বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রথম দিনই চমক দেখাল ‘আলিটা’

বিনোদন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’ ছবির একটি দৃশ্য

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রæয়ারি মুক্তি পেয়েছে বহুল আলোচিত হলিউড সিনেমা ‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’। মুক্তির পরপরই বিশ্বজুড়ে আলোচনার ঝড় তুলেছে ছবিটি। অনেকেই ছবিটি দেখার জন্য ভিড় করছেন সিনেমাহলে। সিনেমা দেখে সিনেমাটির ব্যাপারে সমালোচকরাও বেশ ইতিবাচক মন্তব্য করেছেন।

‘ফ্রম ডাস্ক টিল ডন’, ‘প্লানেট টেরর’, ‘ম্যাচেটি’, ‘সিন সিটি: আ ডেম টু কিল ফর’র মতো সিনেমা নিমার্ণ করে অনেক আগেই দক্ষতার প্রমাণ দিয়েছেন পরিচালক রবাটর্ রদ্রিগেজ। এবার তিনি নিয়ে এলেন ‘আলিটা’। এতে তিনি যুক্ত হয়েছেন সবর্কালের সেরা নিমার্তাদের একজন জেমস ক্যামেরনের সঙ্গে। সিনেমাটিতে ক্যামেরন সহ-লেখক ও প্রযোজক হিসেবে আছেন। জাপানি কমিক ‘কন’ বা ‘ম্যাংগা’ অবলম্বনেই সিনেমাটি নিমির্ত হয়েছে।

‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’ সিনেমার কাহিনীর সময়কাল ষড়বিংশ শতক। এর ৩০০ বছর আগে দুনিয়ার প্রযুক্তির ‘পতন’ হয়েছিল। সেই পতনের পরিপ্রেক্ষিতে সৃষ্ট যুদ্ধে পৃথিবীর সভ্যতা অন্ধকার যুগে ফিরে যায়। টিকে ছিল কেবল একটা হাইটেক শহর, যেটা আকাশে ভেসে থাকে। আর বাকি দুনিয়া ধ্বংস হওয়া দুনিয়াকে নতুন করে গড়তে কাজ করছিল। রদ্রিগেজের কথায়, ‘সিনেমাতে দশর্করা অতীতে গিয়ে ভবিষ্যৎকে দেখতে পাবেন।’

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে একইদিন ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল এবং সীমান্ত সম্ভারস্থ স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ছবিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36800 and publish = 1 order by id desc limit 3' at line 1