logo
  • শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮

  অনলাইন ডেস্ক    ১১ জুলাই ২০১৮, ০০:০০  

সা ক্ষা ৎ কা র

একই চরিত্রে বারবার অভিনয় করতে চাই না

মেধাবী অভিনেত্রী শমির্মালা। ‘মৃত্তিকা মায়া’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। বতর্মানে ব্যস্ত আছেন টেলিভিশন নাটক নিয়ে। সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হলো তার সঙ্গেÑ

একই চরিত্রে বারবার অভিনয় করতে চাই না
শমির্মালা
বতর্মান ব্যস্ততা ...

ঈদের আগে আমি চারটি ধারাবাহিকে অভিনয় করতাম। দুটি ধারাবাহিক শেষ হয়ে গেছে। আর একটি হঠাৎ করেই চ্যানেল কতৃর্পক্ষ বন্ধ করে দিয়েছে। তাই বতর্মানে মাত্র একটি ধারাবাহিক নিয়ে ব্যস্ত রয়েছি। ‘ডুগডুগি’ শিরোনামের এ ধারাবাহিকটি প্রতি সপ্তাহের সোম ও মঙ্গলবার রাত ৮টা ১৫ মিনিটে এনটিভিতে প্রচার হচ্ছে। এটি রচনা ও পরিচালনা করেছেন মাসুদ সেজান। আমি ছাড়া আরও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মৌটুসী বিশ^াস, ডা. এজাজ, শামীমা নাজনীন, প্রাণ রায়, শাহনাজ খুশী প্রমুখ।

‘ডুগডুগি’তে সাড়া ...

নাটকটিতে সত্যিই খুব ভালো সাড়া পাচ্ছি। কারণ এই নাটকটির গল্প ও নিমার্ণশৈলী অসাধারণ। এতে সাম্প্রতিক সময়ের সমাজের কিছু অসঙ্গতি তুলে ধরা হয়েছে। এই নাটকে আমার চরিত্রটিও ভীষণ ইন্টারেস্টিং। পুরাণ ঢাকার একটি মেয়ের চরিত্রে অভিনয় করছি। একা একটি ভাড়া বাড়িতে থাকি। তবে আমি কি করি, কোথায় যাই, বিবাহিত না অবিবাহিত কিছুই বোঝা যায় না। এ জন্য অনেকেই আমার সঙ্গে সম্পকের্ জড়াতে চায়। দুষ্ট লোকের হাত থেকে বঁাচতে একধরনের মায়াজাল সৃষ্টি করে রাখি চারপাশে।

বিটিভির নতুন ধারাবাহিক ...

যে সময়ে ঈদের নাটকে ব্যস্ত থাকে অভিনয়শিল্পীরা, ওই পুরোটা সময় আমি ব্যস্ত ছিলাম বিটিভির একটি ধারাবাহিক নাটকের কাজে। এটির প্রচার শুরু হয়নি। তাই নামও চ‚ড়ান্ত হয়নি। সম্ভাব্য নাম ‘ভোরের আলো’। পরিচালনা করেছেন জুয়েল শরীফ। এটি একটি সমাজসচেতনতামূলক কাজ। নারী অধিকার নিয়ে এর গল্প আবতির্ত হয়েছে। এখানে আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। আমার জীবনের নানা ঘাত-প্রতিঘাত ও সবশেষে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার গল্প দেখা যাবে ধারাবাহিকটিতে। অভিনয়তৃপ্তির পাশাপাশি শিল্পী হিসাবে সমাজের প্রতি যে দায়বদ্ধতা রয়েছে, তা কিছুটা হলেও পূরণ করতে পেরেছি এতে কাজ করে।

একাধিক শটির্ফল্মে ...

সম্প্রতি বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তিনটি শটির্ফল্মে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। স্ক্রিপ্ট এখনো হাতে পাইনি। ফলে এই মুহ‚তের্ কিছুই বলতে পারব না। অচিরেই শুটিং শুরু হবে।

একই চরিত্রে বারবার না ...

ক্যারিয়ারের শুরু থেকেই বেছে কাজ করি। এ জন্য অনেকের চেয়ে আমার কাজের সংখ্যা কম। আথির্ক দিক দিয়ে বেশ ক্ষতিগ্রস্ত হলেও মানের সঙ্গে আপস করব না। এরই মধ্যে চ্যানেল আইয়ের দুটি দীঘর্ ধারাবাহিকসহ বেশ কিছু ধারাবাহিক ও খÐ নাটকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। কারণ চরিত্র পছন্দ হয়নি। একই চরিত্রে বারবার অভিনয় করতে চাই না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে