শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

তার জন্যই আমি আজ অভিনেত্রী হতে পেরেছি

প্রয়াত কথাসাহিত্যিক নাট্যকার ও চলচ্চিত্র নিমার্তা হুমায়ূন আহমেদের অনেক নাটকে অভিনয় করতে দেখা গেছে ছোট ও বড় পদার্র অভিনেত্রী মনিরা মিঠুকে। হুমায়ূন আহমেদের জন্মদিন, অভিনয় ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ১৩ নভেম্বর ২০১৮, ০০:০০
মনিরা মিঠু

স্মরণে হুমায়ূন আহমেদ...

শুধু জন্মদিন কিংবা প্রয়াণ দিবসে নয়, প্রায় সব সময়ই হুমায়ূন আহমেদ স্যারকে মনে পড়ে। তার জন্যই আমি আজ অভিনেত্রী হতে পেরেছি। আমার অভিনয় জীবনে যাবতীয় যা কিছু অজর্ন সব স্যারের অবদান। জন্মদিনের এই সময়ে এই মহান ব্যক্তির আত্মার শান্তি কামনা করছি।

প্রথম অভিনয়...

হুমায়ূন স্যারের ‘ওপেনটি বায়োস্কপ’ নাটকে প্রথম অভিনয় করি। তার নাটকগুলোই আমার অভিনয় জীবনের মোড় ঘুরিয়ে দেয়। স্যারের ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ নাটকটিতে অভিনয় করে ২০০৮ সালে মেরিল-প্রথম আলো পুরস্কার পাই। এটা আমার জীবনের একটা টানির্ং পয়েন্ট।

রাগী চরিত্র...

হুমায়ূন স্যারের ‘ওপেনটি বায়োস্কপ’ নাটকে আমার চরিত্রে রাগের বিষয়টি ছিল। খুব চমৎকারভাবে সেই রাগের সঙ্গে আমার অভিনয়টা মানিয়ে গিয়েছিল। তারপর থেকেই পরিচালকরাই আমাকে রাগী চরিত্রে কাস্টিং করতে থাকে। আমি যেসব সময় নেগেটিভ কিংবা রাগী চরিত্রে অভিনয় করি তা কিন্তু নয়। অনেক নাটকে আমি আবেগঘন চরিত্রে অভিনয় করেছি।

আবেগী দৃশ্যে অভিনয় করতে আমার সবচেয়ে বেশি ভালো লাগে। আমার অভিনীত ভিন্ন চরিত্রের নাটকগুলো নিয়ে হয়তো তেমনটা আলোচনায় আসে না। আমি ব্যক্তিগতভাবে অনেক নরম-কোমল চরিত্রের।

বতর্মান ব্যস্ততা...

নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছি। ‘দহন’সহ কয়েকটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়। দহনে আমি নায়িকা পূজার মায়ের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি এমন খুব অল্প বয়সে মেয়েটি তার একমাত্র কন্যা সন্তান নিয়ে বিধবা হয়ে পড়েন। চাইলেই তিনি আরেকটি বিয়ে করতে পারতেন। কিন্তু মেয়ের জন্য করেননি। ভীষণ প্রতিবাদী একটি চরিত্র। আমি আমার সাধ্যমতো ভালোভাবে চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

প্রচার চলতি ধারাবাহিক...

আরটিভিতে মীর সাব্বিরের ‘নোয়াশাল’, চ্যানেল নাইনে কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’, বাংলাভিশনে এজাবি রাসেলের ‘বিড়ম্বনা’,সহ বিভিন্ন চ্যানেলে আমার অভিনীত ছয়-সাতটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22214 and publish = 1 order by id desc limit 3' at line 1