logo
  • Mon, 16 Jul, 2018

  বিনোদন রিপোটর্   ১১ জুলাই ২০১৮, ০০:০০  

প্রাচ্যনাটের ৩৪তম ব্যাচের সমাপনী প্রযোজনা

আগামী ১২ জুলাই সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে অনুষ্ঠিত হবে প্রাচ্যনাট স্কুল অব অ্যাক্টিং অ্যান্ড ডিজাইনের ৩৪তম ব্যাচের সনদপত্র বিতরণ এবং সমাপনী প্রযোজনা মঞ্চায়ন। সনদপত্র বিতরণ অনুষ্ঠানে অতিথি থাকবেন নাট্যজন কেরামত মওলা এবং জাদুশিল্পী জুয়েল আইচ। এরপর ৩৪তম ব্যাচ তাদের সমাপনী প্রযোজনা হিসেবে উপস্থাপন করবে নাটক ‘রাজরক্ত’। মোহিত চট্টোপাধ্যায় রচিত নাটকটি নিদের্শনা দিয়েছেন প্রদ্যুৎ কুমার ঘোষ।

মোহিত চট্টোপাধ্যায়ের রাজরক্ত নাটকটি সফল রাজনৈতিক নাটকের এক অনবদ্য মাইলফলক। রাজনীতির ভিতরের সারবস্তুটা নিয়ে তিনি মনুষ্যত্বের কথা বলেছেন। অ্যাবসাডর্ এই নাটকটির রচনাকাল ১৯৭১, কিন্তু এই নাটকের ভিতর যেন খুঁজে পাওয়া যায় বতর্মান জীবনের চিত্র, সমাজের চিত্র অথবা আরও বৃহৎ কোনো পরিসর। রাজাসাহেবরা যেমন কালে কালে ফিরে আসে সেই সঙ্গে ফিরে আসে শৃঙ্খল ভেঙে বেরিয়ে আসতে চাওয়া মানুষগুলো। এই মানুষরা সব ভেঙে আবার মনের মতো করে সাজানোর স্বপ্ন দেখে। যুগে যুগে যেমন রয়েছে রাজাসাহেবের বুলেট, বন্দুক, চাবুক তেমনি রয়েছে তার বিপক্ষের লাল হয়ে ওঠা চোখ। অভিনয় করেছেন- তাবিন, নিলয়, রোমান, ইরফান, মেহেদী হাসান, বায়েজিদ হোসেন, আফ্রিনা আজাদ, ডায়না ম্যারেলিন, ইন্দ্রাণী দত্ত, শারমিন আখতার, সোমা প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

উনিশ বিশ
নন্দিনী

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=2883' at line 3