logo
  • Wed, 21 Nov, 2018

  অনলাইন ডেস্ক    ১০ নভেম্বর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

ক্রমেই অবনতির দিকে যাচ্ছে টিভি নাটক

টিভি ও চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা নাদের চৌধুরী। অভিনয়ের পাশাপাশি মাঝে মধ্যে পরিচালক হিসেবেও দেখা যায় তাকে। সম্প্রতি নতুন একটি চলচ্চিত্র নিমার্ণ করতে চাচ্ছেন তিনি। অভিনয়, পরিচালনা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...

ক্রমেই অবনতির দিকে  যাচ্ছে টিভি নাটক
নাদের চৌধুরী
চলমান সময়...

এখন এই মুহ‚তের্ (গতকাল দুপুর) জাজ মাল্টিমিডিয়ার অফিসে আছি। এখানে চলচ্চিত্র সংক্রান্ত কিছু কাজ আছে। বেশ কিছু পরিকল্পনাও করছি।

নতুন খবর...

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় নতুন একটি চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছি। এ চলচ্চিত্রটি সাইকো থ্রিলার ঘরানার। চলচ্চিত্রটির নাম ‘জিন’। এতে রৌশান, পূজা চেরী, সিয়াম এদের নিয়েই কাজ করতে চাইছি। যদিও শিল্পী নিবার্চনের বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন আব্দুল্লাহ জহির বাবু। শেষ মুহ‚তের্ এর ঘষামাজার কাজ চলছে। আগামী জানুয়ারিতে শুটিংয়ে যেতে পারব আশা করি। ‘জিন’ হবে আমার পরিচালনার তৃতীয় চলচ্চিত্র।

লাইট-ক্যামেরার সামনে...

নাটক ও চলচ্চিত্র দুটোতেই অভিনয় করছি। ‘প্রেম আমার-টু’ ও ‘সেটার ডে আফটারনুন’ ছবিতে কাজ করছি। সত্যি বলতে চলচ্চিত্র নিয়ে এখন একটু ব্যস্ততা বেড়ে গেছে। তাই নাটকে সময় দিতে পারি না। সম্প্রতি চ্যানেল আইতে প্রচারিত ‘ভুল’ শিরোনামের একটি টেলিফিল্মে অভিনয়ের পাশাপাশি পরিচালনা করেছিলাম। এ ছাড়া বৈশাখী টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’-এ অভিনয় করছি। আগামী ডিসেম্বর থেকে মোস্তফা কামাল রাজের পরিচালনায় নতুন একটি ধারাবাহিকে অভিনয় করব।

নাটক-চলচ্চিত্রের চলমান অবস্থা...

চলচ্চিত্রের জায়গাটা অনেক বড়। অনেক বড় পেশাদারিত্বের জায়গা। প্রতিটি কাজই খুব হিসেব করে করতে হয়। নানা সংকটের মধ্যেও কিছু ভালো চলচ্চিত্র নিমার্ণ হচ্ছে। নতুনরাও এগিয়ে আসছে। অনেকেই মেধার পরিচয় দিচ্ছে। ক্রমেই অবনতির দিকে যাচ্ছে টিভি নাটক। ভালো পরিচালক, নাট্যকার ও অভিনয় শিল্পী থাকা সত্তে¡ও ফলাফল ভালো আসছে না বাজেট স্বল্পতার কারণে ।

দেশি চ্যানেলে ভারতীয় অনুষ্ঠান...

আমাদের দেশে ভারতীয় চ্যানেল চলার কারণে ক্রমেই আমাদের টিভি নাটকের বাজার সংকুচিত হয়ে আসছে। ভারতে আমাদের সম্প্রচার বন্ধ থাকলেও আমরা অবাধে তাদের চ্যানেলগুলো চালাচ্ছি। অথচ পশ্চিমবঙ্গে আমাদের নাটকের ব্যাপক চাহিদা আছে। আমাদের দ্বারা তারা লাভবান হলেও আমরা লোকসান গুনছি প্রতিনিয়ত। সম্প্রচার বন্ধ না করে একে অপরের নাটক-অনুষ্ঠানগুলো প্রচার করতে পারি। তাতে আমরা অবশ্যই ভালো করব। এ নিয়ে আমরা অনেক আগে সরকারের সংশ্লিষ্ঠ মহলেও যোগাযোগ করেছি। কিন্তু এখনো কোনো ফলাফল পাইনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে