ম করবেন বিতর্কিত এই তারকা। আগামী মাসেই গানটির শুটিং হবে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক শামীম আহমেদ রনি। তিনি বলেন, সানি লিওনের সঙ্গে এরই মধ্যে আমাদের চুক্তি হয়েছে। তবে বাংলাদেশে নয়, গানটির শুটিং হবে ভারতের মুম্বাইয়ে। এদিকে খবরটি চাউর হওয়ার পর থেকেই বিষয়টি নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে চলচ্চিত্র পরিবার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ঢালিউডের ছবিতে সানি লিওনের সম্পৃক্ততার বিষয়টি নিয়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ইতিবাচকের পাশাপাশি নেতিবাচক মন্তব্যও করেছেন কেউ। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক চলচ্চিত্র পরিচালক ও শিল্পী মন্তব্য করে বলেন, 'সানি লিওন পণ্যস্টার এটা কে না জানেন। চমক লাগাতে এটা একটা কৌশল। আমাদের দেশে এত অভিনেত্রী থাকতে সানি লিওনকে নিয়ে কাজ করাটা কতটা যুক্তিসঙ্গত তা বোধগম্য নয়। দেশের অনেক শিল্পী কাজ না পেয়ে বেকার সময় কাটাচ্ছেন। অথচ আমরা ভিন দেশের শিল্পীদের দিয়ে আমাদের ছবির কাজ করাচ্ছি। আমাদের পরনির্ভরশীল না হয়ে স্বনির্ভরশীল হওয়া উচিত। আমাদের দেশীয় চলচ্চিত্র টিকিয়ে রাখতে দেশের শিল্পী দিয়েই কাজ করানো উচিত।'

অন্যদিকে বেশ কয়েকজন অভিনয়শিল্পী ও নির্মাতা বলেন, 'এটা হতেই পারে। এটা ইতিবাচক বিষয়। সিনেমার গল্পের প্রয়োজনে পরিচালক যাকে মানানসই মনে করবেন তাকে দিয়েই কাজ করাতে পারেন। আমাদের দেশের অভিনেতা/অভিনেত্রীরাও তো বাইরের প্রডাকশনে কাজ করছেন। আমরাও করছি। এটা নতুন নয়। কিন্তু সানি লিওনকে নিয়ে আপত্তি কেন?'

কেবল শোবিজ অঙ্গনেই নয়, পক্ষে-বিপক্ষে মন্তব্যের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগের মাধ্যম এবং বিভিন্ন চায়ের আড্ডাতেও। কেউ বলছেন, 'দর্শক এখন সিনেমা হলে যান না ছবি দেখতে। সানি লিওনের ড্যান্স দেখতে এবার হলমুখী হবে দর্শক।' আবার কেউ বলছেন, 'এখন সিনেমায় গল্প নেই। তাই দর্শক টানতে নয়া কৌশল।' অন্যদিকে অনেকেই মন্তব্য করছেন, আমাদের সিনেমা বিশ্বমানে এগিয়ে যাচ্ছে। সানি লিওনের মতো বিখ্যাত স্টার বাংলাদেশের ছবিতে কাজ করছেন।

এর আগে ২০১৭ সালে সানি লিওন বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন বলে খবর চাউর হয়েছিল। জানা গিয়েছিল শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত একটি ছবিতে শাকিব খানের সঙ্গে আইটেম গানে পারফর্ম করবেন সানি। সেই আইটেম গানের খবর আর পাওয়া যায়নি। এবার জানা গেল,? সত্যিই বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন সানি লিওন। তবে নায়ক শাকিব খানের সঙ্গে নয় সিনেমাটিতে একটি আইটেম গানে মুম্বাইয়ের রাহুল দেবের সঙ্গে নাচবেন সানি লিওন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির পরিচালক রনি জানান, 'সানি লিওনের সঙ্গে আমাদের চুক্তি সম্পাদিত হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে মুম্বাইয়ে আইটেম গানটির শুটিং হবে। গানটির নৃত্য পরিচালনা করবেন ভারতের বব ও পাবন। সবকিছু ঠিক থাকলে এবারই প্রথম বাংলাদেশের কোনো সিনেমায় দেখা যাবে সানিকে। সে কারণে আমরা বেশ উত্তেজিত।' রনি আরও জানান, একটি রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে বিক্ষোভ সিনেমাটি নির্মিত হবে।

এদিকে এরই মধ্যে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়েছেন কলকাতার অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও রজতাভ দত্ত। সিনেমাটি প্রযোজনা করছে শাপলা মিডিয়া। এই সিনেমা দিয়ে প্রায় দেড় বছর পর আবারও বাংলাদেশি সিনেমাতে দেখা মিলবে শ্রাবন্তীর। তবে তার বিপরীতে কে থাকবেন সেটি এখনো নিশ্চিত নয়। প্রযোজনা সূত্রে জানা গেছে, আগামী ১ সেপ্টেম্বর ঢাকায় এই সিনেমার মহরত হবে। সেদিন থেকেই সিনেমাটি শুটিংও শুরু হওয়ার কথা আছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে