বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

দশর্ক এখন সামাজিক ছবি দেখতে চান না

চলচ্চিত্রের সিনিয়র অভিনেতা আলীরাজ। চলচ্চিত্রের পাশাপাশি এখন নাটকেও অভিনয় করতে দেখা যায় তাকে। সম্প্রতি তার অভিনীত একটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। আগামী মাসেও মুক্তি পাচ্ছে তার আরও একটি ছবি। অভিনয় ও নানা বিষয়ে কথা হয় তার সঙ্গে...
নতুনধারা
  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
আলীরাজ

এ সময়ে...

এখন বাসাতেই আছি। সিরাজগঞ্জ থেকে একটি নাটকের শুটিং করে ঢাকায় ফিরে এখন বিশ্রাম নিচ্ছি। এখন কাজ কম, তাই ব্যস্ততাও কম। এরপরেও কাজ করছি। ‘মা আমার বেহেশত’, ‘আনন্দ অশ্রæ’সহ কয়েকটি ছবির শুটিং চলছে। গত সপ্তাহে ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিটি মুক্তি পেয়েছে। আগামী মাসে মুক্তি পাচ্ছে ‘ডনগিরি’।

নাটকে অভিনয়...

চলচ্চিত্রে ব্যস্ততার ফঁাকে নাটকে কাজ করা হয়। আমার অভিনয় শুরু হয়েছিল নাটক দিয়ে। সম্প্রতি কয়েকটি খÐ নাটকে কাজ করেছি। এখন আরটিভির জন্য জাহিদ হাসানের পরিচালনায় ‘হুলুস্থূল’ ও মাছরাঙায় প্রচার চলতি রুবেল হানিফের ‘ডন’ ধারাবাহিকে কাজ করছি।

প্রেক্ষাগৃহে দশর্ক খড়া...

আগের দিনে মানুষের বিনোদনের মাধ্যম ছিল সিনেমা। সুযোগ পেলেই বন্ধু-বান্ধব, পরিবারের সবাই মিলে প্রেক্ষাগৃহে যেতেন সিনেমা দেখতে। কিন্তু মানুষ এখন প্রযুক্তিনিভর্র হয়ে গেছে। মন চাইলেই দেশ-বিদেশের নানা চ্যানেল দেখছে। এছাড়া আমাদের দেশের সিনেমা হলগুলোর পরিবেশ আগের মতো ভালো নেই। পরিবেশ ভালো না থাকলে দশর্ক হলে যাবে কেন। ছবির ব্যবসা মন্দা হওয়ার এটা অন্যতম কারণ। তবে আশার দিক হচ্ছে বিভিন্ন স্থানে এখন স্টার সিনেপ্লেক্স তৈরি হচ্ছে।

চলচ্চিত্রের একাল-সেকাল...

আগের দিনের ছবিগুলো ছিল গল্পপ্রধান। এখনকার ছবির মতো আগের চলচ্চিত্রে এত নাচ গান ও অ্যাকশন ছিল না। সামাজিক গল্পের সিনেমা দেখতেই দশর্ক পছন্দ করত। এখন দশর্ক সামাজিক ছবি দেখতে চায় না। ধুম-ধারাক্কা নাচ-গান ও অ্যাকশন তাদের ভালো লাগে। আগে সাদাকালো ছিল, এখন রঙিন। প্রযুক্তি এনিমেশনেরও পাথর্ক্য আছে। মাঝখানে চলচ্চিত্রের খড়া গেলেও আবার ভালোর দিকে যাচ্ছে আমাদের চলচ্চিত্র। সরকারও চলচ্চিত্রের প্রতি সুনজর দিচ্ছেন। বিভিন্নভাবে সহযোগিতা করছেন। আমার মনে হয় ভালো কিছু করার সুযোগ তৈরি হচ্ছে।

শিল্পীসমিতির নিবার্চনে অংশগ্রহণ...

না, শিল্পীসমিতির নিবার্চনে অংশগ্রহণ করছি না। অনেকেই নিবার্চন করতে বলছেন, কিন্তু আমি চাচ্ছি না নিবার্চন করতে। নিবার্চন করতে যে সময় ও শ্রম দিতে হয় তা আমার পক্ষে সম্ভব হচ্ছে না বলেই নিবার্চন করছি না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36797 and publish = 1 order by id desc limit 3' at line 1