logo
বুধবার ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৫ আগস্ট ২০১৯, ০০:০০  

কেমন কাটছে তারকাদের ঈদ

দেখতে দেখতে শেষ হয়ে আসছে ঈদুল আজহার আমেজ। যদিও এখনও ঘরে ঘরে বইছে ঈদের আনন্দ। চলছে আত্মীয়স্বজনের বাড়িতে যাওয়া-আসার ব্যস্ততা। ঈদকে ঘিরে পরিকল্পনার পালা প্রায় শেষ। তবে বৃষ্টির কারণে অনেকেই পরিকল্পনা অনুসারে ঈদ কাটাতে পারেননি। সাধারণ মানুষের মতো অনেক তারকারও ছিল ঈদ পরিকল্পনা। কেউ ঈদ করেছেন ঢাকায়, কেউবা গ্রামের বাড়িতে। জানাচ্ছেন মাসুদুর রহমান

কেমন কাটছে তারকাদের ঈদ
সাফা কবির (টিভি অভিনেত্রী)

বাবা জার্মানিতে থাকায় মায়ের সঙ্গে ঢাকাতেই ঈদ করলেন টেলিভিশন নাটকের আলোচিত অভিনেত্রী সাফা কবির। এবারের ঈদে তার অভিনীত প্রায় ডজনখানেক নাটক প্রচারিত হচ্ছে বলেও জানালেন তিনি। ঈদ নিয়ে এই অভিনেত্রী বলেন, 'আমার কোনো ভাইবোন না থাকলেও বন্ধুবান্ধব ও কাজিনদের সঙ্গে ঈদে সময় কাটে। এবারের ঈদে আমি আর মা থাকলেও আমরা শুধু দুজন নই। অনেকের সঙ্গে ঈদ করছি। আমার ফুপুসহ কাছের আত্মীয়স্বজনরা ঢাকাতেই থাকেন। তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেছি। আমার দাদা ও নানা বাড়ি বরিশালে। ছোটবেলায় সেখানে ঈদ করেছি। আমাদের ধর্মীয় মতে সামর্থবানদের জন্য পশু কোরবানি করার বিধান থাকলেও আমি কোরবানি করা দেখতে পারি না। অনেক কষ্ট লাগে। সাড়ে ৪ বছর থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত আমি গরুর মাংস খেতাম না। এখন অবশ্য খাই।'

সাইমন সাদিক (চিত্রনায়ক)

এবারও গ্রামের বাড়ি কিশোরগঞ্জে ঈদ করতে গেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এ জন্য ঈদের দুই/তিন আগে ঢাকা ছেড়েছেন বলে জানান এই নায়ক। ঈদের ছুটি কাটিয়ে ১০/১২ দিন পর ঢাকায় ফিরবেন সাইমন। তিনি বলেন, 'গ্রামে ঈদ করি। গ্রামে ঈদ করতেই আমার ভালো লাগে। প্রতি বছরই গ্রামের লোক-আত্মীয়স্বজনদের সঙ্গে আনন্দে আমার ঈদ পালিত হয়। সেই ছোটবেলা থেকেই কোরবানির হাটে গিয়ে নিজের পছন্দমতো গরু কিনে আনি। এবারও তাই করেছি। কোরবানির পর আত্মীয়স্বজনদের বাড়ি মাংস পৌঁছে দিয়েছি। প্রতিবেশী ও গ্রামের গরিব লোকদের মাঝেও কোরবানির মাংস বিলি করেছি।

হুমায়রা হিমু (অভিনেত্রী)

টিভি অভিনেত্রী হুমায়রা হিমু বলেন, পরিবারের সঙ্গে ঢাকাতেই ঈদ করেছি। রোজার ঈদের মতো কোরবানির ঈদে ঘুরে বেড়ানোর সুযোগ হয়নি। কোরবানির ঈদে গরু-ছাগল জবাই করার পর মাংস কাটাকাটি, মাংস বিলান এসব নিয়েই সারাদিন ব্যস্ত ছিলাম। ছোটবেলায় লক্ষ্ণীপুরে আমাদের বাসার সামনে কোরবানির হাট বসত। কাজিনরা মিলে হাটে গরু দেখতে যেতাম। এখন সেই সময় ও ইচ্ছে নেই। দিনগুলো খুব মিস করি। এবার ঈদের একদিন আগে গরু কেনা হয়েছিল। কোরবানির মাংস কাটাকাটির কাজ মা নিজেই করেছেন।

নাজমুন মুনিরা ন্যান্সি (কণ্ঠশিল্পী)

ময়মনসিংহে ঈদ করেছেন কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। তবে ঈদের পরদিন তিনি ঢাকায় চলে এসেছেন। ন্যান্সি বলেন, আমি ময়মনসিংহেই ঈদ করে থাকি। এবারও তাই করেছি। প্রতিবারের মতো এবারও সেখানেই কোরবানি দিয়েছি। গত রোজার ঈদের পরপরই আমার শ্বশুর মারা গেছেন। তাই এবারের ঈদে স্বাভাবিকভাবেই সবার মনটা খারাপ। তারপরেও চেষ্টা করেছি সবার সঙ্গে সুন্দরভাবে ঈদ উদযাপন করতে। ঈদে একাধিক টিভি চ্যানেলে লাইভ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি।

জোভান (টিভি অভিনেতা)

বরাবরের মতো এবারও পরিবারের সঙ্গে ঢাকাতেই ঈদ করেছেন টেলিভিশন নাটকের এই সময়ের ব্যস্ত অভিনেতা জোভান। তিনি বলেন, 'আমার দাদার বাড়ি দিনাজপুরে হলেও কখনো সেখানে ঈদ করা হয়নি। এবারও ঢাকায় ঈদ করেছি। বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনদের সঙ্গে আনন্দ করার মজাই আলাদা। এবারের ঈদে আমার ১৫টির মতো নাটক প্রচার হবে। ইতিমধ্যে বেশ কয়েকটি নাটক প্রচারিত হয়েছে।

আইরিন সুলতানা (চিত্রনায়িকা)

ঈদের আগের দিন সিঙ্গাপুর থেকে ঢাকায় ফিরেছেন বলে জানালেন চিত্রনায়িকা আইরিন সুলতানা। এবারের ঈদটা যশোরে করেছেন তিনি। আইরিন বলেন, 'সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছি ৭ আগস্ট। আইরিন বলেন, কোরবানির ঈদের মজা অন্যরকম। এ ঈদে গরু কোরবানি নিয়ে বাসার সবার সঙ্গে আমাকেও ব্যস্ত থাকতে হয়েছে। এমনকি গুরুর হাটে যাওয়ার অভিজ্ঞতাও হয়েছে।

\হ

মনির খান শিমুল (মডেল ও অভিনেতা)

পরিবারের সঙ্গে ঢাকাতেই ঈদ করতে হলো মডেল ও অভিনেতা মনির খান শিমুলকে। দাদার বাড়ি নেত্রকোনায় হলেও কখনো গ্রামে ঈদ করা হয়নি। শিমুল বলেন, 'সবসময় ঢাকাতেই ঈদ করা হয়। ঢাকার বাইরে কখনো ঈদ করা হয়নি। তবে বিশ বছর আগে আমেরিকায় ঈদ করেছিলাম। দাদার বাড়ি নেত্রকোনায় ঈদ না করলেও মাঝেমধ্যে যাওয়া হয়। তবে আমার দাদা বেঁচে নেই। দাদাকে দেখার সৌভাগ্য আমার হয়নি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে