logo
শনিবার ২৩ মার্চ, ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

ওয়েব সিরিজকে ইতিবাচক হিসেবেই মূল্যায়ন করছি

এ সময়ের টিভি নাটকের প্রিয়মুখ ফারহান আহমেদ জোভান। খন্ড নাটক, মিউজিক ভিডিও ও বিজ্ঞাপনে তার সরব উপস্থিতি। বছর দুয়েক আগে দেখা গিয়েছিল অনন্য মামুনের 'অস্তিত্ব' চলচ্চিত্রেও। রয়েছে একাধিক ওয়েব সিরিজে কাজের অভিজ্ঞতা। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...

ওয়েব সিরিজকে ইতিবাচক হিসেবেই মূল্যায়ন করছি
ফারহান আহমেদ জোভান
এখন যেখানে...

মেহেদী হাসান হৃদয়ের পরিচালনায় এক পর্বের 'জাস্ট ডেড' নামের একটি খন্ড নাটকের শুটিংয়ে আছি। এতে আমার বিপরীতে অভিনয় করছে সাফা কবির।

অন্য নাটক...

ঈদের নাটকের প্রস্তুতিও চলছে। বেশ কিছু নাটকের ব্যাপারে কথাও হয়েছে। দ্রম্নতই শুরু হবে সেসব নাটকের শুটিং। আপাতত কোনো ধারাবাহিক নাটকে কাজ করছি না। এক পর্বের নাটকেই বেশি সময় দিচ্ছি। বলতে পারেন দর্শকরাও চাইছে আমি এক পর্বের নাটকেই কাজ করি।

শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও...

সম্প্রতিই 'লিটল রোম ক্যাফে' আমার একটি শর্ট ফিল্ম রিলিজ হয়েছে। দুর্দান্ত সাড়া পেয়েছি এতে। আলাদা রকমের একটি ফ্লেভার ছিল কাজটির মধ্যে। নতুন কোনো শর্ট ফিল্ম বা মিউজিক ভিডিওর কাজ হাতে নেই। তবে ভালো গল্প পেলে শর্ট ফিল্মে কাজ করার ইচ্ছা আছে। কারণ ছোট ছোট গল্পে খুব দ্রম্নত সময়ে দর্শকদের কাছে পৌঁছানো যায়। সময় অল্প বলে তারাও মনোযোগ দিয়ে বিষয়টি উপভোগ করে।

চলচ্চিত্র...

২০১৬ সালে অনন্য মানুনের পরিচালনায় অস্তিত্ব নামের একটি চলচ্চিত্রে কাজ করছি। রোমান্টিক ধাঁচের গল্প ছিল এটি। চেষ্টা ছিল ভালো কিছু উপহার দেয়ার, যদিও দর্শকরা সেভাবে চলচ্চিত্রটিকে গ্রহণ করেনি। পরিবর্তিতে গল্প আর চরিত্র ব্যাটে বলে মিলেনি তাই সিনেমায় কাজ করা হয়ে উঠেনি। মনের মতো গল্প পেলে, হয়তো আবারো বড় পর্দায় হাজির হবো। আপাতত বড় পর্দায় কাজের ইচ্ছা নেই।

ওয়েব সিরিজে অভিনয়...

ওয়েব সিরিজেও ভালো মানের গল্পে নিয়ে কাজ হচ্ছে। টিভি নাটকের মতোই আলাদা প্রডাকশন হচ্ছে। বাজেটও থাকে ভালো। এখন সবাই অ্যাপস নির্ভর কিংবা ইউটিউবে নাটক বেশি দেখে। মূল কথা হলো নাটক যে পস্নাটফর্মেই প্রচার হোক, গল্প যদি ভালো থাকে দর্শক সেটা গ্রহণ করবে। আমি নিজেও পাঁচটির ওয়েব সিরিজে অভিনয় করেছি। তার মধ্যে 'এডমিশন টেস্ট', 'আনমেরিট ওয়াইফ' ওয়েব সিরিজে দর্শকদের সাড়া ছিল আকাশচুম্বী। অপর দিকে বিজ্ঞাপনে অতিষ্ঠ হয়ে অনেকেই টিভিতে নাটক দেখার বিষয়টি এড়িয়ে যান। ফলে ওয়েব সিরিজ বা ইউটিউব নির্ভর কাজগুলো বেশি জনপ্রিয়তা পাচ্ছে। আমি ওয়েব সিরিজকে ইতিবাচক হিসাবেই মূল্যায়ন করছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে