শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

শাকিব খান রাজি থাকলে নির্বাচনে অংশ নেব

ছোটপর্দার অভিনেতা ডি এ তায়েব। নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও তার ব্যস্ততা বাড়ছে। এ সপ্তাহে মুক্তি পেয়েছে তার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র 'অন্ধকার জগৎ'। হাতে রয়েছে আরও একাধিক ছবি। নতুন ছবি, অভিনয় ও বর্তমান ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে...
নতুনধারা
  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
ডি এ তায়েব

প্রেক্ষাগৃহে দ্বিতীয় ছবি...

'অন্ধকার জগৎ' আমার দ্বিতীয় চলচ্চিত্র। 'সোনাবন্ধু' ছবি ছিল আমার চলচ্চিত্রে কাজের স্বীকৃতি। দুটি ছবি দুই ঘরানার। সোনাবন্ধুর কারণে দর্শকরা এখনো আমাকে সোনাবন্ধু বলে ডাকেন। এটি ছিল ফোক ঘরানার। আর 'অন্ধকার জগৎ' একেবারে হলিউড ও বলিউড স্টাইলের ছবি। যারা দেখেছেন তারা এমনটাই মন্তব্য করেছেন। সবাই খুব প্রশংসা করছেন। দারুণ সাড়া পাচ্ছি ছবিটি নিয়ে। অবাক হওয়ার বিষয়, প্রথম দিনেই রাজধানীসহ দেশের বিভিন্ন হলে এটি হাউসফুল। কোনো কোনো হলে বস্নাকে টিকিট বিক্রি হয়েছে। আসলে আমি সৌভাগ্যবান আমার অভিনীত দুটি ছবির ফলাফল ভালো এসেছে। ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান নিজেও এ ছবি এবং আমার অভিনয়ের প্রশংসা করে বলেছেন ডি এ তায়েব অভিনয় জানেন।

দর্শকদের সঙ্গে উপভোগ...

দর্শকদের সঙ্গে নিজের সিনেমা উপভোগ করার আলাদা মজা আছে। তবে এখনো সিনেমা হলে গিয়ে দর্শকদের সঙ্গে ছবিটি দেখা হয়নি ইচ্ছে করেই। পরের সপ্তাহে সিনেমা হলে গিয়ে দর্শকদের সঙ্গে ছবিটি দেখব। আমার প্রতি, ছবিটির প্রতি দর্শকদের আগ্রহ আরেকটু বাড়ুক।

মাহির সঙ্গে কাজের অভিজ্ঞতা...

এ সময়ের চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। চলচ্চিত্রে সে আমার আগে থেকে কাজ করছেন, নিজের অবস্থানও গড়ে তুলেছেন। খুবই বিনয়ী ও কাজপাগল মানুষ। ওর সঙ্গে কাজের অভিজ্ঞতাটা অনেক ভালো। মনেই হয়নি প্রথম কাজ করছি দুজনে। ছবির গল্পে আমাদের রসায়নটাও ভালো ছিল।

সংকট এ সময়ে চলচ্চিত্রে...

সত্যি বলতে চলচ্চিত্রের বর্তমান সময়টা ভালো যাচ্ছে না। কিন্তু অবস্থা ভালো করতে তো আমাদেরই কাজ করতে হবে। কাজ না করে বসে থাকলে কি পরিবর্তন হবে? কখনো তা হবে না। আমি বরাবরই একটু সাহসী। আমি আলস্নাহর ওপর ভরসা করে যেখানেই হাত দিয়েছি সেখানেই সফল হয়েছি। চলচ্চিত্রেও তাই। চলচ্চিত্রের নিয়মিত কাজের মাধ্যমে সমস্যাগুলো দূর করতে চাই। চলচ্চিত্রে স্বচ্ছতা আনতে চাই।

শিল্পীসমিতির নির্বাচনে লড়ার সম্ভাবনা...

শাকিব খান রাজি হলে দুজনে একই প্যানেলে নির্বাচন করব। এ নিয়ে চিন্তাভাবনাও চলছে। কিন্তু এখনই পরিস্কার করে কিছু বলা যাচ্ছে না। আর নির্বাচন করি বা না করি ইতোমধ্যে ভালো কিছু উদ্যোগ হাতে নিয়েছি। ভালো কাজ করতে সাহস থাকলে সমর্থন পাওয়া যায়। আমরা চাই চলচ্চিত্রে কেউ যেন বেকার না থাকেন। সবাই যেন কাজের সুযোগ পায়। সিনেমা হলে শুধু শাখিব খান, ডি এ তায়েবের ছবি চলবে তা যেন না হয়। সবাইকে কাজ করতে হবে। সময় নষ্ট না করে চলচ্চিত্রের উন্নয়নে এগিয়ে আসতে হবে। অনেকেই আছেন যারা কাজ না করে এফডিসিতে বসে বসে সময় কাটান। এটা নিজের জন্যও ক্ষতি দেশের জন্যও ভালো খবর না।

\হ

নতুন চলচ্চিত্র...

আগামী মাসেই শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় 'মা' ছবির শুটিং শুরু হবে। আরেকটি ভালো খবর হলো শাকিব খান-ডি এ তায়েব জুটির নতুন একটি ছবি মুক্তি পাবে আগামী কুরবানীর ঈদে ছবির নাম ও গল্প নিয়ে এখনই কিছু বলা ঠিক হবে না। এটি দর্শকদের জন্য চমক হয়েই থাক।

নাটকে অভিনয়...

'ডিবি' ধারাবাহিকের পাশাপাশি বিশেষ দিবসের খন্ড নাটকেও কাজ করছি। সম্প্রতি একাধিক খন্ড নাটকে কাজ করেছি। চলচ্চিত্রে ব্যস্ততা বাড়লেও নাটক ছাড়ছি না। কারণ নাটক আমার শেকড়ের জায়গা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<38047 and publish = 1 order by id desc limit 3' at line 1