শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০

তিন টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

বিনোদন রিপোটর্

আসছে বিজয় দিবস উপলক্ষে টেলিভিশনে মুক্তি পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর নিমির্ত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। চলচ্চিত্রটির ওয়াল্ডর্ প্রিমিয়ার হচ্ছে একসঙ্গে দেশের তিনটি বেসরকারি টিভি চ্যানেলে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ জানিয়েছেন, আগামী ১৫ ডিসেম্বর দুপুর ৩টায় চ্যানেল আই, মাছরাঙা ও গাজী টিভিতে প্রচার হবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ছবিটি। গতকাল বুধবার একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে ঘিরে আওয়ামী লীগের প্রচার সভা শেষে তিনি এই কথা জানান। ছবিটি নিমার্ণ করেছেন রেজাউর রহমান খান পিপলু। সেন্টার ফর রিসাচর্ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এই ছবিটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। ৭০ মিনিটের এই ডকুফিল্মে পান্নালালের গাওয়া ‘আমার সাধ না মিটিলো’ গানটি ব্যবহার করা হয়েছে। এখানে মূল দুটি চরিত্রে হাজির হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। প্রধানমন্ত্রীর একান্তই ব্যক্তিজীবনের গল্পের এই ছবিটি গত ১৬ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের চারটি সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছিল। এবার ছবিটি দেখা যাবে টেলিভিশনে।

ইমরানের প্রথম একক দেশাত্মবোধক গান

বিনোদন রিপোটর্

দেশের প্রতি ভালোবাসা ও সম্মানে একেবারেই ব্যক্তিগত উদ্যোগে দেশাত্মবোধক গান করলেন সময়ের আলোচিত সংগীত তারকা ইমরান মাহমুদুল। এ গানটি বিজয় দিবস উপলক্ষে আগের দিন ১৫ ডিসেম্বর সন্ধ্যায় প্রকাশ পাবে ইমরানের নিজস্ব ইউটিউব চ্যানেলে। ‘বাংলাদেশ’ শিরোনামের এ গানের সঙ্গে থাকছে দৃষ্টিদন্দন ভিডিও। যেটি নিমার্ণ করেছেন সৈকত রেজা। সুর-সংগীত করেছেন ইমরান নিজেই। ইমরান বলেন, নিজের উদ্যোগে এ গানের মাধ্যমে প্রথমবার দেশের গান করলাম। এর আগে ক্রিকেট বা অন্যান্য প্রজেক্টে দলীয়ভাবে গেয়েছি। তবে একক দেশের গান করা হয়নি। তিনি বলেন, ‘বাংলাদেশ’ গানে উদ্যোম ও জাগরণ দুটোই থাকবে। বিভিন্ন ধরনের গান করলেও আমার অনেক দিনের ইচ্ছে ছিল এ ধরনের গান করব। ফাইনালি কাজটি করলাম। বিজয় দিবসে আমার ভক্তদের জন্য গানটি একটি উপহার হিসেবে আনছি। ২০১১ সালে ‘স্বপ্নলোকে’ অ্যালবামে সাবিনা ইয়াসমিনের সঙ্গে দ্বৈতকণ্ঠে ‘সুপ্রিয় বাংলাদেশ’ শিরোনামের একটি দেশাত্মবোবক গানে কণ্ঠ দিয়েছিলেন ইমরান। এ ছাড়া পড়শীর সঙ্গে ‘জয় হবেই হবে’ শিরোনামে আরেকটি দেশের গান করেছিলেন এই গায়ক। তবে এবার দেশাত্মবোধক ‘বাংলাদেশ’ শিরোনামের গানটি তিনি একাই গেয়েছেন। নতুন এই গানটিসহ ইমরানের দেশাত্মবোধক সবগুলো গান লিখেছেন গীতিকার রবিউল ইসলাম জীবন। তিনি বলেন, ‘বাংলাদেশ’ গানে কোনো শোকগাথা নেই। এখানে মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, বাংলাদেশের পরিচয়, প্রাকৃতিক সৌন্দয্য ও দেশকে ভালোবাসায় আহ্বান জানানো হয়েছে।

মায়ের নাম বাংলাদেশ রনির ¯েøাগান

বিনোদন রিপোটর্

সংগীতের সমন্বয় থাকলেও গানকে গান বলতে চান না আসাদুজ্জামান রনি। রনি তার কণ্ঠে ধরা কথামালার নাম দিয়েছেন ¯েøাগান যে গানে দেশ ও সমাজ পরিবতের্নর আকাক্সক্ষা থাকে, যে গানে প্রতিবাদ থাকে, স্বদেশ প্রেমের তেজস্বী স্বর থাকে। শহীদ মিনারের সুরক্ষা ও স্থায়ী শ্রদ্ধাবোধের কথা মনে করিয়ে দিতে গেল বছর প্রকাশ পায় তার প্রথ ¯েøাগান ‘বিদ্বেষী’। তার এ ¯েøাগান প্রতিবাদের ভাষা হয়ে ফিরেছে মানুষের মুখে মুখে। প্রশংসিত সেই ¯েøাগানের সূত্রধরে এবার ¯েøাগান সিরিজের দ্বিতীয় পরিবেশনা আসছে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে। এই ¯েøাগানের নাম দিয়েছেন- ‘মা’র নাম বাংলাদেশ’। নতুন এই ¯েøাগানে স্বদেশ ভূমি পাহারার কথা যেমন উপস্থিত তেমনি উপস্থিত মা মাটি আর পতাকার ঘ্রাণ, সাগর রুনীর খুনের বিচারসহ দেশে বিদ্যমান সব অনিয়মের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ। পেশায় শিক্ষক রনি কাজ করেন সংস্কৃতির নানা মাধ্যমে। লাল সবুজ পতাকার ক্রীতদাস হয়ে বঁাচার আকুতি নিয়ে, স্বপ্নপূরণের দায়বদ্ধতায় ¯েøাগানমুখর থাকতে চাওয়া রনির দ্বিতীয় ¯েøাগান পাওয়া যাবে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে।

অডিও ও ভিডিও নিদের্শনা সমন্বয় করেছে ব্যান্ড ¯েøাগান। ‘মা’র নাম বাংলাদেশ’র সুর করেছেন যাদু রিছিল, লেখা ও কণ্ঠ- আসাদুজ্জামান রনি নিজেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26766 and publish = 1 order by id desc limit 3' at line 1