শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনুদান পেলেন শমী কায়সার

নতুনধারা
  ১৬ মে ২০১৯, ০০:০০

বিনোদন রিপোর্ট

আগের আটটি চলচ্চিত্রের সঙ্গে অনুদান পেল অভিনেত্রী শমী কায়সার প্রস্তাবিত 'স্বপ্ন মৃতু্য ভালোবাসা' চলচ্চিত্রটিও। তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মিজান উল আলম অনুদান বিষয়ে শেষ সভায় বসেন। তাদের সর্বসম্মতিতে মোট নয়টি পূর্ণদৈর্ঘ্য ও পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদান চূড়ান্ত করা হয়েছে। এতে করে ২০১৮-১৯ অর্থবছরে অনুদান পাওয়া পূর্ণদৈর্ঘ্য নয়টি চলচ্চিত্র হলো সাধারণ শাখায় মীর সাব্বিরের 'রাত জাগা ফুল', খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের 'বিধবাদের কথা', কাজী মাসুদের 'অন্ত্যেষ্টিক্রিয়া', লাকী ইনামের '১৯৭১ সেইসব দিন', সারাহ বেগম কবরীর 'এই তুমি সেই তুমি' ও শমী কায়সারের 'স্বপ্ন মৃতু্য ভালোবাসা'; প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিসের 'বিলকিস এবং বিলকিস', পূরবী মতিনের 'মেলাঘর' এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের 'নসু ডাকাত কূপোকাত'।

এর মধ্যে সাধারণ শাখায় শমী কায়সারের 'স্বপ্ন মৃতু্য ভালোবাসা', মীর সাব্বিরের 'রাত জাগা ফুল', খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের 'বিধবাদের কথা' এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের 'নসু ডাকাত কূপোকাত' ছবির জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে। আর কাজী মাসুদের 'অন্ত্যেষ্টিক্রিয়া', লাকী ইনামের '১৯৭১ সেই সব দিন', সারাহ বেগম কবরীর 'এই তুমি সেই তুমি' পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র বানাতে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

এ অর্থবছরে অনুদান পাওয়া পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হলো জান্নাতুল ফেরদৌস আইভির 'খিজিরপুরের মেসি', জাহিদ সুলতানের 'মিঠুর একাত্তর যাত্রা', মো. নাজমুল হাসানের 'রূপালি কথা', ফারাশাত রিজওয়ানের 'শেকল ভাঙার গান' ও উজ্জ্বল কুমার মন্ডলের 'ময়না'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<49572 and publish = 1 order by id desc limit 3' at line 1