বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

শুক্রবার 'ইত্যাদি'

বিনোদন রিপোর্ট
  ২৭ মার্চ ২০১৯, ০০:০০
কুয়াকাটা সমুদ্রসৈকতে 'ইত্যাদি'র মঞ্চে হানিফ সংকেত

এবারের 'ইত্যাদি' ধারণ করা হয়েছে পটুয়াখালী জেলার নৈসর্গিক লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটায়। ভৌগোলিক অবস্থানের কারণে কেবল এই সৈকত থেকেই সূর্যোদয় ও সূর্যাস্তের দৃশ্য উপভোগ করা যায়। পেছনে সমুদ্র আর দু'পাশে অর্ধশতাধিক মাছ ধরার নৌকা রেখে কুয়াকাটার ঐতিহ্য তুলে ধরে নির্মিত মঞ্চে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় এবারের ইত্যাদি। সবসময় রাতের আলোকিত মঞ্চে ইত্যাদি ধারণ করা হলেও কুয়াকাটার এই প্রাকৃতিক রূপ, সাগরের ফেনিল জলের ঢেউ রাতের বেলায় দেখানো সম্ভব নয় বলে গোধূলিলগ্নে ইত্যাদির ধারণ শুরু হয়। আমন্ত্রিত দর্শক ছাড়াও এতে উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ।

ইত্যাদির এবারের পর্বে রয়েছে পটুয়াখালীর ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। যশোর জেলার অভয়নগর উপজেলার একটি গ্রামে কৃত্রিম ও প্রাকৃতিক উপায়ে মধু আহরণের ওপর রয়েছে একটি ব্যতিক্রমী প্রতিবেদন। কুয়াকাটার নবীনপুর গ্রামের মন্নান মাঝির নিঃস্বার্থ মানবিক কর্মকান্ডের ওপর রয়েছে একটি মানবিক প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার বিধানিক রাজধানী কেপটাউনে অবস্থিত পৃথিবীর প্রাকৃতিক সপ্তাশ্চর্য টেবিল মাউন্টেনের ওপর একটি বিশেষ প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে উলেস্নখযোগ্য শিল্পীরা হলেন- মাসুদ আলী খান, সোলায়মান খোকা, এস এম মহসীন, জিয়াউল হাসান কিসলু, কে এস ফিরোজ, কাজী আসাদ, আব্দুল কাদের, আফজাল শরীফ, শবনম পারভীন, সুভাশিষ ভৌমিক, আব্দুল আজিজ, শেলী আহসান, কামাল বায়েজিদ, জিলস্নুর রহমান, আমিন আজাদ, তারিক স্বপন, ইমিলা, আনোয়ার শাহী, নজরুল ইসলাম, জাহিদ চৌধুরী, নিপু, সুর্বণা মজুমদার, মনজুর আলম, নিসা, বিলু বড়ুয়া, শামীম, সজলসহ অনেকে। পরিচালকের সহকারী হিসেবে ছিলেন যথারীতি রানা ও মামুন।

ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ২৯ মার্চ, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস্‌ লিমিটেড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<42694 and publish = 1 order by id desc limit 3' at line 1