শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তারকাদের শোক...

সুরের মায়া কাটিয়ে চিরবিদায় নিলেন বিখ্যাত সুরকার, গীতিকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। সংগীত জগতে দীঘর্ চার দশকের ক্যারিয়ার ছিল তার। দুই শতাধিক চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেছেন তিনি। সংগীতাঙ্গনের প্রায় সব শিল্পীর সঙ্গেই ছিল তার সখ্যতা। সুরের এই কারিগরের মৃত্যুতে তারকাজগতে নেমে আসে শোকের ছায়া। কান্নায় ভেঙে পড়েন অনেকে...
নতুনধারা
  ২৩ জানুয়ারি ২০১৯, ০০:০০

মনে হচ্ছে পরিবারের

কাউকে হারালাম

রামেন্দু মজুমদার, নাট্যব্যক্তিত্ব

একে একে আমরা সব প্রিয় মানুষকে আমরা হারিয়ে ফেলছি। আমজাদ হোসেন চলে গেল। তার আগে হারিয়েছি আইয়ুব বাচ্চুকে। এবার চলে গেল আহমেদ ইমতিয়াজ বুলবুল। মনে হলো আমাদের পরিবার থেকে আরও একজন চলে গেল। পরিবারের কেউ চলে গেলে যে কষ্টটা পাই, ঠিক এরকমই কষ্ট হচ্ছে।

একেবারে তার

স্বভাবের মতোই

এ চলে যাওয়া

মামুনুর রশীদ, নাট্যব্যক্তিত্ব

আহমেদ ইমতিয়াজ বুলবুল ছিলেন বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। তিনি ছিলেন একজন মুক্তিযোদ্ধাও। সবোর্পরি শান্ত, নিরীহ, নিঝর্ঞ্ঝাট একজন মানুষ ছিলেন বুলবুল। আগে থেকেই অসুস্থ ছিলেন তিনি। সবসময় সাধারণ, নীরবে জীবন যাপন করতেন। এমন মানুষটা চলেও গেলেন নীরবে, শান্ত এক যাত্রায়। একেবারে তার স্বভাবের মতোই এ চলে যাওয়া।

তিনি বহুমুখী প্রতিভার

অধিকারী ছিলেন

অঁাখি আলমগীর, কণ্ঠশিল্পী

অনেক সময় বাস্তব যত কঠিনই হোক তা মেনে নিতে হয়। কিন্তু আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছি না। তার পরও মানতে হচ্ছে। কাউকে কিছু না বলে চলে গেলেন। একজন মানুষ যে বহুমুখী প্রতিভার অধিকারী হতে পারেন তার অনন্য উদাহরণ ছিলেন তিনি। তার এই স্থান পূরণ হবার নয়। আমি তার আত্মার শান্তি কামনা করছি।

দ্রæতই আমরা বরেণ্য

ব্যক্তিদের হারাচ্ছি

ন্যান্সি, কণ্ঠশিল্পী

সকালে ঘুম থেকে ওঠে দেশের খবর জানতে টিভি কিংবা ইন্টারনেট ঘাটেন কণ্ঠশিল্পী ন্যান্সি। প্রতিদিনের মতো গতকালও ঠিক তাই করেন। ফেসবুকে ঢুকতেই খবর পান পরপারে চলে গেছেন সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার কাছে ম্যাসেসও আসে কয়েকটি। টেলিফোন রিসিভ করে খানিক সময় চুপ থাকেন, এরপর কান্নাজড়িত কণ্ঠে ওপার থেকে ন্যান্সি বলেন, জন্মের পর মৃত্যু স্বাভাবিক কিন্তু কারো মৃত্যুটা অনেক কষ্টের। দ্রæতই আমরা বরেণ্য ব্যক্তিদের হারাচ্ছি। সকাল ১০টার দিকে ঘুম থেকে ওঠেই খবরটি পাই। আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আমি চাচা বলে ডাকতাম। তিনিও আমাকে আদর করে চাচা বলতেন। তিনি দেশকে সত্যিই অনেক ভালোবাসতেন। শুধু কথায় নয়, তার দেশপ্রেম ছিল কমের্। গত বছরের ওয়ালটনের এক অনুষ্ঠানে তার সঙ্গে আমার শেষ দেখা হয়েছিল। বলেছিলাম তার সুরে একটি দেশের গান করতে চাই। তিনি রাজিও হয়েছিলেন। কিন্তু শারীরিক অসুস্থতা ও একপ্রকার বন্দিজীবনের কারণে তা আর হয়ে ওঠেনি। তার সঙ্গে আমার প্রথম কাজ হয়েছিল একটি সিনেমার গানে। খুব সহজেই আমায় আপন করে নিয়েছিলেন সেদিন।

সারাজীবন সংগীতের

আরাধনা করে গেছেন

মেহরীন, কণ্ঠশিল্পী

কোন সংজ্ঞায় আহমেদ ইমতিয়াজ বুলবুলের মতো একজন গুণী সম্পকের্ বলব। তিনি ছিলেন আপাদমস্তক একজন গানের মানুষ। সারাজীবন সংগীতের আরাধনা করে গেছেন। একজন বড় মাপের মানুষ ছিলেন তিনি। তার কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। তিনি শুধু সংগীতকে ভালোবাসতেন না, ভালোবাসতেন দেশকে-দেশের মানুষকে। তার চলে যাওয়া আমরা কেউ মানতে পারছি না।

সংগীতাঙ্গনে বড়

একটা শূন্যতা তৈরি হলো

পড়শী, কণ্ঠশিল্পী

ভালো মানুষের মৃত্যুর খবর খুব দ্রæত ছড়িয়ে পড়ে। আর এখন তো ইন্টারনেটের যুগ। সকালেই খবরটা পাই। অনেকে ফোন করেও খবরটি জানান। খুব খারাপ লাগছে সংগীতের বিখ্যাত সুরকার, গীতিকার ও সংগীত পরিচালক বুলবুল স্যার আর নেই। তার চলে যাওয়ায় আমাদের সংগীতাঙ্গনে বড় একটা শূন্যতা তৈরি হলো।

তার সান্নিধ্য পাওয়াটা

সৌভাগ্যের ছিল

ঐশি, কণ্ঠশিল্পী

সকালে ঘুম থেকে ওঠে ফেসবুকের মাধ্যমে আহমেদ ইমতিয়াজ বুলবুল স্যারের মৃত্যুর খবরটা পাই। তিনি দীঘির্দন ধরে অসুস্থ ছিলেন। কিন্তু হুট করে চলে যাওয়ার খবরে বিস্মিত হই। চোখে জল চলে আসে। তার সঙ্গে আমার একটি চ্যানেলে কাজ করার কথা ছিল। কিন্তু দুভার্গ্য আমার তা করা হলো না। তার সান্নিধ্য পাওয়াটা সৌভাগ্যের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33376 and publish = 1 order by id desc limit 3' at line 1