শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

দেবীর জন্যই আমি অপেক্ষায় ছিলাম

ছোটপদার্র গÐি পেরিয়ে এবার চলচ্চিত্রের খাতায় নিজের নাম লেখালেন টিভি অভিনেত্রী শবনম ফারিয়া। আগামী শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘দেবী’। এরই মধ্যে চলচ্চিত্রটি বেশ আলোচনা চলছে চলচ্চিত্রমহলে। চলচ্চিত্র ও অন্যান্য বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ
নতুনধারা
  ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০
শবনম ফারিয়া

বড়পদার্য় অভিষেক ...

প্রতিটি শিল্পীর মৌন বাসনা থাকে নিজেকে বড়পদার্য় দেখার। আমারও ছিল, তবে আমি সেভাবে প্রস্তুত ছিলাম না। অবশেষে ‘দেবী’ ছবির মাধ্যমে আমার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এখন মনে হচ্ছে- ‘দেবী’ ছাড়া আর কোনো ছবির মাধ্যমে বড়পদার্য় আসা আমার উচিত ছিল না। আমি এমনই একটি চরিত্রের জন্য অপেক্ষায় ছিলাম। আশা করছি, ছোটপদার্র মতো বড়পদার্য়ও দশর্ক আমাকে সাদরে গ্রহণ করবেন।

না, অতঃপর হ্যঁা...

হঠাৎ একদিন ‘দেবী’র পরিচালক অনম বিশ্বাস আমাকে ফোন করে ছবিটিতে অভিনয়ের প্রস্তাব দেন। প্রথমে তো চলচ্চিত্র শুনে রাজি হইনি। তবে হুমায়ূন আহমেদের গল্পে চলচ্চিত্র হচ্ছে শুনে একটু আগ্রহ জন্ম নেয়। আমার বাবা তখন বেঁচেছিলেন, তার কাছে প্রস্তাবের কথা বলতেই তিনি আমাকে ছবিটি করার জন্য উৎসাহ দেন। এভাবেই ‘দেবী’র সঙ্গে যুক্ত হওয়া।

নিলু চরিত্রে ...

‘দেবী’তে মিসির আলী ও রানু চরিত্র দুটির পর নিলুর চরিত্র খুব গুরুত্বপূণর্। এই চরিত্রটি শুধু দেবী উপন্যাস নয়, মিসির আলী সিরিজের পরের উপন্যাসেও রয়েছে। আমি যেহেতু হুমায়ূন আহমেদের অন্ধ ভক্ত, তাই এই চরিত্র আমার আগে থেকেই জানা। বিশেষ করে নিলু চরিত্রের বৈশিষ্ট আমার বাস্তব চরিত্রের একেবারেই বিপরীত। এজন্যই হয়তো চরিত্রটি নিয়ে আমার ভালোলাগা একটু বেশিই।

নতুন অভিজ্ঞতা ...

অসাধারণ টিমের সঙ্গে কাজ করেছি। প্রতিটি বিভাগের লোক তাদের সবোর্চ্চ দিয়ে কাজটি করেছেন। সিনেমায় কাজ করতে পেরে বুঝেছি কতটা নিখঁুত আর যতœ নিয়ে কাজটি করা হয়। ছোটপদার্য় অল্পবিস্তর ফঁাকি দেয়ার সুযোগ থাকলেও এখানে তা একদমই নেই। এখানে অভিনয়ের আগে আমি বেশ ভয়ে ছিলাম। কারণ আমার স্ক্রিন আইডল জয়া আহসানের সঙ্গে অভিনয়ের বিষয়টি সহজ মনে হচ্ছিল না। ক্যামেরার সামনে দঁাড়িয়ে অবশ্য তেমন কোনো সমস্যা হয়নি।

বতর্মান ব্যস্ততা ...

ইদানীং ধারাবাহিক নাটকে অভিনয় কমিয়ে দিয়েছি। দু-একটি ধারাবাহিকে কাজ করছি। এর বাইরে উৎসব কেন্দ্রিক খÐ নাটকে অভিনয় করছি। প্রায় প্রতিদিন নতুন নাটকের কাজ করতে হয়। তাই আলাদা করে কোনো নাটকের নাম বলতে চাই না।

এ সময়ের নাটক ...

দেখুন, এখন আমাদের দেশে অনেক চ্যানেল। তাই প্রতিদিন অনেক নাটক প্রচার হচ্ছে। এ ছাড়া অনলাইনের জন্যও নাটক নিমির্ত হচ্ছে। ফলে এত এত নাটকের মধ্যে কিছু মানহীন কাজ হতেই পারে। তবে অনেক প্রতিক‚লতার মধ্যেও যে ভালো কাজ বেরিয়ে আসছে এটাই অনেক। এক কথায় বলব, আমাদের নাটকের মান ভালোই হচ্ছে। সব সমস্যা চলে গেলে আরও ভালো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<17832 and publish = 1 order by id desc limit 3' at line 1