শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৬ জুলাই ২০১৯, ০০:০০

'ডক্টর অব লেটারস' উপাধি পেলেন শাহরুখ খান

বিনোদন ডেস্ক

বিভিন্ন ধরনের সামাজিক কাজের সঙ্গে যুক্ত থাকার কারণে অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয় সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি দিচ্ছে শাহরুখ খানকে। বিভিন্ন সমাজসেবামূলক কাজে সবসময়ই এগিয়ে এসেছেন কিং খান। এ ক্ষেত্রে তার 'মীর ফাউন্ডেশন' বিশেষ অবদান রাখছে। সে কারণেই তাকে সম্মানসূচক 'ডক্টরেট ডিগ্রি' দিতে চলেছে অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয়।

লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এ খবর জানানো হয়। কিছুদিন পরই ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন উপলক্ষে অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন কিং খান। সেই সময়েই 'ডক্টর অব লেটারস' উপাধিতে ভূষিত করা হবে তাকে।

মূলত এসিড আক্রান্ত মহিলাদের সাহায্যের জন্যই এই প্রতিষ্ঠান খুলেছিলেন শাহরুখ। নিজের বাবার নামে সংস্থার নাম রেখেছিলেন 'মীর ফাউন্ডেশন'। প্রতিষ্ঠানটি সামাজিকভাবে বঞ্চিত এবং এসিড আক্রান্ত মহিলাদের চিকিৎসা, তাদের আইনি লড়াইয়ের ব্যবস্থা, থাকার বন্দোবস্তসহ বিভিন্ন ক্ষেত্রেই সাহায্য করে থাকে। শুধু তাই নয়, সারাদেশের বিভিন্ন হাসপাতালে দরিদ্র মহিলা ও শিশুদের চিকিৎসার ব্যবস্থা করা, স্বাস্থ্য শিবির, ছবি দেখার বন্দোবস্ত করাও এই প্রতিষ্ঠানের কাজের মধ্যেই পড়ে।

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার লা ট্রোব একমাত্র বিশ্ববিদ্যালয়, যেখানে হিন্দি ভাষা ও সিনেমা নিয়ে পড়ানো হয়। গত আট বছর ধরে ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করছে এই ইউনিভার্সিটি। অমিতাভ বচ্চন, বিদ্যা বালান, রাজকুমার হিরানিসহ বলিউডের বহু অভিনেতাই এসেছেন ফেস্টিভ্যালে।

আবার শুরু হচ্ছে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট

আগামী মাসে আবার শুরু হতে যাচ্ছে সুন্দরী প্রতিযোগিতার অনুষ্ঠান 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ'। এবার যিনি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হবেন, তিনি ৬৯তম 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন 'মিস ওয়ার্ল্ড' এর বাংলাদেশি ফ্রাঞ্চাইজি অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী।

তিনি জানান, আগামী মাসের প্রথম সপ্তাহে শুরু হবে 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯' প্রতিযোগিতার অডিশন। নভেম্বরের মাঝামাঝি সময় দেশসেরা প্রতিযোগীকে খুঁজে পাঠানো হবে লন্ডনে 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতার মূল আসরে।

মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় যোগ দিতে আগামী ২০ নভেম্বরের মধ্যে লন্ডন পৌঁছতে হবে প্রতিযোগীদের। ১৪ ডিসেম্বর লন্ডনের এক্সেল কনভেনশন সেন্টারে গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে বিজয়ীর মাথায় সোনার মুকুট পরিয়ে দেবেন গত আসরের বিজয়ী ভেনেসা পঁসে দে লিওঁ। এ ছাড়া আগামী ২০২০ সালের 'মিস ওয়ার্ল্ডে'র ৭০তম আসর বসবে থাইল্যান্ডে।

২০১৭ সালে প্রথমবার 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' প্রতিযোগিতায় জেসিয়া ইসলামকে চীনের সানাই শহরে আয়োজিত 'মিস ওয়ার্ল্ডে'র ৬৭তম আসরে পাঠানো হয়। পরের বছর ৬৮তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

মুক্তির আগেই

হল বুকিং

বিনোদন রিপোর্ট

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। তার ছবি মুক্তি মানেই ভক্তদের কাছে উৎসব। তবে ঈদ উৎসবে শাকিবের ছবি নিয়ে মাতামাতি চোখে পড়ার মতো। দর্শকের সেই আগ্রহ বিবেচনা করে হল মালিকরাও মুখিয়ে থাকেন শাকিবের সিনেমার জন্য। বিশেষ করে ঈদের বাজারে সবাই চান শাকিবের ছবি প্রদর্শন করতে। সে ধারাবাহিকতায় গত রোজার ঈদের ছবি 'পাসওয়ার্ড' নিয়েও আগ্রহী ছিল হল মালিকরা। শুটিং শেষ হওয়ার আগেই ছবির তিনটি হল বুকিং নিশ্চিত হয়ে গিয়েছিল। আসছে কোরবানি ঈদ উপলক্ষেও তেমনটাই হতে চলছে। কাজী হায়াতের ৫০তম সিনেমা 'বীর'র শুটিং শুরু হয় গতকাল। চমকপ্রদ ব্যাপার হলো, এর আগেই 'বীর'কে পেতে বুকিং দেয়া শুরু করেছেন সিনেমা হল মালিকরা। জানা গেছে, রোববার বিকালে ছায়াবাণী, সাগরিকা, সিনেমা পেস, মধুমতি, সত্যবর্তী ও আশা সিনেমা হলের মালিকরা এফডিসিতে এসে সিনেমাটির প্রযোজক শাকিব খান ও মোহাম্মদ ইকবালের হাতে বুকিং মানি তুলে দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58364 and publish = 1 order by id desc limit 3' at line 1