বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
স া ক্ষ া ৎ ক া র

আমার জীবনে অপ্রাপ্তির চেয়ে প্রাপ্তিই বেশি

বড় ও ছোট পর্দার অভিনেতা জাহিদ হাসান। হুমায়ূন আহমেদের একাধিক নাটকে কাজ করে তিনি কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নেন। দেশীয় চলচ্চিত্রের পাশাপাশি কাজ করেছেন কলকাতার ছবিতেও। ১৯ জুলাই কলকাতার 'সিতারা' ছবিটি পশ্চিমবঙ্গসহ ভারতের পাঁচটি রাজ্যে একযোগে মুক্তি পাবে। অভিনয় ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ১২ জুলাই ২০১৯, ০০:০০
জাহিদ হাসান

ব্যস্ততা ...

নিজের প্রোডাকশন হাউস থেকে কোরবানি ঈদের জন্য একাধিক চ্যানেলে খন্ড নাটক ও ৭ পর্বের নাটক নির্মাণ করছি। ইতোমধ্যে অনেক নাটকের কাজ শেষ করেছি। পাশাপাশি অন্যের পরিচালনায় কাজ করছি। সব মিলিয়ে খুব ব্যস্ত সময় পার করছি।

সিতারা ...

১৯ জুলাই পশ্চিমবঙ্গসহ ভারতের পাঁচটি রাজ্যে একযোগে মুক্তি পেতে চলেছে আশীষ রায়ের ছবি 'সিতারা'। এই ছবিতে আমার বিপরীতে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রাইমা সেন। এরই ধারাবাহিকতায় বুধবার পরিচালক নিজেই তার ফেসবুকে পোস্ট করলেন সিতারার নতুন পোস্টার। ইতোমধ্যে পোস্টারটি বেশ প্রশংসিত। অনেকেই আমাকেও ফোন দিয়ে সাধুবাদ জানাচ্ছে। তবে ৩১ মে মুক্তি পাওয়ার কথা থাকলেও পরে ছবিটি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ, কেরালা, তামিলনাড়ু, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশে মুক্তি পাচ্ছে 'সিতারা'। পাঁচ রাজ্যে ছবিটি মুক্তি পেলেও এটি বাংলা, তেলেগু ও তামিল ভাষায় নির্মিত হয়েছে। এই ছবিতে দেখানো হয়েছে কাঁটাতার পেরিয়ে বেআইনিভাবে ভারতে পা রাখে সিতারা। সঙ্গে ছিল স্বামী জীবন শেখ। স্বামী-দেওর মিলেই পশ্চিমবঙ্গে তাকে বেচে দেয়া হবে। হলোও তাই! তারপর বেঁচে থাকার এক নতুন সংগ্রাম- লালসার ফাঁদ থেকে পালানোর চেষ্টা।

অভিনয় জীবনে ...

দীর্ঘ অভিনয় জীবনে অনেক মানুষের সঙ্গে চলতে শিখেছি। একজন মানুষের জনপ্রিয়তা মানুষকে কোথায় নিয়ে যেতে পারে তা আসলে এই অঙ্গনে না এলে বোঝা যেত না। শুরু থেকে এ পর্যন্ত তো কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিতে পেরেছি। আমার জীবনে অপ্রাপ্তির চেয়ে প্রাপ্তিই বেশি। তবে অপ্রাপ্তি হিসেবে হুমায়ূন আহমেদ স্যারের সঙ্গে আরও অনেক কাজ করার ইচ্ছা ছিল। কিন্তু তার অকাল মৃতু্যতে তা আর হলো না। আমরা তাকে অনেক মিস করি। তিনি যেন ওপারে ভালো থাকেন।

ভবিষ্যৎ পরিকল্পনা ...

এই বয়স পর্যন্ত এই অঙ্গনে সংগ্রাম করে যাচ্ছি। তাহলে ভবিষ্যৎ পর্যন্ত তাই তো করব। আমি মিডিয়া অঙ্গনের সবাইকে অনেক ভালোবাসি। এককথায়, আমার ভালোলাগা আর ভালোবাসার জায়গা এটি। সবার দোয়া চাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<57717 and publish = 1 order by id desc limit 3' at line 1