logo
রোববার ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ১৭ জুলাই ২০১৯, ০০:০০  

সিনেমা থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন পপি

সিনেমা থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন পপি
সাদিকা পারভিন পপি
সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিনিয়র চলচ্চিত্র অভিনেত্রী সাদিকা পারভিন পপি। মানহীন ও নকল গল্প, স্বল্প চরিত্র ও সস্তা সংলাপসর্বস্ব সিনেমায় আর অভিনয় করবেন না বলে সাফ জানিয়ে দিলেন এই নায়িকা। তবে সাহিত্যনির্ভর ও মনস্তাত্ত্বিক নারীকেন্দ্রিক সিনেমার প্রস্তাব পেলে ভেবে দেখতে পারেন বলেও জানালেন তিনি। পপি জানান, এই লম্বা ক্যারিয়ারে নাম-যশ-খ্যাতি সবই পেয়েছি। এখন আর কিছু পাওয়ার নেই। বাকি জীবনটা সম্মানের সঙ্গে কাটাতে চাই। এজন্য এমন কিছু সিনেমায় অভিনয় করতে চাই, যে সিনেমাগুলো আমাকে মৃতু্যর পরেও বাঁচিয়ে রাখবে আমাকে।

পপি বলেন, 'আমাদের দেশের অনেক সিনিয়র কিংবদন্তী তারকা যেমন সুজাতা ম্যাডাম, কবরী ম্যাডাম, ববিতা ম্যাডাম, সুচরিতা ম্যাডামের মতো অনেকেই কাজ থেকে অনিচ্ছাকৃতভাবেই দূরে আছেন। প্রযোজক, পরিচালক চাইলেই তাদেরকে নিয়ে কাজ করতে পারেন। শুধু এতটুকুই প্রয়োজন সিনেমার গল্পে তাদের গুরুত্ব রাখা। এটা সত্যি যে, ভারতের মতো বিশাল বাজেটে এদেশে সিনেমা নির্মাণের ভাবনা অপরিকল্পনীয়। কিন্তু যে বাজেটই সিনেমার জন্য রাখা হয় তার চেয়ে কিছুটা বাড়িয়ে গল্পে তাদের চরিত্রকে আরও অলঙ্কৃত করে তাদের নিয়ে কাজ করা যেতে পারে। আমিও এখন গল্পের কারণেই সিনেমায় নিয়মিত অভিনয় করতে পারছি না। গল্প ভালো লাগলে, নিজের চরিত্র ভালো লাগলে তবেই না সিনেমাতে কাজ করব। প্রযোজক, পরিচালক, কাহিনিকার চেষ্টা করলেই তা সম্ভব। শুধু তাদের ইচ্ছেটাই যথেষ্ট।'

পপি জানান, সম্প্রতি 'সেভ লাইফ' ও 'সাহসী যোদ্ধা' নামে দুটি বাণিজ্যিক ছবির কাজ শেষ করেছেন তিনি। ছবি দুটি নিয়ে আশাবাদী হলেও বাণিজ্যিক ধারার চলচ্চিত্রের প্রতি অনাগ্রহ জানিয়েছেন তিনি। অন্যদিকে ভিন্ন ধারার চলচ্চিত্রের প্রতি ক্রমশ আগ্রহ বাড়ছে পপির।

এর আগে সাহিত্যনির্ভর কিছু চলচ্চিত্রে দেখা গেছে এই অভিনেত্রীকে। সম্প্রতি পপি শেষ করেছেন শরৎচন্দ্রের লেখা চারটি উপন্যাসের ১৫টি চরিত্র নিয়ে 'কাঠগড়ায় শরৎচন্দ্র' ছবির কাজ। এতে তিনি অভিনয় করেছেন পার্বতী চরিত্রে। ছবিটি নিয়ে পপি বলেন, 'পার্বতী হচ্ছে দেবদাস উপন্যাসের জনপ্রিয় চরিত্র। এমন একটি চরিত্রের অভিনয় করা সৌভাগ্যের বিষয়। আশা করি চরিত্রটিতে আমার রূপদান দর্শকদের ভালো লাগবে।'

পপি ছোটপর্দা ও ওয়েব সিরিজেও কাজ করছেন। সম্প্রতি অনলাইন পস্নাটফর্মে মুক্তি পেয়েছে 'ইন্দুবালা'। এতে পপি অভিনয় করেছেন কেন্দ্রীয় চরিত্রে। ওয়েব সিরিজটির সাফল্যের ধারাবাহিকতায় এই অভিনেত্রী একাধিক ওয়েব সিরিজে কাজ করছেন। এরই মধ্যে পপি শেষ করেছেন তৌহিদ মিতুলের ওয়েব সিরিজ 'গার্ডেন গেম' ও ওয়েব ফিল্ম অনূরূপ আইচের গল্পে আতিকুর রহমানের নির্দেশনায় 'ক্যান্ডেল লাইট'র কাজ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে