logo
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৭ জুন ২০১৯, ০০:০০  

বহুমুখী ব্যস্ততায় জয়া আহসান

বহুমুখী ব্যস্ততায় জয়া আহসান
জয়া আহসান
যত সময় যাচ্ছে, ততই ব্যস্ততা বাড়ছে দুই বাংলার আলোচিত তারকা জয়া আহসানের। শুধু 'লাইট, ক্যামেরা, অ্যাকশন' নয়, সমাজ সচেতনতামূলক কর্মকান্ড, বিভিন্ন কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে কাজ করা, ফুটবল এবং ক্রিকেটের প্রতিনিধি হওয়া- সবমিলিয়ে নানামুখী ব্যস্ততায় দিন কাটছে তার। জয়ার ভাষায়, ঘড়ির কাঁটার সঙ্গে সঙ্গেই চলতে হচ্ছে তাকে। কলকাতা ঘুরে এসে বর্তমানে তিনি শুটিং করছেন ময়মনসিংহে। পাশাপাশি নিজের প্রযোজনায় নতুন সিনেমার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তিনি।

রঙিন পর্দা থেকে খেলার মাঠ সর্বত্রই মুগ্ধতা ছড়াচ্ছেন জয়া। ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী মঞ্চে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন জয়া আহসান। সেখানে ব্যাট হাতে খেলতেও দেখা গেছে তাকে। এর আগে বাংলাদেশের ফুটবলেও শুভেচ্ছাদূত হয়েছিলেন তিনি। জয়ার প্রথম প্রযোজনার ছবি 'দেবী' মুক্তি গত বছরের শেষের দিকে। প্রথম ছবির সাফল্যের রেশ কাটতে না কাটতেই জয়া তার প্রযোজনায় দ্বিতীয় ছবির ঘোষণা দেন। নাম রেখেছেন 'ফুড়ুৎ'। জানাগেছে এ ছবির প্রি-প্রডাকশনের কাজ চলছে। চলতি বছরেই ছবিটি মুক্তি দেয়ার ইচ্ছা আছে জয়ার। তবে জয়া এখন ব্যস্ত আছেন বাংলাদেশের নতুন একটি ছবির শুটিংয়ে। সরকারি অনুদানের এই ছবির নাম 'অলাতচক্র'। ২৩ জুন ময়মনসিংহে শুটিং শুরু করেছেন তিনি। ছবির পরিচালনায় হাবিবুর রহমান হাবিব। কথাসাহিত্যিক আহমদ ছফার উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। এতে জয়া আহসানকে নেওয়ার ইচ্ছার কথা আগেই জানিয়েছিলেন পরিচালক। কিন্তু জয়ার শিডিউল না মেলায় বিষয়টি অনিশ্চিত ছিল। অবশেষে ক্যামেরার সামনে দাঁড়ালেন জয়া। 'অলাতচক্র' মূলত আহমদ ছফার আত্মজীবনীমূলক উপন্যাস। পরিচালকের মতে, বাংলাদেশে প্রথম পূর্ণদৈর্ঘ্য ত্রিমাত্রিক (থ্রিডি) চলচ্চিত্র হতে যাচ্ছে এটি।

এদিকে সম্প্রতি প্রকাশিত হয়েছে ওপার বাংলার চলচ্চিত্র অতনু ঘোষ পরিচালিত 'বিনি সুতোয়' ছবির ফার্স্ট লুক পোস্টার। যেখানে আছেন ছবির দুই প্রধান পাত্র-পাত্রী ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসান। ছবিতে শাড়ি, চশমা, টিপে শান্ত বাঙালি নারীর চেহারায় দেখা গেছে বাংলাদেশি অভিনেত্রীকে। তাঁর প্রায় মেকআপহীন চেহারা দারুণ পছন্দ করেছে দর্শকরা। ছবির ফার্স্ট লুক শেয়ার করে পরিচালক লিখেছেন, 'ছুটি হলে রোজ ভাসাই জলে কাগজ নৌকাখানি...'।

এ ছবিতে কাজলের ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী আর শ্রাবণীর ভূমিকায় জয়া আহসান। এ ছবিতে জয়া অভিনয়ের পাশাপাশি গানও গেয়েছেন। এ ছবিতে আরও অভিনয় করছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

গত মে মাসে কলকাতায় মুক্তি পায় জয়া অভিনীত ভিন্ন ধারার ছবি 'কন্ঠ'। মুক্তির আগে এ ছবির প্রচারণায় অংশ নেন তিনি। চলচ্চিত্রের বাইরে জয়া বেশ কিছু করপোরেট প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন পণ্যের প্রচার ও বিজ্ঞাপনেও অংশ নিতে দেখা যায় জয়াকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে