বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ এপ্রিল ২০১৯, ০০:০০

শুভ জন্মদিন

শিবাজি সাতম

বিনোদন ডেস্ক

শিবাজি সাতম। পেশায় একজন ব্যাংক অফিসার হলেও অভিনেতা হিসেবেই তিনি অধিক পরিচিত। অসংখ্য হিন্দি ও মারাঠি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। তার উলেস্নখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে 'বাস্তব', 'চায়না গেট', 'গোলাম-ই- মোস্তফা', 'নায়ক', 'সুরিয়াভানশম', 'হা তু তু' অন্যতম। এছাড়া উত্তরায়ণ' নামের একটি মারাঠি চলচ্চিত্রের মাধ্যমে তিনি বেশ খ্যাতি অর্জন করেন। কিন্তু তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন সনি টিভি চ্যানেলের সিরিয়াল 'সিআইডি'তে অভিনয় করে। এই সিরিয়ালটি দীর্ঘদিন ধরে প্রচারিত হয়ে আসছে। শিবাজি সাতমের পরিচিতি এতই তুঙ্গে যে রাস্তা-ঘাটে অনেকেই তাকে 'সিআইডি' বলে সম্বোধন করেন।

শক্তিমান এই অভিনেতার আজ জন্মদিন। ১৯৫০ সালের ২১ এপ্রিল তিনি জন্মগ্রহণ। শিবাজী সাতম পদার্থবিজ্ঞান বিষয় নিয়ে স্নাতক পাস করেন এবং পরবর্তীতে 'ব্যবসায় প্রশাসন' বিষয়ে ডিপেস্নামা সম্পন্ন করেন। এরপর তিনি 'সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া'তে প্রধান ক্যাশিয়ার পদে যুক্ত হন। ব্যাংকে ছুটির দিনগুলোতে তিনি থিয়েটারে সময় কাটাতে পছন্দ করতেন। 'ইন্টার ব্যাংক স্টেজ কম্পিটিশন' এ প্রথম তার অভিনয়ের মেধা পরিচিতি পায়।

একসঙ্গে শামিম জামান ও তানিন

বিনোদন রিপোর্ট

ছোট পর্দার অভিনেতা শামিম জামান ও তানিন সুবাহ প্রথমবার জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেন। নাটকের নাম 'পুংটাবাজ'।

রুহুল আমিন পথিকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শামিম জামান। নাটকটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নূরু আলি নয়ন, রাজু আহমেদ, কাজী উজ্জ্বল, হাসী মুন ও বাদল। সম্প্রতি এর শুটিংও শেষ হয়েছে।

এই নাটকে অভিনয় বিষয়ে তানিন সুবাহ্‌ বলেন, 'বেশ চমৎকার আর নতুন ভাবনার একটি গল্পে কাজ করলাম এখানে। পাশাপাশি শামিম জামানের সঙ্গেও প্রথমবার কাজ করা হলো। দারুণ অভিজ্ঞতা হয়েছে।'

অভিনয়েই মনোযোগী

হচ্ছেন সমীরা খান মাহি

বিনোদন রিপোর্ট

২০১৪ সালে 'রঙ আরটিভি টুয়েন্টি টুয়েন্টি কলরস মডেল হান্ট' প্রতিযোগিতায় প্রথম রানার আপ হন মাহি। এর সুবাদেই তিনি একস্ট্যাসি, জিপি, টেক্সমার্ট, প্রাইড গার্লস, বাংলালিংক, স্যাইলর'হ আরও বিভিন্ন ব্যান্ডের ফটোশু্যট'র মডেল হিসেবে কাজ করেন। ইমরাউল রাফাতের নির্দেশনায় 'তরুণ তুর্কী' ধারাবাহিকে মাহি প্রথম অভিনয় করেন। এরপর তিনি একই পরিচালকের 'পারিবারিক গোলযোগ', মোহন খানের ধারাবাহিক 'নীড় খোঁজে গাঙচিল', বি ইউ শুভ'র 'লাইফ ইন এ মেট্রো', 'শুভ্রার ওয়্যারড্রব', নিলয় আলমগীরের 'আকাশ বাড়িয়ে দাও', 'ম্যাচিং ব্রাদার', ফেরদৌস হাসান রানার ধারাবাহিক 'এক পা দু'পা'সহ শামীম হাসান সরকারের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্যও চার-পাঁচটি ইউটিউবের জন্য নির্মিত নাটকে অভিনয় করেন।

চলতি বছরে বাংলাদেশে অনুষ্ঠিত সর্ববৃহৎ ফ্যাশনবিষয়ক অনুষ্ঠান 'বাংলাদেশ ফ্যাশন উইক'-এ একজনর্ যাম্প মডেল হিসেবে অংশগ্রহণ করেন। সর্বশেষ তিনি 'আড়ং ঘি'র মডেল হিসেবে কাজ করেন।

সামিরা খান মাহি বলেন, 'ব্যক্তিগত একটি কারণে নিজে থেকেই পেশাগত কাজ থেকে দূরে ছিলাম। এখন আবার আমি আমার কাজে মনোযোগী হয়ে উঠেছি। এখন অভিনয়টাই বেশি প্রাধান্য দেব। পাশাপাশি লেখাপড়াও চালিয়ে যেতে চাই। আমি নিজেকে একজন পরিপূর্ণ অভিনেত্রী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46211 and publish = 1 order by id desc limit 3' at line 1