logo
মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

  বিনোদন রিপোটর্   ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

নন্দিতা দাসের পর ঢাকায় আজ মনীষা কৈরালা

নন্দিতা দাসের পর ঢাকায় আজ মনীষা কৈরালা
মনীষা কৈরালা
নন্দিতা দাসের পর এবার ঢাকায় আসছেন বলিউডের আরেক সিনিয়র অভিনেত্রী মনীষা কৈরালা। গতকাল বৃহস্পতিবার থেকে বাংলা একাডেমিতে শুরু হয়েছে সাহিত্যের অন্যতম আন্তজাির্তক আসর ‘ঢাকা লিট ফেস্ট’। ৩ দিনের এই উৎসবের অন্যতম চমক হয়ে থাকছেন বলিউডের মনীষা কৈরালা ও নন্দিতা দাস। এরই মধ্যে গত ৭ নভেম্বর সন্ধ্যায় ঢাকায় এসে পেঁৗছেছেন নন্দিতা দাস। গতকাল উৎসবে প্রথম দিনেই কথা বলেন নন্দিতা দাস। একাডেমির মিলনায়তনে বিকাল সোয়া ৪টায় দেখানো হয় তার নিমির্ত চলচ্চিত্র ‘মান্টো’। এরপর ডিরেক্টরস কাট পবের্ কথা বলেন নন্দিত এই অভিনেত্রী ও পরিচালক।

উৎসবের দ্বিতীয় দিন (আজ শুক্রবার) একই মঞ্চে বসবেন মনীষা কৈরালা। আয়োজক সূত্রে জানা গেছে, এ উৎসবে মনীষা নিজের জীবনের গল্প বলবেন। তার অভিনয় জানির্ ছাড়াও এই গল্পে তিনি তুলে ধরবেন ক্যানসারের সঙ্গে লড়াই করে বেঁচে থাকার এক মানবিক গল্প।

সম্প্রতি মনীষা কৈরালা এ সংক্রান্ত বিষয় নিয়ে তার জীবনের প্রথম গ্রন্থ ‘দ্য বুক অব আনটোল্ড স্টোরিজ’ প্রকাশের ঘোষণা দিয়েছেন। ঢাকা লিট ফেস্টের এই সেশনে তিনি তার বই নিয়েও বিশদ কথা বলবেন। তাদের এ পবির্ট হবে একাডেমি মিলনায়তনে।

এছাড়া আজ সকাল ৯টায় ‘মঞ্চনাটক, টিভিনাটক ও চিত্রনাট্য’ শিরোনামের প্যানেল আলোচনায় অংশ নেবেন নিমার্তা অমিতাভ রেজা চৌধুরী, লেখক-সাংবাদিক মাহবুব আজীজ, মঞ্চ অভিনেতা রুবাইয়াৎ আহমেদ এবং কবি-সাংবাদিক আলতাফ শাহনেওয়াজ। অনুষ্ঠানািট সঞ্চালনা করবেন অভিনেত্রী বন্যা মিজার্। শুধু নন্দিতা দাস এবং মনীষা কৈরালাই নয়, সাহিত্য উৎসবে এ বছর অংশ নিচ্ছেন ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী টিলডা সুইনটন। আজ বেলা দুই ২টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে থাকবে অস্কার, বাফটা ও গোল্ডেন গেøাবজয়ী অভিনেত্রী টিলডা সুইনটনের অধিবেশন ‘রিডিং’।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে