শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

অনেক শিল্পীই কাজ পায় না

সাব্বির আহমেদ। অভিনয়ের হাতেখড়ি মঞ্চে। টিভি পর্দায় তার উপস্থিতি আলাদাভাবে নজর কাড়ে সবার। অভিনয় করেছেন কলকাতার টিভি সিরিয়ালেও। বড় পর্দায়ও রয়েছে অভিজ্ঞতা। আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে তার দ্বিতীয় চলচ্চিত্র 'কারণ তোমায় ভালোবাসি'। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ২১ মার্চ ২০১৯, ০০:০০
সাব্বির আহমেদ

'কারণ তোমায় ভালোবাসি'...

গোলাম মোস্তফা শিমুলের পরিচালনায় 'কারণ তোমায় ভালোবাসি' মুক্তির দিক থেকে দ্বিতীয় ছবি হলেও আমার অভিনীত প্রথম ছবি। মজার বিষয় হচ্ছে, দ্বিতীয় ছবিটি আগে মুক্তি পেয়েছে। ২২ মার্চ মুক্তি পাচ্ছে ছবিটি। এতে আমার সঙ্গে অভিনয় করেছে বীথি রানী সরকার, মাহমুদুল ইসলাম মিঠু, খাইরুল হক সবুজসহ আরও অনেকে। দর্শকরা এই ছবিতে প্রেম, উত্তেজনা সবই পাবে। এর গল্প এতটাই উচ্চমানের, দর্শক হতাশ হবে না। এর চেয়ে বেশি কিছু বলতে চাই না।

কলকাতার সিরিয়াল...

আমার সুযোগ হয়েছিল কলকাতার সিরিয়ালে কাজ করার। যদিও তাদের কাজ আমার কাছে আহামরি লাগে নি। কলকাতার অভিনেতা অভিনেত্রীদের তুলনায় আমাদের শিল্পীরা বেশি বাস্তবধর্মী

অভিনয় করে।

অভিনয়ে ব্যস্ততা...

রিদম খানের পরিচালনায় 'পাগলের সুখ মনে মনে' ও রায়হান আহমেদের 'পাগলের মেলা' ধারাবাহিকে কাজ করছি। এছাড়া কয়েকটা ধারাবাহিক নাটক বিভিন্ন চ্যানেলে প্রচারিত হচ্ছে। এর মধ্যে হাজার বত্রিশ, সূর্যের নীল ঝড়, ছায়া বীথি অন্যতম। সম্প্রতি কয়েকটি খন্ড নাটকের কাজ শেষ করলাম।

নাটকের হালচাল...

আমাদের ছোট পর্দার কাজের মান অনেক ভালো। বিশেষ করে কলকাতার টিভি দর্শকরা আমাদের নাটক দেখার জন্য মুখিয়ে থাকে। টিভি নাটক কিন্তু পরিচালক নির্ভর। একজন ভালো পরিচালক সাধারণ গল্পকেও অসাধারণ করে উপস্থাপন করতে পারে। তবে আমাদের কিছু বিষয়ে নজর দেয়া উচিত। অনেক শিল্পীই কাজ পায় না। এরমধ্যে সিনিয়র শিল্পীও আছেন। শেষ জীবনে এসে চিকিৎসা করাতেও পারে না টাকার অভাবে। তাদের কাজ পাওয়ার ব্যাপারে একটি নীতিমালা থাকা দরকার।

চলচ্চিত্রে আগ্রহ...

ছোট বেলা থেকেই বড় পর্দার প্রতি আলাদা আকর্ষণ ছিল। তখন থেকেই বাংলা ছবি দেখতাম। পাড়ায় পাড়ায় ছবির পোস্টার দেখে ইচ্ছা হতো, একদিন এই পোস্টারে আমার ছবি থাকবে। মানুষ আমাকে দেখতে টিকিট কেটে হলে যাবে।

পর্দা বদল...

বড় পর্দা আমার স্বপ্নের জায়গা। ভালো গল্প পেলে এখানে কাজ করার ইচ্ছা আগে থেকেই ছিল। আর গোলাম মোস্তফা শিমুলের গল্প দেখে না করতে পারিনি। তার সঙ্গে ব্যাটে বলে মিলে যাওয়ায় কাজটা করে ফেলেছি। এর আগেও টিভি সিরিয়াল ও এক পর্বের নাটকে তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। খুবই ভালো মানের পরিচালক তিনি। আর ছোট পর্দা থেকে বড় পর্দার জার্নি সত্যিই অসাধারণ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<41872 and publish = 1 order by id desc limit 3' at line 1