logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ জানুয়ারি ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

আমাদের লক্ষ্য ৬টি সংগঠনের সম্পকর্ দৃঢ় করা

অভিনেতা আহসান হাবীব নাসিম। ক্যারিয়ারের দীঘর্ সময় পার করেছেন টিভি নাটকে। অভিনয়ের পাশাপাশি বতর্মানে অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বতর্মান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ

আমাদের লক্ষ্য  ৬টি সংগঠনের সম্পকর্ দৃঢ় করা
আহসান হাবীব নাসিম
এইসব দিন রাত্রি...

কাজের মাধ্যমেই কেটে যাচ্ছে চলমান সময়। এখন আমি রওনক হাসানের পরিচালনায় ‘বিবাহ হবে’ ধারাবাহিকের সেটে আছি। এ নাটকে আমি সোহেল চরিত্রে অভিনয় করেছি। যে কিনা মহিলা পরিষদে চাকরি করেন। জঁুইকে বিয়ে করতে চান। চলতি মাসের শেষের দিকে আনিসুজ্জামানের ‘ভালোবাসি তাই’ ধারাবাহিকের শুটিং শুরু হবে। সম্প্রতি সুমন আনোয়ারের একটিসহ বেশ কয়েকটি খÐ নাটকে কাজ করেছি। ধারাবাহিকের চেয়ে খÐ নাটকেই কাজ বেশি করা হয়। মূলত আমি অভিনয় কম করছি। নিজের ব্যবসা ও সংগঠন নিয়েই ব্যস্ত থাকতে হয়।

অভিনয়শিল্পী সংঘ...

আমাদের সংগঠনের কাজ খুব ভালোভাবে এগিয়ে যাচ্ছে। আমাদের যে উদ্দেশ্য ছিল তা বাস্তবায়ন হয়েছে। পরিচালক, প্রযোজকসহ ছয়টি সংগঠনের সম্পকর্ দৃঢ় করা। এর মাধ্যমে শিল্পীরা সচল হয়েছেন। সব শিল্পীকে সুসংগঠিত করা, তাদের মধ্যে সুসম্পকর্ স্থাপন, একে অপরের সুখে-দুঃখের অংশিদার হওয়া, দুস্থ শিল্পীদের সহযোগিতা করা, চুক্তির মাধ্যমে অভিনয় করাসহ প্রায় ৮০ ভাগ পরিকল্পনার বাস্তবায়ন হয়েছে।

আগামী নিবার্চনে...

টিভি নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘ’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছি। নিবার্চন করার আমার কোনো ইচ্ছে ছিল না। সিনিয়রদের জোরাজুরির কারণে নিবার্চন করেছিলাম। আগামী ১০ ফেব্রæয়ারি আমাদের কমিটির মেয়াদ শেষ হবে। এরপর ২১ ফেব্রæয়ারি শাহীন হলে সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এরপর বলতে পারব আগামী নিবার্চনে অংশ নিব কিনা।

পরিচালনায়...

অভিনয়ের দীঘর্ সময় পার করলেও এখনো পরিচালনা করা হয়নি। পরিচালনার ইচ্ছে আপাতত নেই। অভিনয় ও পরিচালনা একসঙ্গে করাটা একটু কঠিনই বটে। যারা করছেন তাদের প্রায়জনই পেশাদারিত্বের কারণে করছেন। কারণ এটা করেই তাদের জীবন চালাতে হচ্ছে। শুধু অভিনয় কিংবা পরিচালনা করে জীবন চালানো কঠিন বলেই তা করতে হয়। কিন্তু কোনো অভিনয়শিল্পী কিংবা পরিচালক যখন নিজের উপর আস্থা রাখতে সাহস করেন তখন তাকে বিকল্প চিন্তা করতে হয় না। আসলে বাস্তবতা বড়ই কঠিন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে