শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১১ ডিসেম্বর ২০১৮, ০০:০০

অনুষ্ঠিত হলো চিটাগাং এন্টারটেইনার অ্যাওয়াডর্ ২০১৮

বিনোদন রিপোটর্

আমাদের দেশ, আমাদের ভাষা, আমাদের সংস্কৃতি, আমাদের অহংকারÑএই গৌরবে উপমহাদেশের কাকাবাবুর শহর চট্টগ্রামের হোটেল ল্যান্ডমাকের্ অনুষ্ঠিত হলো চট্টগ্রাম মিডিয়া ক্লাবের সৌজন্যে ‘চিটাগাং এন্টারটেইনার অ্যাওয়াডর্-২০১৮’। জালাল ভূঁইয়া ফাউন্ডেশনের সহযোগিতায় আনজুডিস ক্রিয়েশন অ্যান্ড কমিউনিকেশনের তত্ত¡াবধানে এ কে এম শামসুজ্জামান ভূঁইয়া সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অ্যাওয়াডর্ অনুষ্ঠানে নাগরিক সংবধর্না প্রদান করা হয় স›দ্বীপের কৃতী সন্তান লে. জে. (অব.) ড. চৌধুরী হাসান সরোয়াদীর্ বীর বিক্রমকে। আর শ্রেষ্ঠ সংগঠক হিসেবে মরণোত্তর সংবধর্না দেয়া হয় মুজফফর আহমদকে। এছাড়া সেরা সংগঠন হিসেবে ভাষা শহীদ আব্দুস সালাম স্মৃতি পরিষদ, উন্নয়ন সংগঠক ফারজানা ব্রাউনিয়া, বাচিক শিল্পী বদরুল আহসান খান, নৃত্য শিল্পী শারমিন হুসেন, বিনোদন সাংবাদিক হামিদ মোহাম্মদ জসিম, সৃজনশীল সাংবাদিক রিমন মাহফুজ, মূকাভিনয় শিল্পী ও নিদের্শক নাদেজদা ফারজানা, নাট্য পরিচালক (মঞ্চ) শিশির দত্ত, সংগীত শিল্পী সান্তনু বিশ্বাস, চলচ্চিত্র পরিচালক (মরণোত্তর) মোস্তফা মেহমুদ, নাট্য পরিচালক (টিভি) শাখাওয়াত শিবলী, সাংস্কৃতিক সংগঠক ও নাট্যকার কানাই চক্রবতীর্, আলোকচিত্র শিল্পী হিসেবে মউদুদুল আলম, ভাষা বিজ্ঞানী ও নাট্যকার ড. রাজীব হুমায়ুন, শিক্ষক হিসেবে জসিম উদ্দিন সরকার এবং চট্টগ্রাম মিডিয়া ক্লাব প্রেসিডেন্ট হিসেবে পুরস্কার পান দিদারুল আলম।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মডেল ও অভিনেত্রী আইরিন তানি। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন রিয়া দাস চায়নার দল নৃত্য নিকেতন, আবৃত্তি করেন ত্রিতরঙ্গের কণর্ধার দেবাশীষ রুদ্র, সংগীত পরিবেশন করেন রাহাত, ফারজানা ব্রাউনিয়া, হাসান সারোয়াদির্ ও মামুন।

ম্যাড থেটারের এক দিনে দুই আয়োজন

বিনোদন রিপোটর্

ম্যাড থেটারের আলোচিত নাটক ‘নদ্দিউ নতিম’ এর বছরের সমাপনী প্রদশর্নী হতে যাচ্ছে আজ মঙ্গলবার। একই দিনে আজ সন্ধ্যায় অনুষ্ঠিত হবে শিল্প-সাহিত্যাঙ্গনের আট নিবাির্চত প্রিয় মুখের সম্বধর্না অনুষ্ঠান ‘আনন্দে আটখানা’। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ। এ দুটি আয়োজন নিয়ে ম্যাড থেটারের হেড ম্যাডের অভিমত নাটক একখানা আর সঙ্গে ফ্রি আনন্দে আটখানা। ২০১৮ সালে এমন কয়েকজন সফল মানুষের ছোট্ট একটা তালিকা করেছে এই দলটি। যাদের ম্যাড থেটারের পক্ষ থেকে দেয়া হবে সংবধর্না। যে আটজন সংবধর্না পাচ্ছেন, তারা হলেন মণিপুরী থিয়েটারের জ্যোতি সিনহা পাচ্ছেন জাহাঙ্গীরনগর থিয়েটার প্রবতির্ত ‘আলোক কুমার রায় পদক’, প্রাচ্যনাটের বাকার বকুল পাচ্ছেন থিয়েটার আটর্ ইউনিট প্রবতির্ত ‘এস এম সোলায়মান প্রণোদনা’ ও নাট্যধারা প্রবতির্ত ‘তনুশ্রীপদক’, সুবচন নাট্য সংসদের সোনিয়া হাসান পাচ্ছেন জলসিঁড়ি পাঠাগার প্রবতির্ত ‘নাট্যজন সম্মাননা’, আইটিআই-এর সাধনা আহমেদ পাচ্ছেন স্বপ্নদল প্রবতির্ত ‘বিশ্বনারী দিবস সম্মাননা’, নাগরিক নাট্য সম্প্রদায়ের পান্থ শাহরিয়ার পাচ্ছেন থিয়েটার প্রবতির্ত ‘মোহাম্মদ জাকারিয়া স্মৃতিপদক’, বাংলা একাডেমির পিয়াস মজিদ পাচ্ছেন ব্র্যাক ব্যাংক-সমকাল প্রবতির্ত ‘হুমায়ূন আহমেদ তরুণ সাহিত্যিক পুরস্কার’ এবং জীবন সংকেত নাট্যগোষ্ঠীর রুমা মোদক পাচ্ছেন দেশ পাবলিকেশন্স প্রবতির্ত ‘দেশ পাÐুলিপি পুরস্কার’।

উল্লেখ্য, কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর কালজয়ী উপন্যাস ‘কে কথা কয়’-এর নাট্যরূপ ‘নদ্দিউ নতিম’। নাটকটি ম্যাড থেটারের প্রথম প্রযোজনা। নাটক রচনা ও নিদের্শনা দিয়েছেন আসাদুল ইসলাম, যিনি ম্যাড থেটারের হেড ম্যাড। নাটকটিতে অভিনয় করেছেন আসাদুল ইসলাম, সোনিয়া হাসান ও আযর্ মেঘদূত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26441 and publish = 1 order by id desc limit 3' at line 1