শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

আমার কোনো ফেসবুক আইডি নেই

দুই বাংলার আলোচিত নায়ক ফেরদৌস। দেড় যুগেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। দীঘর্ বিরতির পর নতুন ছবি ‘জ্যাম’ ও সংসদ নিবার্চনে প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছাড়াও এ মাসেই তার অভিনীত ‘পোস্টমাস্টার ৭১’ নতুন ছবিটি মুক্তি পাচ্ছে। সমসাময়িক বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গেÑ
নতুনধারা
  ১০ ডিসেম্বর ২০১৮, ০০:০০
ফেরদৌস

‘পোস্টমাস্টার ৭১’...

আগামী ১৪ ডিসেম্বর চ্যানেল আই’তে ওয়াল্ডর্ প্রিমিয়ারের পাশাপাশি দেশের অনেকগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। যেহেতু ছবিটি মুক্তিযুদ্ধের ওপর নিমির্ত, তাই বিজয়ের মাসেই ছবিটি মুক্তি দেয়া হচ্ছে। ইদানীং মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে সিনেমা নিমার্ণ করা প্রায় অসম্ভব। আমার কাছে মনে হয় এটা অনেক বড় ক্যানভাস।

নতুন বছরের পরিকল্পনা...

আমি আর পূণির্মাসহ পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল ‘জ্যাম’ ও ‘গাঙ্গচিল’ ছবিটিরও কাজ করছি। সামনের নিবার্চনের পর পুনরায় শুটিং শুরু করব। নতুন বছর চলচ্চিত্রের জন্য শুভ বারতা। আমাদের প্রেক্ষাগৃহের জন্য এরই মধ্যে ১০০ প্রজেক্টর চলে এসেছে। এগুলো নিবার্চনের পরেই প্রেক্ষাগৃহে লাগানো হবে। নতুন বছরে কয়েকটি নতুন গল্পের পাশাপাশি বিউটি সাকার্স, গন্তব্য ও শূন্য হৃদয় নামের তিনটি ছবির শুটিং শেষ করব।

চলচ্চিত্রে প্রাপ্তি-অপাপ্তি...

সবচয়ে বড় প্রাপ্তি সব চলচ্চিত্রপ্রেমীদের ভালোবাসা। তারা আমাকে কতটা ভালোবাসে দেশের বাইরে কিংবা কোনো অনুষ্ঠানে গেলেই সেটা বুঝতে পারি। তবে একটি অপ্রাপ্তি রয়েছে (হাসি) আজ পযর্ন্ত আমার কোনো ফেসবুক আইডি নেই। তবে প্রায় কাজ হোয়াটস অ্যাপসই করা হয় বেশি।

চলচ্চিত্রের চালচিত্র...

বতর্মানে ভালো প্রেক্ষাগৃহের পাশাপাশি মৌলিক গল্পেরও অভাব। তরুণ নিমার্তারা ইদানীং অনেক ভালো কাজ করছে। অন্যদিকে তাদের সোস্যাল মিডিয়াতেও দারুণ প্রচারণা চালাচ্ছে। এগুলো একটি চলচ্চিত্রের জন্য খুবই ভালো একটি উদ্যোগ। যেগুলো আমাদের সময় আমরা পাইনি। এই জন্য ভালো নিমাের্ণর পাশাপাশি মৌলিক গল্পের দিকে জোর দিতে হবে। সারা বাংলাদেশে অনেক ভালো ভালো মৌলিক গল্প রয়েছে। সবার থেকে গল্প নিয়ে এসে ভালোভাবে চিত্রনাট্য করলেই দারুণ কিছু হবে বলে আমার বিশ্বাস।

ভবিষ্যৎ নিয়ে...

চলচ্চিত্র এ দেহের প্রাণে প্রাণে মিশে আছে। এখন থেকে শেষ পযর্ন্ত চলচ্চিত্র নিয়েই থাকতে চাই। এখন যেহেতু তরুণরাই ভালো করছে, সেহেতু ভবিষ্যতে তাদের নিয়ে নিজেই চলচ্চিত্রের প্রযোজনায় নামার ইচ্ছে আছে। তবে তরুণ দশর্কদেরও আমাদের চলচ্চিত্রের প্রতি অনেক ভালোবাসা থাকতে হবে। তবেই আমরা সব কাজে সাকসেস হতে পারব। সবাই দেশীয় চলচ্চিত্রের জন্য দোয়া করবেন। আমার পরিবার পরিজনের জন্য দোয়া করবেন। যেন সবাইকে নিয়ে অনেক ভালো থাকতে পারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26278 and publish = 1 order by id desc limit 3' at line 1