logo
সোমবার ২২ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ মে ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

খালিদ হোসেনের অবস্থা সংকটাপন্ন

বিনোদন রিপোর্ট

বরেণ্য নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেনের শারীরিক অবস্থা এখনো সংকটাপন্ন। হৃদরোগের পাশাপাশি তিনি কিডনি রোগসহ নানা জটিলতায় ভুগছেন।

মঙ্গলবার (১৪ মে) রাতে বরেণ্য এই শিল্পীর পুত্রবধূ সুমি এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, 'চিকিৎসকরা বলেছেন, যে কোনো সময় দুঃসংবাদ আসতে পারে। মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।'

গুরুতর অসুস্থ খালিদ হোসেন গত ১২ দিন যাবৎ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ডা. উত্তম বড়ুয়ার অধীনে চিকিৎসাধীন। হাসপাতালটির করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

খালিদ হোসেনের ছাত্র পরদেশী সিদ্দিক বলেন, 'কিছুদিন আগে স্যার ভারত থেকে চিকিৎসা নিয়ে ফিরেছেন। দেশের ফেরার সময় ভারতের চিকিৎসকরা বলেছিলেন তার শারীরিক অবস্থা আরও খারাপের দিকে যাবে। হচ্ছেও তাই। তাকে প্রতি মাসে একটি করে ব্যয়বহুল ইনজেকশন দেয়া হচ্ছিল। এখন সেটাও স্যারের শরীর সহ্য করতে পারছে না। ফলে তিনি আরও দুর্বল হয়ে পড়েছেন।'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্যারের প্রতি বিশেষ নজর রাখতে বলেছেন হাসপাতালের চিকিৎসকদের, জানান পরদেশী সিদ্দিক।

বরেণ্য এই শিল্পী গত পাঁচ দশক ধরে নজরুল গবেষণা এবং নজরুল গীতির শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করছিলেন।

অভিনয় শিল্পী সংঘের

নির্বাচন ২১ জুন

বিনোদন রিপোর্ট

গত এপ্রিলের ১৯ তারিখে অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সাংগঠনিক জটিলতার কারণে পিছিয়ে যায় সে নির্বাচন। এবার ঘোষণা করা হলো নির্বাচনের নতুন তারিখ। আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। নতুন তারিখ নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম।

নাসিম বলেন, 'সাংগঠনিক জটিলতার কারণে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন পিছিয়ে যায়। এবার নতুন তারিখ নির্ধারিত হয়েছে ২১ জুন। নাসিম আরও জানান, নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিরা ১৫ মে থেকে ১৮ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২২ মে। তারপর জানা যাবে কারা কারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন।'

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে হবে এই নির্বাচন। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৯টায়। চলবে বিকাল ৫টা পর্যন্ত। ওইদিন রাতেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

সেন্সরে যাচ্ছে

'আব্বাস'

বিনোদন রিপোর্ট

শিগগিরই সেন্সর বোর্ডে যাচ্ছে সোহানা সাবা ও চিত্রনায়ক নিরব অভিনীত 'আব্বাস' ছবিটি। ছবিটি পরিচালনা করছেন সাইফ চন্দন। এটি তার দ্বিতীয় ছবি। এর আগে নির্মাণ করেছিলেন 'ছেলেটি আবোলতাবোল মেয়েটি পাগল পাগল'। সে ছবিতে নায়ক-নায়িকা ছিলেন কায়েস আরজু ও আইরিন।

চলচ্চিত্রে নিরব-সাবা জুটি এবারই প্রথম। থ্রিলার ও রোমান্টিক ঘরানার ছবি এটি। ছবিটির শুটিং ও ডাবিংয়ের কাজ শেষ। এখন চলছে সম্পাদনার কাজ। সম্পাদনার কাজ শেষে শিগগির সেন্সর বোর্ডে জমা দেবেন বলে জানালেন ছবির পরিচালক সাইফ চন্দন। নিজের পরিচালিত দ্বিতীয় ছবিটি নিয়ে সাইফ চন্দন বলেন, পুরান ঢাকায় বেড়ে উঠা আব্বাস নামের এক যুবকের জীবন সংগ্রামের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে ছবিটিতে। শতভাগ মৌলিক গল্পের ছবি এটি। অনেক যত্ন ও সময় নিয়ে কাজটি করেছি। শুটিং, ডাবিং শেষ হয়েছে। শিগগির ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে জমা দেব। ছাড়পত্র পাওয়ার পর যত দ্রম্নত সম্ভব ছবিটি মুক্তি দেব। এ ছবিতে আরও অভিনয় করেছেন আলেকজান্ডার বো, ডন, জয়রাজ, ইলোরা গহর, শিমুল খান, তাসনিয়া, নুসরাত পাপিয়া, সমাপ্তি, সূচনা আজাদসহ অনেকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে