শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

মঞ্চ থেকে দূরে রাখা হয়েছে আমাকে

eb¨v wgR©v| gÂ, wUwf Ges Pjw”P‡Îi cwiwPZ gyL| gvSLv‡b †ek wKQz w`b weiwZi ci Avevi g‡Â Awfbq Ki‡Z †`Lv hv‡”Q GB Awf‡bÎx‡K| wm‡bgv I g bvU‡Ki wewfbœ w`K wb‡q K_v n‡jv Zvi m‡½Ñ
নতুনধারা
  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
eb¨v wgR©v

বিরতির পর মঞ্চে ...

আসল কথা হচ্ছে, আমি তো মঞ্চ থেকে বিরত ছিলাম না। এ কথাটি অনেকেই বলছেন। মঞ্চ থেকে দূরে ছিলাম না, আসলে আমাকে দূরে রাখা হয়েছে। আপনি সুরগাঁও নাটকের নির্দেশককে (মাসুম রেজা) জিজ্ঞাসা করতে পারেন। কেন তিনি আমাকে তার নাটক থেকে বাদ দিয়েছিলেন? আসলে অনেক বিষয় রয়েছে। তবে আমি মঞ্চে নিয়মিত ছিলাম, আছি, থাকতে চাই।

মঞ্চকে বাণিজ্যিকীকরণ ...

কথাটি অনেকটাই ঠিক। তেমনি শিল্পকে টিকিয়ে রাখতে হলে সেটার পৃষ্ঠপোষকতার দরকার আছে। তবে ইদানীং দেখা যাচ্ছে, অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান নাটকে অর্থায়ন করছে এবং ফ্রি নাটক দেখাচ্ছেন। আমরা যারা মঞ্চে অভিনয় করি, তাদের একটা গর্বের জায়গা আছে; দর্শক আমাদের নাটক টিকিট কেটে দেখেন। আসলে এই জায়গা থেকে নাটককে সরিয়ে নিলে শিল্পীর কষ্ট হয়। তারা একটি ফেস্টিভ্যালে অর্থায়ন করুক, কিন্তু পাশাপাশি একটা মিনিমাম মূল্যে টিকিটের ব্যবস্থা করতে পারেন। তাহলে মঞ্চ যেমন আর্থিক সমস্যা থেকে দূর হতে পারবে, তেমনিভাবে অভিনয়শিল্পীদের গর্বের জায়গাটিও বজায় থাকবে।

নতুন সরকারের কাছে প্রত্যাশা ...

আসলে এটা আমাদের একটা সমস্যা। সরকার বসতে না বসতেই তার ওপর আমরা একটা প্রত্যাশার বোঝা চাপিয়ে দেই। বর্তমান সরকার এমন কিছু তো করেনি যে, তাদের কাছে শিল্পী হোক যে কেউ হোক নতুন কিছু দাবি এখনই জানাতে হবে। আমি মনে করি, বর্তমান সরকার যথেষ্ট সংস্কৃতিবান্ধব। আমার একটাই প্রত্যাশা, সুস্থ সংস্কৃতি আরও বিস্তার লাভ করুক।

চলচ্চিত্রের চলমান অবস্থা ...

কমার্শিয়াল সিনেমা খারাপ অবস্থায় ছিল, কিন্তু বর্তমানে অনেক ভালো কমার্শিয়াল সিনেমা আমরা দেখতে পাচ্ছি। আসলে আমরা কমার্শিয়াল সিনেমা মানেই একটা বাজে কনসেপ্ট দাঁড় করিয়েছি। কিন্তু চঞ্চল চৌধুরী, তিশা, জয়া আহসান ও মোশারফ করিমের মতো অনেকে কমার্শিয়াল সিনেমায় কিন্তু ভালো করছেন।

তারকাদের রাজনীতিতে আসা ...

রাজনীতিতে যে কেউ আসতে পারে, এখানে অভিনেতা-অভিনেত্রীরা কী রাজনীতিতে নিষিদ্ধ কেউ? তারা রাজনীতিতে আসতেই পারেন। একজন অভিনয় করতে করতে হয়ত ভাবছেন, আমি আর অভিনয় করব না, রাজনীতি করব কিংবা রাজনীতি ও অভিনয় দুটিই একসঙ্গে করব। এখানে অন্য কারও নাক গলানো ঠিক হবে বলে মনে করি না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37135 and publish = 1 order by id desc limit 3' at line 1