logo
মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ জুলাই ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

নাটকের চেয়ে চলচ্চিত্র কঠিন

ছোটপর্দা ও বড়পর্দার অভিনেতা 'ডি এ তায়েব'। গ্রামবাংলার প্রাণের ছবি 'সোনা বন্ধু' ছবির মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় তার। এরপর চলতি বছরের ফেব্রম্নয়ারিতে বদিউল আলম খোকনের 'অন্ধকার জগত' চলচ্চিত্রের মাধ্যমে বেশ আলোচনায় আসেন। এ ছাড়াও এই কোরবানির ঈদে মুক্তি পেতে যাচ্ছে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় 'আমার মা' চলচ্চিত্রটি। সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে...

নাটকের চেয়ে চলচ্চিত্র কঠিন
ডি এ তায়েব
বর্তমানে ...

সম্প্রতি কোরবানির ঈদ উপলক্ষে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় 'আমার মা' এর শুটিং ডাবিং শেষ করে এটিএন বাংলাসহ বিভিন্ন চ্যানেলের জন্য ঈদের নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছি। কিছুদিনের মধ্যেই আমাদের সব টিম এই চলচ্চিত্রের প্রচারণায় আসবে। তবে আমি মনে করি, এই চলচ্চিত্র থেকে আমরা অনেক কিছু শিখতে পারব। একজন মা ছাড়া পৃথিবীতে বেঁচে থাকার পরও তার ভালোবাসার মূল্য আমরা কেন দিতে পারি না।

ছোটপর্দা থেকে বড়পর্দায় ...

একজন অভিনেতা কিংবা অভিনেত্রীর কাছে ছোট-বড়পর্দা বলে কিছু নেই। তবে এটা সত্য, ছোটপর্দার থেকে বড়পর্দায় খরচ থেকে শুরু করে সব কিছুতেই অনেক বেশি কষ্ট। দেখা যায়, একটি টিভি নাটক নির্মাণ করতে দুই থেকে তিন দিন লাগে। সেখানে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করতে সময় লাগে প্রায় তিন মাস। অন্যদিকে একমাত্র চলচ্চিত্র থেকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া সম্ভব। সেটি কিন্তু টিভি মিডিয়া থেকে নয়। একজন অভিনেতাকে টিকে থাকতে হলে সব সাধ্যমে কাজ করতে হবে।

নতুন নায়িকা নিয়ে চ্যালেঞ্জ ...

আমার জীবনে নাটক থেকে শুরু করে তিন চলচ্চিত্রে একাধিক নায়িকাদের সঙ্গে কাজ করেছি। অন্যদিকে চলচ্চিত্রেও চিত্রনায়িকা পপি, পরীমনি, মাহিয়া মাহী ছাড়াও একটি বিজ্ঞাপনে অপু বিশ্বাসও আমার বিপরীতে কাজ করেছে। এমনকি আমার নাটকে সানজিদা তন্ময় থেকে শুরু করে একাধিক নায়িকার অভিষেক হয়েছে। ঠিক তেমনই নতুন চ্যালেঞ্জ হিসেবে 'আমার মা' চলচ্চিত্রে নায়িকা আনহা তামান্নাকে প্রধান চরিত্রে নিয়ে কাজ করছি। এর আগেও তিনি বদিউল আলম খোকনের 'অন্ধকার জগতে' বেশ প্রশংসিত হন। একটি চলচ্চিত্রের মূল প্রাণ হলো গল্প। তবে আশা করি, দর্শক নিরাশ হবে না।

ঈদের নাটকে টিআরপি নিয়ে ...

যে চ্যানেলে ভালো অনুষ্ঠান হচ্ছে, বিজ্ঞাপনের রেটও বেশি, বেশি মানুষ দেখছে; সেই চ্যানেল টিআরপিতে নেই। টিআরপি বলে কিছু নেই। আমি পারসনালি টিআরপিটাকে বিশ্বাস করি না। কারণ, টিআরপির সঙ্গে তাদের একটা আন্ডারস্ট্যান্ডিং আছে। টিআরপিকে তারা বেনিফিট করে দেয়, টিআরপি তাদের বেনিফিট এনে দেয়। টিআরপির নামে ব্যবসা চলছে। আমাদের নাটক ডেফিনেটলি ভালো, আমাদের চলচ্চিত্র ভালো। আমরা এগিয়েছি কম। তবে সব কিছু মিলে ইট উইল বি চেঞ্জ। তবে আমি আশাবাদী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে