শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

আইসিইউ

থেকে কেবিনে আলাউদ্দিন আলী

বিনোদন রিপোর্ট

আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়েছে গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলীকে। শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় শনিবার তাকে কেবিনে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আলাউদ্দিন আলীর মেয়ে আলিফ আলাউদ্দিন। তিনি বলেন, বাবাকে আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়েছে। বাবার জন্য দোয়া করায় সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন এই গীতিকার। গত ২৪ জানুয়ারি অবস্থা খারাপ হলে তাকে রাজধানী মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ওই হাসপাতালের আইসিইউতে তাকে নেয়া হয়। শারীরিক অবস্থা আরও খারাপের দিকে গেলে তাকে লাইফ সাপোর্টে দেয়া হয়।

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। প্রায় তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন।

অস্কার কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ

বিনোদন ডেস্ক

তিন ঘণ্টা সরাসরি সম্প্রচারের মধ্যে চারটি পুরস্কার বিজ্ঞাপন বিরতির ফাঁকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে অস্কার কর্তৃপক্ষ। এই সিদ্ধান্তের বিপক্ষে হলিউডের প্রথম সারির অভিনেতারা লিখিত প্রতিবাদ জানিয়েছেন। সিনেমাটোগ্রাফি, ফিল্ম এডিটিং, লাইভ অ্যাকশন এবং মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইলিং-এ সেরাদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে কমার্শিয়াল ব্রেক এ। তাই জয়ীদের বক্তব্যও দেখতে পাবেন না টিভি পর্দার দর্শকরা।

জর্জ ক্লুনি, ব্র্যাড পিট এবং ক্রিস্টোফার নোলানের মতো প্রথম সারির অভিনেতারা এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন। অস্কারকে এ ধরনের সিদ্ধান্ত থেকে ফিরে আসার অনুরোধ জানিয়েছেন তারা। এ ছাড়াও পরিচালক মাইকেল ম্যান, আলেজান্দ্রো জি ইনারিতু, গুইলারমো দেল তরো এবং অভিনেতা ব্র্যাড পিট, রবার্ট ডিনিরো, এলিজাবেথ ব্যাঙ্কস, পিটার ডিঙ্কলেজ এবং কেরি ওয়াশিংটন স্বাক্ষর করা একটি চিঠি দিয়েছেন কর্তৃপক্ষকে।

অ্যাকাডেমি প্রেসিডেন্ট জন বাইলে জানিয়েছেন, প্রতি বছর এই ক্যাটাগরি বদলানো হবে। এবারের চার ক্যাটাগরির বদলে ২০২০ সালে ভিন্ন চার ক্যাটাগরি নির্বাচন করা হবে বিজ্ঞাপন বিরতিতে পুরস্কার প্রদান করার জন্য।

তারকাদের স্বাক্ষরিত খোলা চিঠি পেয়ে অ্যাকাডেমি নিশ্চিত করেছে যে ৯১তম অস্কার অ্যাওয়ার্ডে যারা পুরস্কার পাবেন তাদের কারও অবদানকেই ছোট করে দেখার কোনো সুযোগ নেই।

নিহত জওয়ানদের পাশে অমিতাভ বচ্চন

বিনোদন ডেস্ক

পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়ালেন অমিতাভ বচ্চন। শহিদ জওয়ানদের পরিবার পিছু ৫ লাখ টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন বিগ বি। সবে মিলিয়ে তিনি দেবেন ২.৫ কোটি টাকা। অমিতাভ টুইট করে জানিয়েছেন, শহিদের সংখ্যা ৪৯-এ গিয়ে দাঁড়িয়েছে। এর জন্য আমি দিচ্ছি ২.৫ কোটি টাকা।

শহিদ জওয়ানদের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন দেশের একাধিক সেলিব্রিটি। ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ জানিয়েছেন, তিনি তাঁর স্কুলে শহিদ জওয়ানদের সন্তানদের পড়াশোনার ব্যবস্থা করে দেবেন। অমিতাভের মুখপাত্র সংবাদসংস্থাকে আগেই অবশ্য জানিয়েছিলেন, বচ্চনজি প্রতিটি শহিদের পরিবারকে ৫ লাখ টাকা দেবেন। সেটি কী পদ্ধতিতে করা যাবে তা এখন খতিয়ে দেখা হচ্ছে।

উলেস্নখ্য, ১৪ ফেব্রম্নয়ারি কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরায় এক আত্মঘাতী গাড়ি বোমা হামলায় শহিদ হয়েছেন ৪০ জওয়ান। এদিন জম্মু থেকে সিআরপিএফের একটি কনভয় শ্রীনগর যাচ্ছিল। সে সময় অবন্তীপোরার কাছে একটি বিস্ফোরকভর্তি গাড়ি এসে ধাক্কা মারে ওই কনভয়ে। হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। গাড়ি বোমা নিয়ে হামলা করে এলাকারই যুবক আদিল আহমদ দার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37139 and publish = 1 order by id desc limit 3' at line 1